সারাদেশ

সংক্রমণ রোধে হাসপাতালে রেড ক্রিসেন্ট

নিজস্ব প্রতিনিধি, খাগড়াছড়ি: খাগড়াছড়ি জেলার ১১টি সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রে করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে দ্বিতীয় পর্যায়ে সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ (আইপিসি) কার্যক্রম শুরু করছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। বুধবার (২৩ জুন) সকালে খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিটের হলরুমে এর উদ্বোধন অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারি মো. শানে আলম, সিএইচটি ওয়াশ প্রকল্পের সমন্বয়ক মোহাম্মদ আরিফ রব্বানি, খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিটের কার্যনির্বাহী সদস্য জীতেন বড়ুয়া ও মো. শহীদুল ইসলাম, আইসিআরসির ওয়াটার হ্যাবিটেট ইঞ্জিনিয়ার জয়েস খীসা, আইসিআরসির নেটওয়ার্কিং এডভাইসার শিরিন সুলতানা, খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিট কর্মকর্তা আব্দুল গনি মজুমদার, ওয়াশ প্রকল্প কর্মকর্তা হিমাংকর চাকমা প্রমুখ।

এদিকে সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ কার্যক্রম বিষয়ে বুধবার দুপুরে জেলা সিভিল সার্জন ডা. নুপুর কান্তি দাশের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ও আন্তর্জাতিক রেড ক্রস কমিটির প্রতিনিধিরা।

খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিটের পক্ষ থেকে জানান, সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ কার্যক্রমের আওতায় জেলার ১১টি সরকারি হাসপাতাল এবং স্বাস্থ্য কেন্দ্রে সুরক্ষা সরঞ্জাম বিতরণ করা হবে। এর মধ্যে রয়েছে ক্লোরিন, হ্যান্ড গ্লাভস, সার্জিক্যাল মাস্ক, পিপিই, বালতি, ডাস্টার ক্লথ, ফ্লোর ক্লিনারসহ অন্যান্য সুরক্ষা সরঞ্জাম। পাশাপাশি প্রতিটি হাসপাতালে পরিচ্ছন্ন কর্মীদের প্রশিক্ষণ ও প্রয়োজনীয় সুরক্ষা সরঞ্জাম প্রদান করা হবে বলেও জানানো হয়।

উল্লখ্যে, গতবছরও করোনাভাইরাস প্রতিরোধে খাগড়াছড়ি জেলার হাসপাতালগুলোতে সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ কার্যক্রম পরিচালনা করা হয়।

সান নিউজ/ আরএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

লক্ষ্মীপুরে প্রবাসীর বাড়িতে হামলা-ভাংচুর 

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে...

কানে ‘গোলাপী রানি’ উর্বশী

বিনোদন ডেস্ক: চলচ্চিত্র জগতের সবচ...

আগুনে শতাধিক ঘর-দোকান ভস্মীভূত

জেলা প্রতিনধি : গাজীপুরের ভোগড়া এলাকায় আগুনে তিনটি কলোনির...

দেশ ছাড়ল বাংলাদেশ দল

স্পোর্টস ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপের স্ব...

সংলাপে বসতে প্রস্তুত রাশিয়া

আন্তর্জাতিক ডেস্ক : রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছ...

হামলাকারী ইউপি চেয়ারম্যান বরখাস্ত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

শুরু হচ্ছে বার্সা একাডেমির ট্রেনিং ক্যাম্প

নিজস্ব প্রতিবেদক: ইন্টারন্যাশনাল...

বিএনপির দেশবিরোধী ষড়যন্ত্র কাজে দেয়নি

নিজস্ব প্রতিবেদক: বিএনপির দেশবিরো...

ডাল কিনছে সরকার

নিজস্ব প্রতিবেদক: ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) জ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা