সারাদেশ

কালকিনিতে ১২টি ঘরে অগ্নিসংযোগ

শফিক স্বপন, মাদারীপুর: মাদারীপুরের কালকিনিতে কৃষক লীগ নেতা মানিক সরদারের (৪৫) জানাজা শেষে কবর দেওয়া হয় মঙ্গলবার (৮ জানুয়ারি) বিকেলে। জানাজা শেষে তাঁর সমর্থকরা দল বেঁধে আলীনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাফিজুর রহমান মিলন সরদারের বাড়িতে হামলা ও লুটপাট চালায়। পরে পেট্রোল ঢেলে হাফিজুরের ঘরসহ ১২টি ঘর ও একটি ইটভাটায় আগুন ধরিয়ে দেয় বিক্ষুব্ধরা।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ৪ঘন্টা চেষ্টা চালিয়ে রাত সাড়ে ৯টার দিকে আগুন নিয়ন্ত্রনে আনে। হত্যাকাণ্ড কিংবা অগ্নিসংযোগের দুটি ঘটনার একটিতেও এখনো কাউকে আটক করতে পারেনি পুলিশ। এদিকে ঘরবাড়িতে আগুন ও লুটপাটের ঘটনায় পুরো ইউনিয়ন জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

এর আগে সোমবার (৭ জানুয়ারি) রাত ৯টার দিকে আলিনগর ইউনিয়নের কালিনগর এলাকার পালরদী নদীর পাড় থেকে মানিক সরদারের লাশটি উদ্ধার করা হয়। নিহত মানিক সরদার একই এলাকার আলমগীর সরদারের ছেলে। তিনি কালকিনি উপজেলা কৃষক লীগের কৃষিবিষয়ক সম্পাদক ও মৎস্যজীবী লীগের সহসভাপতি ছিলেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, কৃষকলীগ নেতা মানিক সরদারের লাশ ময়নাতদন্ত শেষে মঙ্গলবার বিকেলে পারিবারিক কবর স্থানে দাফন করা হয়। দাফন শেষে তার কর্মী সমর্থকরা আলিনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মিলন সরদারের বসতঘরে লুটপাট শেষে আগুন ধরিয়ে দেয়। পরে তার সমর্থিত পাশের ১১টি বসতঘর ও একটি ইউভাটায় পেট্টোল দিয়ে আগুন ধরিয়ে দেয় তারা।

খবর পেয়ে মাদারীপুর ফায়ার সার্ভিসের দুটি ও বরিশালের গৌরনদী ফায়ার সার্ভিসের একটি ইউনিট ৪ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ আনে। ঘটনাস্থল পরিদর্শণ করেছেন জেলার পুলিশ সুপার, নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ প্রশাসনের উধ্বর্তন কর্মকর্তারা।

আরও পড়ুন: জনগণকে দেয়া ওয়াদা ভুলবেন না

মাদারীপুরের পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল বলেন, মানিক সরদার হত্যাকাণ্ডের ঘটনার জেরে ইউনিয়নের সাবেক চেয়ারম্যানের বসতঘরসহ বেশকয়েকটি ঘর ও ইটভাটায় আগুন ধরিয়ে দেয় বিক্ষুব্ধ লোকজন।

তারা মনে করছে, মানিককে সাবেক চেয়ারম্যান মিলন সরদারের লোকজন হত্যা করেছে। কিন্তু আইন হাতে তুলে নেয়া কারই ঠিক হয়নি। দুটি ঘটনার এখনো কাউকে আটক করা সম্ভব না হলেও অভিযান চলছে।

মাদারীপুর ফায়ার সার্ভিসের পরিদর্শক নুর মোহাম্মদ শিকদার বলেন, আগুনে খবর পেয়ে মাদারীপুর ও গৌরনদী ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ৪ ঘন্টা চেষ্টা চালিয়ে নিয়ন্ত্রনে আনে। একাধিক স্থানে আগুনের ঘটনা থাকায় পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে বেগ পেতে হয়। তবে, কোন হতাহতের ঘটনা ঘটেনি।

আরও পড়ুন: বৃহস্পতিবার সার্চ কমিটিতে নাম দেবে আ. লীগ

কালকিনি থানা পুলিশের সূত্র জানায়, সোমবার রাত ৮টার দিকে মানিক সরদারের মুঠোফোনে একটি ফোন আসে। পরে তিনি মোটরসাইকেলে করে কালকিনি সদরের উদ্দেশ্যে রওনা হন। পালরদী নদীর পাড়ে পৌঁছানোর পর দুর্বৃত্তরা তাঁর গতিরোধ করে দেশি অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে। মানিকের চিৎকার শুনে স্থানীয় লোকজন এগিয়ে এলে পালিয়ে যায় দুর্বৃত্তরা। মানিককে উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে নিয়ে এলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

স্থানীয় সূত্র জানায়, দ্বিতীয় ধাপে কালকিনি উপজেলার আলীনগর ইউনিয়ন পরিষদ নির্বাচন হয়। ওই নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী সাহিদ পারভেজের সমর্থক ছিলেন নিহত মানিক সরদার। নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ছিলেন ওই ইউপির সাবেক চেয়ারম্যান হাফিজুর রহমান সরদার। রাজনৈতিক দ্বন্দ্ব ছাড়াও দীর্ঘদিন ধরে জমিজমা নিয়ে হাফিজুর রহমানের সঙ্গে মানিকের বিরোধ ছিল। এই বিরোধের জেরেই হাফিজুরের নির্দেশে মানিককে হত্যা করেছে বলে অভিযোগ নিহতের স্বজনদের।

আরও পড়ুন: হাজী সেলিমের ১০ বছর কারাদণ্ড বহাল

নিহত মানিক সরদারের স্ত্রী সীমা খানম বলেন, আমার স্বামীকে ওই মিলন সরদারই (হাফিজুর রহমান) হত্যা করেছে। তার নির্দেশ ছাড়া আমার স্বামীকে কেউ মারতে পারে না। আমার স্বামীকে যারা মেরেছে আমি তাদের বিচার চাই।

এদিকে ঘটনার পর থেকে হাফিজুর রহমানকে এলাকায় দেখা যায়নি। তাঁর মুঠোফোনে একাধিকবার কল করা হলেও সেটি বন্ধ পাওয়া যায়। তাঁর প্রতিবেশী কয়েকজন বলেন, হাফিজুর রহমান ঢাকায় আছেন। তাঁর পরিবারের লোকজন ঘরছাড়া।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

হিটস্ট্রোকে একদিনেই ৬ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপপ্রবাহের কারণে হিট স্ট্রোকে আক্রা...

আইনি সেবায় মানবিকতাকেও স্থান দেয়া উচিত

নিজস্ব প্রতিবেদক: আইনি সেবা প্রদানকালে পুঁথিগত আইন প্রয়োগের...

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

প্রধানমন্ত্রী দেশে ফিরছেন কাল

নিজস্ব প্রতিবেদক: থাইল্যান্ড সফর শেষে আগামীকাল ব্যাংকক থেকে...

ডিপিএস এসটিএস স্কুলে গ্র্যাজুয়েশন অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক: ডিপিএস এসটিএস স্কুল ঢাকার ২০২৩-২৪ শিক্ষাবর...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা