বাণিজ্য

টিসিবির পণ্য বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক : ঈদুল আযহার কারণে টানা সাতদিন বন্ধ থাকার পর আজ থেকে আবারও শুরু হয়েছে টিসিবির পণ্য বিক্রি। তবে পণ্য কিনতে ক্রেতাদের দীর্ঘ লাইন লক্ষ্য করা গেছে। সোমবার (২৬ জুলাই) রাজধানীর মিরপুর এক নম্বর এলাকা ঘুরে এ চিত্র দেখা গেছে।

প্রথমদিন মিরপুর মাজার রোডে টিসিবির পণ্য কিনতে সকাল থেকে ভিড় লক্ষ্য করা গেছে। সকাল থেকে ক্রেতারা লাইনে দাঁড়িয়ে থাকলেও টিসিবির পণ্যবাহী গাড়ি আসে ১১টায়। তপ্ত রোদেই ক্রেতারা সকাল থেকে অপেক্ষা করছিলেন। তবে টিসিবির ডিলাররা বলছেন, আমাদের পর্যাপ্ত পণ্য আছে। কেউ খালি হাতে ফিরবে না।

টিসিবির চলমান বিক্রয় কার্যক্রম আগামী ২৬ আগস্ট পর্যন্ত চলমান থাকবে। প্রথম দিনে রাজধানীতে ৩৭টি গাড়িতে টিসিবির পণ্য বিক্রি হচ্ছে বলে জানান ডিলাররা।

টিসিবির যুগ্ম পরিচালক ও মুখপাত্র হুমায়ুন কবির বলেন, আজ থেকে ট্রাকে করে রাজধানীর বিভিন্ন জায়গায় পণ্য বিক্রি শুরু হয়েছে। যা চলমান থাকবে ২৬ আগস্ট পর্যন্ত। আজ প্রথম দিন হওয়াতে অনেক জায়গায় গাড়ি যেতে দেরি হয়েছে।

তিনি বলেন, একজন ব্যক্তি দুই থেকে চার কেজি চিনি, দুই থেকে পাঁচ লিটার সয়াবিন তেল এবং দুই কেজি মসুর ডাল নিতে পারবেন।

টিসিবির তথ্যানুযায়ী, ভর্তুকি মূল্যে কতিপয় নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী নিয়োজিত ডিলারের মাধ্যমে ভ্রাম্যমাণ ট্রাকে দেশব্যাপী বিক্রয় হচ্ছে। নিত্যপ্রয়োজনীয় পণ্য সামগ্রীর মধ্যে রয়েছে সয়াবিন তেল, মসুর ডাল এবং চিনি। সয়াবিন তেল প্রতি লিটার ১০০ টাকা, মসুর ডাল প্রতি কেজি ৫৫ টাকা এবং চিনি প্রতি কেজি ৫৫ টাকা দরে বিক্রয় করা হচ্ছে।

এর আগে, করোনা সংক্রমণের সময় ভোক্তাদের কম দামে পণ্য সরবরাহ করতে ৫ জুলাই থেকে ট্রাক সেল শুরু হয় সারাদেশে। মাঝে ঈদের কয়েকদিন সাধারণ ছুটি বাদে ২৯ জুলাই পর্যন্ত চলার কথা ছিল। কিন্তু বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও ১৫ আগস্ট উপলক্ষে সময় বাড়িয়ে ২৬ আগস্ট পর্যন্ত করা হয়েছে।

উল্লেখ্য, সারাদেশে টিসিবির ৪০০টি ভ্রাম্যমাণ ট্রাকে পণ্য বিক্রি করা হচ্ছে। এর মধ্যে ঢাকা সিটিতে ৮০টি ও চট্টগ্রাম সিটিতে ২০টি ট্রাক থাকার কথা। এছাড়া প্রতিটি মহানগর ও জেলা শহরেও ট্রাক সেলের মাধ্যমে পণ্য বিক্রি করা হচ্ছে। পাশাপাশি টিসিবির বিক্রয় কেন্দ্রগুলোতে সকল পণ্য পাওয়া যাবে। বর্তমানে টিসিবির প্রতিটি ট্রাকে ৬০০-৮০০ কেজি চিনি, ৩০০-৬০০ কেজি মসুর ডাল এবং ৮০০-১২০০ লিটার সয়াবিন তেল বরাদ্দ রাখা হয়েছে। একজন ব্যক্তি দৈনিক ২-৪ কেজি চিনি, ২ কেজি ডাল ও ২-৫ লিটার ভোজ্যতেল কিনতে পারবেন।

সান নিউজ/এমএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নিউইয়র্ক আ'লীগের সমাবেশে বিএনপির হামলা!

আন্তর্জাতিক ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিউইয়র্ক সফরকে...

কাদের মির্জার সহায়তায় ২ মাদক কারবারি আটক

নোয়াখালী প্রতিনিধি: জেলার বসুরহাট পৌরসভার মেয়র আবদ...

সরকারের কোন ভ্রূক্ষেপ নেই

নিজস্ব প্রতিবেদক: একদিকে দারিদ্র্য, অন্যদিকে শিক্ষা প্রতিষ্ঠ...

রাজশাহীতে আরও সাত জনের মৃত্যু

নিজস্ব প্রতিনিধি, রাজশাহী: রাজশাহীতে আরও সাত জনের মৃত্যু হয়ে...

ক্যাম্পাস খোলার দাবিতে রাবি শিক্ষার্থীদের মানববন্ধন 

নিজস্ব প্রতিবেদক: আবাসিক হল ও ক্যাম্পাস খোলার দাবিতে মানববন্...

বিশ্বকাপে চ্যালেঞ্জ নিতে তৈরি শামীম

স্পোর্টস ডেস্ক: তরুণ ব্যাটসম্যান শামীম পাটোয়ারি আস...

দীর্ঘ মেয়াদী অর্থায়নের প্রধান উৎস হবে পুঁজিবাজার

নিজস্ব প্রতিবেদক: ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী...

দেড় কোটি মানুষের টিকার ডোজ সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে এক কোটি ৫০ লাখ ২৫ হাজা...

বিশ্ব নেতাদের জোরালো পদক্ষেপ চান প্রধানমন্ত্রী

সাননিউজ ডেস্ক: আগামী প্রজন্মের জন্য একটি টেকসই ভবি...

বিপুল ভোটে দ্বিতীয়বার মেয়র হলেন শান্ত

নিজস্ব প্রতিনিধি, যশোর: যশোরের অভয়নগরে নওয়াপাড়া পৌরসভা সাধার...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা