খেলা

বিশ্বকাপজয়ীদের নিজ শহরে বরণের উৎসব

ক্রীড়া প্রতিবেদক:

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার পর দেশে ফিরে সংবর্ধনা পেয়েছেন ক্রিকেটাররা। এবার ঢাকা থেকে নিজ বাড়িতে গিয়েও স্থানীয়দের ভালোবাসায় সিক্ত হচ্ছেন তারা। বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) দেশের বিভিন্ন জেলায় তাদের বরণের উৎসব দেখা যায়।

বেলা তিনটার দিকে বিজয়ী বীরদের দলপতি আকবর আলিকে গভীর ভালোবাসায় বরণ করে নেয় রংপুরবাসী। তাকে বহন করা গাড়িবহর রংপুর পৌঁছানোর পর মেডিকেল মোড় দিয়ে মডার্ন-শাপলা ঘুরে টাউন হল চত্বরে প্রবেশ করে। সেখানে রংপুর জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থা কর্তৃক আয়োজিত গণ সংবর্ধনা অনুষ্ঠানে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেওয়া হয় তাকে। এসময় পুরো টাউন হল চত্বর 'আকবর, আকবর' ধ্বনিতে মেতে উঠে।

এদিকে চাঁদপুরে উৎসবমুখর পরিবেশে বরণ করে নেওয়া হয়েছে বিশ্বকাপ জয়ী মাহমুদুল হাসান ও শামীম হোসেনকে। তাদের আসার খবর পেয়ে সকাল থেকেই লঞ্চঘাটে ভিড় করতে তাকেন ভক্ত-সমর্থকরা। সংবর্ধনা আর মিষ্টি বিতরণের মাধ্যমে এই দুজনকে ঘিরে উৎসবে মেতে ওঠেন চাঁদপুরবাসী। লঞ্চঘাটেই দুই ক্রিকেটারকে ফুলেল সংবর্ধনা দেওয়া হয়। এরপর চাঁদপুর পৌরসভা ও জেলা প্রশাসনের পক্ষ থেকে দেওয়া হয় বিশেষ সংবর্ধনা। তাদের নিয়ে শহরে বের হয় আনন্দ শোভাযাত্রা।

অনুষ্ঠানে চাঁদপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আব্দুল্লাহ আল মাহমুদ জামান বলেন, ‘এই দুই কৃতী ক্রিকেটারকে জেলা প্রশাসন এবং জেলা ক্রীড়া সংস্থার মাধ্যমে বিশাল নাগরিক সংবর্ধনা দেওয়া হবে। মাহমুদুল ও শামীমের প্রতি আমাদের পরামর্শ থাকবে- তাদের যাত্রা মাত্র শুরু হলো, ভবিষ্যতে তারা জাতীয় দলে অংশগ্রহণ করবেন এবং জাতীয় দলের মাধ্যমে বিশ্বকাপ অর্জন করবেন।’

বাংলাদেশের ক্রিকেটের আরেক উজ্জ্বল নক্ষত্র মাশরাফি বিন মর্তুজার নড়াইলের ছেলে অভিষেক দাস। মাশরাফি যেটা পারেননি, সেটা করে দেখিয়েছেন নড়াইলের উদীয়মান নক্ষত্র অভিষেক দাস। সুতরাং, বাড়িতে তো আর তার নীরবে-নিভৃতে ফেরার কোনো অবকাশ নেই।

বিশ্বজয়ী বীরদের একজন, অভিষেক দাসকে তাই আজ বরণ করে নিলো নড়াইলবাসী। বেলা ১২টার দিকে নভোএয়ারের একটি ফ্লাইটে করে যশোর বিমানবন্দরে এসে পৌঁছান অভিষেক দাস অরন্য। সেখানে বাবা অসিত দাস, মা অরুনা দাসসহ পরিবারের সদস্যরা অভিষেককে মালা পরিয়ে বরণ করে নেয়। এরপর গাড়িতে করে যাত্রা করে নড়াইলের উদ্দেশ্যে।

তাকে বরণ করতে নড়াইল শহর থেকে ১০ কিলোমিটার দূরে নড়াইল-যশোর সড়কের গাবতলা এলাকায় হাজির হয় শতাধিক মটর সাইকেল, মাইক্রোবাস ও প্রাইভেটকার নিয়ে আত্মীয় স্বজন-বন্ধু বান্ধকসহ অভিষেক প্রেমীরা।

সেখান থেকে তাকে বরণ করে বর্নাঢ্য শোভাযাত্রা সহকারে দুপুর আড়াইটার দিকে নড়াইল শহরে প্রবেশ করে। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জাতীয় ক্রিকেট ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা এমপির বাড়িতে যায়।

এ সময় মাশরাফির মা হামিদা বেগম বলাকা ও বাবা গোলাম মর্তুজা স্বপন তার সঙ্গে সাক্ষাৎ করেন, তাকে মিষ্টি খাইয়ে দেন। তারা অভিষেকসহ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দলের জন্য দোয়া কামনা করেন ও শুভেচ্ছা জানান।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ছুটির দিনে মুখর সোহরাওয়ার্দী

নুসরাত জাহান ঐশী: আজ সপ্তাহিক ছুটির দিনে রাজধানীর প্রাণকেন্দ...

ভারত ছাড়লেন সালমান খান

বিনোদন ডেস্ক : বলিউডের ভাইজান খ্যাত সুপারস্টার সালমান খান। স...

বিটরুটের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক : বিটরুট হচ্ছে এ...

ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষ, নিহত ৩

জেলা প্রতিনিধি : রাজশাহীতে ট্রাকের চাপায় মোটরসাইকেলের তিন আর...

শিব নারায়ণ দাস আর বেঁচে নেই

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের জাতী...

গাঁজার গাছসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

ঢাকাগামী চলন্ত লঞ্চে আগুন, আহত ৭

জেলা প্রতিনিধি: চাঁদপুরের হাইমচর উপজেলায় ভোলা থেকে ঢাকাগামী...

মার্কিন প্রতিনিধিদল ঢাকায় আসছে কাল

নিজস্ব প্রতিবেদক: শ্রম আইন নিয়ে আলোচনা করতে আগামীকাল ঢাকায় আ...

মোটরসাইকেলের চাকায় ওড়না পেঁচিয়ে নিহত ১

জেলা প্রতিনিধি : টাঙ্গাইল জেলার ঘ...

শিশুর বিকাশে খেলাধুলার বিকল্প নেই

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রপতি মো....

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা