শিক্ষা

ছুটিতে বন্ধ থাকবে শিক্ষা প্রতিষ্ঠান 

নিজস্ব প্রতিবেদক:

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রভাব মোকাবিলায় সরকার ঘোষিত সাধারণ ছুটি পঞ্চম দফায় বাড়ানো হয়েছে । এবার ১৮ মন্ত্রণালয়-বিভাগ খোলা থাকলেও এ দফায় বন্ধ থাকবে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান।

২৩ এপ্রিল বৃহস্পতিবার এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। এ নিয়ে করোনার কারণে দেশে টানা ৪১ দিন ছুটি থাকবে।

এর আগে গত ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত প্রথম দফায় ছুটি ঘোষণা করা হয়। করোনা সংক্রমণ প্রতিরোধে পরে এই ছুটি ৯ এপ্রিল পর্যন্ত করা হয়।

এরপর ১৪ এপ্রিল এবং সর্বশেষ চতুর্থ দফায় ২৫ এপ্রিল পর্যন্ত ছুটি বাড়ানো হয়েছিল। এবার পরিস্থিতি বিবেচনায় পঞ্চম দফায় ছুটি বাড়ানো হল।

তবে সাধারণ ছুটির সময় শিক্ষা প্রতিষ্ঠান ছাড়া সীমিত পরিসরে খোলা থাকবে সরকারের ১৮টি মন্ত্রণালয় ও বিভাগ। এছাড়া খোলা থাকবে জরুরি কাজের সঙ্গে সম্পৃক্ত অফিসগুলো।

জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত এক অফিস আদেশে বলা হয়েছে, সাধারণ ছুটিকালীন ঢাকাসহ সব বিভাগ এবং জেলা ও উপজেলা পর্যায়ে ১৮টি মন্ত্রণালয় ও বিভাগ এবং এর অধীন দফতরগুলো সীমিত পরিসরে খোলা রাখতে বলা হয়েছে।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, জনপ্রশাসন মন্ত্রণালয়সহ দেশব্যাপী থাকা প্রশাসনকে প্রতি মুহূর্তে জেগে থাকতে হয়। করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে আমাদের কাজ আরো বেড়ে গেছে।

তবে সাধারণ ছুটির সময় সীমিত পরিসরে খোলা থাকা মন্ত্রণালয় ও বিভাগগুলো হলো, প্রধানমন্ত্রীর কার্যালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, কৃষি মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয়, জনপ্রশাসন মন্ত্রণালয়, স্বাস্থ্য সেবা বিভাগ, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ, জননিরাপত্তা বিভাগ, সুরক্ষা সেবা বিভাগ, তথ্য মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, নৌপরিবহন মন্ত্রণালয়, সমাজকল্যাণ মন্ত্রণালয়, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।

সান নিউজ/সালি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বিএনপি সহজে ক্ষমতায় আসতে পারবে না

নোয়াখালী প্রতিনিধি : কৃষিমন্ত্রী...

তেলেগু সম্প্রদায় নিয়ে ইমতিয়াজের প্রামাণ্য চিত্র

সান নিউজ ডেস্ক: তেলেগু সিনেমা কম-...

বোয়ালমারীতে বাসের ধাক্কায় শিক্ষার্থী নিহত

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর): ফরিদপুরের বোয়ালমারীতে বা...

তিনদিনের রিমান্ডে পি কে হালদার

আন্তর্জাতিক ডেস্ক: বাংলাদেশ থেকে...

নিউইয়র্কে বন্দুক হামলায় নিহত ১০

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের...

তরুণরাই আনবে সোনালি যুগ

সান নিউজ ডেস্ক: আমাদের তরুণ সমাজ এই দৃশ্যপট বদলে দিয়ে সোনালি...

তারকা সন্তানরা ‘সেদ্ধ ডিম’ 

সান নিউজ ডেস্ক: বলিউডের বিতর্কিত অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত।...

টিটিই শফিকুল ইসলাম নির্দোষ

সান নিউজ ডেস্ক : রেলমন্ত্রী নুরুল...

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ খাদ্যপণ্যে প্রভাব ফেলেছে

সান নিউজ ডেস্ক: বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি রাশিয়া-ইউক্রেনের য...

এসডিজি বাস্তবায়নে অর্থের সর্বোত্তম ব্যবহার করুন

সান নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা