সারাদেশ

ঠাকুরগাঁওয়ে নির্বাচনী সহিংসতা: ৩ মামলায় আসামি ৮০০

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ে নির্বাচনী সহিংসতার ঘটনায় পৃথক তিনটি মামলা হয়েছে। এসব মামলায় অজ্ঞাতনামা ৮শ লোককে আসামী করে রানীশংকৈল থানায় মামলা দায়ের করা হয়েছে। শনিবার রাতে এসব মামলা রুজু করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন রাণীশংকৈল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম জাহিদ ইকবাল।

মামলার বাদী রাণীশংকৈল উপজেলার বাচোর ইউনিয়নের ভাংবাড়ি ভিএফ নিম্ন মাধ্যমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের দায়িত্ব পালনকারি প্রিজাইডিং অফিসার খতিবর রহমান অজ্ঞাত ৩৫০ জনকে আসামী করে মামলা দায়ের করেছেন। অন্যদিকে ওই থানার এএসআই বিলাস চন্দ্র বাদী হয়ে ২০০ জনের বিরুদ্ধে একটি এবং এএসআই আসাদুল হক বাদি হয়ে ২৫০ জনকে আসামী করে অপর একটি মামলা দায়ের করেছেন। রাণীশংকেল থানায় পৃথক ৩টি মামলায় ৮শ জনকে আসামী করা হয়েছে। তবে শিশু সুরাইয়া আকতার হত্যার ঘটনায় এখনো কোন মামলা দায়ের করা হয়নি।

রানীশংকৈল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম জাহিদ ইকবাল জানান, ভোটের দিন প্রিজাইডিং অফিসারকে বাধা প্রদান, পুলিশ সদস্যকে অবরুদ্ধ করে রাখা ও থানা ঘেরাও করায় আলাদা আলাদাভাবে তিনটি মামলা রুজু করা হয়েছে।

উল্লেখ্য, গত ২৭ জুলাই ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার বাচোর ইউনিয়নের ভাংবাড়ি ভিএফ নিম্ন মাধ্যমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ইউপি মেম্বারের ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে অপর ৩ মেম্বার প্রার্থীর কর্মী সমর্থকরা প্রিজাইডিং অফিসারসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের বাধা প্রদান করে। এ সময় উত্তেজনা ছড়িয়ে পড়লে সংঘর্ষ বাধে। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ গুলি ছুঁড়লে মায়ের কোলে থাকা সুরাইয়া আকতার নামে ৮ মাসের এক শিশু পুলিশের রাবার বুলেটের আঘাতে মাথার খুলি উড়ে যায় এবং শিশুটি মারা হয়।

এসময় প্রিজাইডিং অফিসারসহ পুলিশ সদস্যদের অবরুদ্ধ করে বিক্ষুদ্ধ জনতা রাস্তায় গাছের গুঁড়ি ফেলে চলাচল বন্ধ করে দেয়। পরে অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনী তাদের উদ্ধার করে। পরে নিহত শিশুর লাশ নিয়ে পরিবার ও এলাকাবাসী রাণীশংকৈল থানা ঘেরাও করে এবং রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ২য় দফা টিয়ারগ্যাস নিক্ষেপ করে এবং রাস্তা হতে শিশুটির লাশ পুলিশ তাদের হেফাজতে নেয়। পরে শিশুটির লাশ ময়না তদন্তের দিনাজপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায়। পরদিন ২৮ জুলাই দুপুরের পর শিমুটির লাশ পরিবারের কাছে হস্তান্তর করে।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

এবার লাক্সের অ্যাম্বাসেডর হচ্ছেন সুহানা 

বিনোদন ডেস্ক: বলিউড বাদশা শাহরুখ খান ও গৌরি খান দম্পতির কন্য...

শিরীন পারভীন দুদকের প্রথম নারী মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক: দুদকের পরিচালক...

হাইকোর্টের আদেশে সংক্ষুব্ধ শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: চলমান তাপপ্রবাহের মধ্যে প্রাথমিক ও মাধ্যমি...

কুমিল্লায় শিশুকে ধর্ষণের পর হত্যা

জেলা প্রতিনিধি: কুমিল্লা জেলার সদ...

মুন্সীগঞ্জে দোকানিকে ছুরিকাঘাতে হত্যা 

জেলা প্রতিনিধি: মুন্সীগঞ্জে চিপস...

বিএনপির আরও ৪ নেতা বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক : দলীয় সিদ্ধান্ত অমান্য করায় আরও ৪ নেতাকে...

ঠাকুরগাঁওয়ে কারিগরি শিক্ষা নিয়ে সেমিনার

ঠাকুরগাঁও প্রতিনিধি : "একটাই লক্ষ্য হতে হবে দক্ষ"...

ইসলামী ব্যাংকের আলোচনা সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক : ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসির উদোগে বৈদে...

ইইউর সঙ্গে সম্পর্ক আরও জোরদার হবে

নিজস্ব প্রতিবেদক : ইউরোপিয়ান ইউনিয়নের (ইইউ) সঙ্গে বৈশ্বিক সন...

প্রয়োজনে শুক্রবারেও স্কুল খোলা

নিজস্ব প্রতিবেদক : দেশে একেক অঞ্চলের তাপমাত্রা একেক রকম। উত্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা