সারাদেশ

ত্রাণের দাবিতে ম্যাজিস্ট্রেটের গাড়ি ঘেরাও করে বিক্ষোভ

রাজশাহী প্রতিনিধি:

রাজশাহীতে ত্রাণের দাবিতে নির্বাহী ম্যাজিস্ট্রেটের গাড়ি ঘেরাও করে বিক্ষোভ করেছে কর্মহীন দরিদ্র মানুষ।

নগরীর পঞ্চবটি এলাকার সড়কে ৪ মে সোমবার বেলা সাড়ে ১০টার দিকে কয়েকশ’ এলাকাবাসী এই বিক্ষোভে অংশ নেয়। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

স্থানীয়রা জানান, পঞ্চবটির একটি অটোর গ্যারেজ বন্ধ করে দেয় পুলিশ। এতে ওই এলাকার অটোচালক ও তাদের পরিবার খাদ্য সংকটে পড়ে। এদিকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাফে মোহাম্মদ ছড়া নগরীর কাটাখালী এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা শেষে শহরে ফিরছিলেন।

এসময় পঞ্চবটি এলাকায় পৌঁছলে আগে থেকেই জড়ো হয়ে থাকা এলাকাবাসী ‘মোবাইল কোর্ট’ লেখা ব্যানারের গাড়ি দেখে থামিয়ে ম্যাজিস্ট্রেটের পরিচয় পেয়ে গাড়িটি ঘেরাও করে বিক্ষোভ শুরু করে। এতে অবরুদ্ধ হয়ে পড়েন গাড়িতে থাকা ম্যাজিস্ট্রেট রাফে মোহাম্মদ ছড়া।

বিক্ষুব্ধ এলাকাবাসী ম্যাজিস্ট্রেটকে জানান, তাদের আয়ের উৎস বন্ধ। কিন্তু ত্রাণ পাচ্ছেন না। ফলে না খেয়ে দিন কাটাতে হচ্ছে। পরে তিনি জেলা প্রশাসকের সঙ্গে কথা বলে পরিস্থিতি জানান। এরপর বিক্ষুব্ধ জনতাকে তিনি জানান, আজকে সন্ধ্যার মধ্যে তালিকা তৈরি করে ত্রাণ দেয়া হবে।

এক বিক্ষোভকারী কলিম উদ্দিন দাবি করেন, খরবোনা এলাকা থেকে ২৪ নম্বর ওয়ার্ডের লোকজন তাদের জাতীয় পরিচয়পত্রের ফটোকপি নিলেও কোনো ত্রাণ দেয়নি। কাউন্সিলর কাদের ত্রাণ দিয়েছেন তারা জানেন না। কোনো ত্রাণ না দেয়ায় তারা মানবেতর জীবনযাপন করছেন। ক্ষুধা না সহ্য করতে পেরে বাধ্য হয়ে রাস্তায় নেমেছেন। ত্রাণ দেওয়া না হলে লকডাউন তুলে নেয়ার দাবি জানান তারা।

তবে অভিযোগ অস্বীকার করে কাউন্সিলর আরমান আলী বলেন, এলাকার নিম্ন আয়ের মানুষদের তালিকা করে ত্রাণ দেয়া হয়েছে। কোন উচ্চবিত্ত পরিবারকে ত্রাণ দেয়া হয়নি। প্রকৃত ঘটনা হচ্ছে, সকাল থেকে কিছু অটোচালক গ্যারেজ খোলা দাবিতে বিক্ষোভ করেছিল। ঘটনাস্থলে ম্যাজিস্ট্রেট এসেছিলেন। তার আশ্বাসে বিক্ষোভকারীরা চলে গেছেন।

এ বিষয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু আসলাম জানান, জেলা প্রশাসক হামিদুল হক ইতোমধ্যে তালিকা তৈরির নির্দেশ দিয়েছেন। যারা প্রকৃত দুস্থ, তাদের ত্রাণ দেয়া হবে। পরে অতিরিক্ত পুলিশ গিয়ে ম্যাজিস্ট্রেটকে উদ্ধার করেন।

নগরীর বোয়ালিয়া থানার ওসি নিবারণ চন্দ্র বর্মণ বলেন, ত্রাণের দাবিতে বিক্ষোভ হয়েছে। তবে ত্রাণ দেওয়ার আশ্বাস পেয়ে তারা ফিরে যায়।

সান নিউজ/সালি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বিদ্যুৎ নেই রাজধানীসহ দেশের অধিকাংশ এলাকায়

সান নিউজ ডেস্ক : জাতীয় গ্রিডের একটি সঞ্চালন লাইনে বিভ্রাট দে...

চিকিৎসায় নোবেল পেলেন সুভান্তে প্যাবো

আন্তর্জাতিক ডেস্ক: চলতি বছরের চিকিৎসাশাস্ত্রে নোবেল পুরস্কার...

অন্যরকম যুদ্ধে বিধ্বস্ত তাইওয়ান

সান নিউজ ডেস্ক: গত ২৪ ঘণ্টায় বিশ্ব জুড়ে করোনায় আক্রান্ত হয়ে...

তাইওয়ানে হামলা করবে না চীন

আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন প্রতির...

দুর্নীতি জিরো টলারেন্স করতে চাই

সান নিউজ ডেস্ক : বাংলাদেশ পুলিশে...

আফ্রিকায় বিস্ফোরণে ৪ বাংলাদেশি শান্তিরক্ষী আহত

সান নিউজ ডেস্ক: মধ্য আফ্রিকা প্রজাতন্ত্রে জাতিসংঘের তত্ত্বাব...

জেলা পর্যায়ে শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী সাংবাদিক ফারুক

আমিরুল হক,স্টাফ রিপোর্টার : জাতীয়...

সন্ধ্যার পর বিদ্যুৎ স্বাভাবিক হবে

সান নিউজ ডেস্ক: জাতীয় গ্রিডের সঞ্চালন লাইনে বিপর্যয়ের কারণে...

ইমরান খান পৃথিবীর সবচেয়ে বড় মিথ্যাবাদী

সান নিউজ ডেস্ক: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও বিরোধী রাজ...

সৈয়দপুরে কিশোরের ঝুলন্ত মরদেহ উদ্ধার

আমিরুল হক, স্টাফ রিপোর্টার : নীলফ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা