সারাদেশ

সিত্রাং মোকাবেলায় পটুয়াখালী জেলা দুর্যোগ ব্যবস্থাপনার সভা

নিনা আফরিন ,পটুয়াখালী : ঘূর্ণিঝড় সিত্রাং মোকাবেলায় পটুয়াখালী জেলা দুর্যোগ ব্যাবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

আরও পড়ুন : প্রবাসী বাবাকে খুন করল ছেলে

রবিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন। সভায় পুলিশ সুপার মোঃ সাইদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ হুমায়ুন কবির, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব ভিপি আব্দুল মান্নান সহ বিভিন্ন উপজেলা নির্বাহী কর্মকর্তাগন, বিভিন্ন দপ্তর প্রধানগন, গনমাধ্যম কর্মী, বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠেনর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন জেলায় ৭০৩ টি সাইক্লোন শেল্টার ও ব্যাবহারযোগ্য ২৬ টি মুজিব কিল্লা বিদ্যুৎ ও সুপেয় পানি সহ প্রস্তুত রাখা হয়েছে বলে জানান। তিনি প্রতিটি ইউনিয়নে একটি করে মেডিকেল টিম গঠন, দরকারি ঔষধের ব্যাবস্থা রাখা, পর্যাপ্ত শুকনো খাবার সংগ্রহ, অরক্ষিত ও দুর্বল বেড়িবাঁধ জরুরি মেরামত, সকল মানুষের কাছে সতর্ক বার্তা পৌঁছে দিয়ে তাদেরকে সতর্ক করা, উদ্ধারকর্মী ও স্বেচ্ছাসেবদের প্রস্তুত রাখা, জরুরী সড়ক মেরামত, প্রতিটি উপজেলা ও জেলায় নিয়ন্ত্রন কক্ষ প্রস্তুত রাখার জন্য বিভিন্ন দপ্তর প্রধানকে নির্দেশনা প্রদান করেন। বিশেষ করে বিদ্যুৎ বিভাগকে পর্যাপ্ত লোকবল সহ ক্ষয় ক্ষতি মোকাবেলায় প্রস্তুত থাকার জন্য অনুরোধ জানান তিনি। যাতে কোন কারনে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হলে দ্রুত সময়ের মধ্যে সংযোগ পুনঃস্থাপন করা যায়।

পুলিশ সুপার মোহাম্মদ সাইদুল ইসলাম বলেন, পুলিশ দুর্যোগকালীন সময়ে সচেতনতামূলক প্রচারনা, জনসাধারনের নিরাপত্তা প্রদান ও উদ্ধার কাজে সার্বিক সহযোগীতা করবে। এছাড়া নিজস্ব সক্ষমতা অনুযায়ী করোনাকারীন সময়ের মতো মানবিক সহায়তা প্রদান করবে।

পর্যাপ্ত পানি বিশুদ্ধকরন ট্যাবলেট ও খাবার স্যালাইনসহ প্রয়োজনীয় ঔষধ নিয়ে প্রতিটি ইউনিয়নে অন্তত একটি করে মেডিকেল টিম থাকবে বলে সভায় নিশ্চিত করেছেন সিভিল সার্জন এস.এম. কবির হাসান।

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আরিফ হোসেন জানান, সাম্ভব্য দুর্যোগ মোকাবেলায় পটুয়াখালী ও কলাপাড়া সার্কেলের আওতায় লোকবলসহ ১০ হাজার জিও ব্যাগ নিয়ে ঝুঁকিপূর্ণ এলাকায় পাঠানো হয়েছে।

আগামীকাল উপজেলাগুলোতে সভা করে জনগনকে সর্তক করার জন্য মাইকিং করা হবে বলে সভা থেকে জানানো হয়। জরুরী পরিস্থিতি মোকাবেলায় পর্যাপ্ত নগদ টাকা,শুকনা খাবার জেলা প্রশাসনের হাতে রয়েছে বলে নিশ্চিত করেন জেলা প্রশাসক

সান নিউজ/এসআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারীতে বজ্রপাতে আহত ৮

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে প...

ব্যাটিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : আসন্ন বিশ্বকাপের প্রস্তুতি...

বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রতিষ্ঠিত

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

তরমুজের পুডিং রেসিপি

লাইফস্টাইল ডেস্ক: গ্রীষ্মকালীন ফলগুলোর মধ্যে তরমুজের চাহিদা...

৩ দিন পর সুন্দরবনের আগুন নিভেছে

জেলা প্রতিবেদক: বাগেরহাট জেলার পূ...

ব্রাজিলে ভয়াবহ বন্যা, নিহত বেড়ে ৯০

আন্তর্জাতিক ডেস্ক: লাতিন আমেরিকার দেশ ব্রাজিলের দক্ষিণাঞ্চলী...

স্ত্রীর লাশ রেখে পালালো স্বামী

জেলা প্রতিনিধি: পটুয়াখালী জেলার বাউফলে তাকিয়া (১৮) নামে ১ গৃ...

আজ হজ কার্যক্রমের উদ্বোধন 

নিজস্ব প্রতিবেদক: আজ বেলা ১১টায় রাজধানীর আশকোনা হজ ক্যাম্পে...

আ. ন. ম. বজলুর রশীদ’র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (৮ মে) বেশ কিছু খেল...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা