সারাদেশ

রাতের আঁধারে ৩৫০টি কলাগাছ কর্তন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি উপজেলার বেতকা ইউনিয়নের ছটফটিয়া গ্রামে পূর্ব বিরোধের জের ধরে রাতের আধারে ফের ৩৫০টি কলাগাছ কেটে ফেলার অভিযোগ পাওয়া গেছে।

আরও পড়ুন: কৃষি উৎপাদন বাড়াতে হবে

রবিবার (১৮ জুন) গভীর রাতে দূর্বত্তরা কলাগাছ কর্তন করে। এর আগে গত বছরের ২১ ডিসেম্বর গভীর রাতে একই স্থানের কলাগাছ কেটে ফেলেছিল দূর্বত্তরা।

গত বছর কলাগাছ কর্তনের পর পূণরায় ঐ জমিতে আবারো রোপণ করেছিলো ভূক্তভোগী কৃষক এসহাক বেপারী। কিন্তু পূনরায় রাতের আধারে কলাগাছগুলো কেটে ফেলার ঘটনা ঘটেছে।

কৃষক মো. এসহাক বেপারী বাদী হয়ে এ ব্যাপারে সোমবার (১৯জুন) দুপুরে টঙ্গীবাড়ি থানায় একটি সাধারণ ডায়রী করেছেন।

আরও পড়ুন: ২৮টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের

সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার বেতকা ছটফটিয়া গ্রামের এসহাক বেপারীর জমিতে কেটে ফেলে রাখা হয়েছে কলাগাছ। শুধুমাত্র একটি কলাগাছ দাঁড়িয়ে রয়েছে। বাকি সব কেটে ফেলা হয়েছে।

কৃষক এসহাক বেপারী বলেন, তার জমিতে তিনি ৩৫০টি কলাগাছ রোপন করেছিলেন। আমার জমি নিয়ে আমার বাড়ির পাশের নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানার মীরগঞ্জ গ্রামের মৃত আব্দুল বেপারীর ছেলে আবুল বাশার বেপারী গংদের বিরোধ রয়েছে। তারা আমাকে আমার জমিতে চাষাবাদ করতে হলে তাদের ১০ লাখ টাকা চাঁদা দিতে হবে দাবী করে।

আমি এ জমিটিতে ৯ লাখ টাকা খরচ করে মাটি ভরাট করে গত প্রায় এক বছর আগে ৩৫০টি কলাগাছ লাগাই। কিন্তু গত ২১ ডিসেম্বর রাতের আধারে তারা আমার কলাগাছগুলো সব কেটে ফেলে আবুল বাশার বেপারী তার ভাতিজা মুকুল বেপারী ও ইয়াকুব বেপারী গংরা রাতের আঁধারে।

উত্তর রায়পুর গ্রামের আবুল খায়ের মুন্সী বলেন, কালকে সন্ধ্যায় আমি এই বাগানের সামনে দিয়ে হেঁটে গেছি। তখন দেখছি কলা গাছগুলি দাঁড়িয়ে আছে। আজ ফজর নামাজ পড়তে মসজিদে গিয়ে শুনি কে বা কাহারা গাছগুলো কেটে ফেলছে। পরে আমি ঘটনাস্থলে এসে দেখি গাছগুলি সব কাটা মাটিতে পরে রয়েছে।

আরও পড়ুন: খাদ্যের অভাব হবে না

এসহাক বেপারীর ছেলে আব্দুল সালাম বলেন, গত বছর ডিসেম্বর মাসের ২১ তারিখ রাতে এই গাছগুলো কেটে ফেললো আবুল বাশার বেপারীরা। আমরা পুনরায় আবার গাছগুলি লাগালাম। সবরি ও চাঁপা জাতের ৩৫০টি কলাগাছ রোপণ করেছি। এরমধ্যে আবারো আমাদের কলাগাছ কেটে ফেললো ওরা।

এ ব্যাপারে অভিযুক্ত আবুল বাসার ব্যাপারীর মুঠোফোনে একাধিকবার ফোন করলেও সে ফোন রিসিভ করেনি। অপর অভিযুক্ত মুকুল বেপারী বলেন, এসহাক বেপারী আমার চাচা। আবুল বাশার বেপারীও আমার চাচা। তাদের সাথে জমি নিয়া বিরোধ আছে সেটা তাদের বিষয়। আমি কেন কলাগাছ কাটতে যাবো। আমার নামে মিথ্যা অপবাদ দিচ্ছে। আমি কোন গাছ কাটিনি।

এ ব্যাপারে টঙ্গীবাড়ি থানার (ওসি) মো. রাজিব খান বলেন, কলাগাছ কাটার ঘটনায় থানায় একটি সাধারণ ডায়রী করা হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জাতীয় কবির জন্মবার্ষিকী

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

ময়মনসিংহে বাসচাপায় নিহত ২

নিজস্ব প্রতিবেদক: ময়মনসিংহের ভালুকায় বাসের চাপায় নিহত হয়েছেন...

ফের আসছে বার্সা একাডেমির ট্রেনিং ক্যাম্প

নিজস্ব প্রতিবেদক: টানা দ্বিতীয়বার...

রায়ের কার্যকরী পদক্ষেপ চান ফিলিস্তিনিরা

আন্তর্জাতিক ডেস্ক: গাজায় ইসরায়েলি...

খাগড়াছড়িতে গৃহবধুর আত্মহত্যা

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

ঘূর্ণিঝড় মোকাবিলায় প্রস্তুত নিরাপত্তা বাহিনী

নিজস্ব প্রতিবেদক: স্বরাষ্ট্রমন্ত্...

স্রোতের তোড়ে ভেসে গিয়ে নিহত ১

নিনা আফরিন, পটুয়াখালী: ফুফু ও বোনকে আশ্রয়কেন্দ্রে আনতে গিয়ে...

অস্ট্রেলিয়ায় উন্মোচিত হলো বিওয়াইডি সিলায়ন ৬

নিজস্ব প্রতিবেদক: অস্ট্রেলিয়ার মে...

খাগড়াছড়িতে গৃহবধুর আত্মহত্যা

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

চাটখিলে শিশু মৃত্যুর ঘটনায় গ্রেফতার ১

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর চাটখিলে ধান কাটার রোলার মেশিনে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা