খেলা

চার মাসের ইনজুরিতে সুয়ারেজ

সান নিউজ ডেস্ক:

হাঁটুতে আঘাত পেয়ে অন্তত চার মাসের জন্য মাঠের বাইরে থাকবেন বার্সেলোনা স্ট্রাইকার লুইস সুয়ারেজ। অর্থাৎ চলতি মৌসুমে ক্লাবের হয়ে আর মাঠে নামা হবে না তার।

গতকাল রোববার (১২ জানুয়ারি) আনুষ্ঠানিকভাবে খবরটা নিশ্চিত করেছে বার্সেলোনা। সুয়ারেজের হাঁটুতে অস্ত্রোপচার করা হবে এমন খবরে জেঁকে বসেছিল আশঙ্কাটা। তাই সত্যি হলো। দীর্ঘ সময়ের জন্য মাঠের বাইরে চলে গেলেন উরুগুয়ের ইতিহাসের সবচেয়ে সেরা এই স্ট্রাইকার। নির্দিষ্ট করে বললে চার মাস। মে মাসের আগে অন্তত ফেরা হচ্ছে না তার। অর্থাৎ মৌসুমের বাকি সময়টা হয়তো আর সতীর্থদের সঙ্গে ক্লাবের জার্সিতে দেখা যাবে না এই উরুগুইয়ান স্ট্রাইকারকে।

গতকাল অস্ত্রোপচার হয়েছে সুয়ারেজের হাঁটুতে। ডাক্তার র‍্যামন কুগাতের অধীনে এই অস্ত্রোপচার সম্পন্ন হওয়ার পরেই ঘোষণা এসেছে, অন্তত চার মাস খেলতে পারবেন না তিনি। ফলে এই সময়টায় বার্সেলোনার আক্রমণভাগের দায়িত্ব সামলাতে হবে মেসি আর গ্রিজমানকেই। ওদিকে দলের ফরাসি উইঙ্গার ওসমানে ডেম্বেলেও বেশ কিছুদিন ধরে চোটের কারণে মাঠের বাইরে।

মৌসুমের এখনও অর্ধেক বাকি। বাকি মৌসুমে বেশ কিছু গুরুত্বপূর্ণ ম্যাচ খেলতে পারবেন না সুয়ারেজ। এর মধ্যে রয়েছে নাপোলির বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় রাউন্ডের দুটি ম্যাচ, রিয়াল মাদ্রিদের বিপক্ষে একটি এল ক্লাসিকো, অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে একটি ম্যাচ। উরুগুয়ের হয়ে বিশ্বকাপ বাছাইপর্বের দুটি ম্যাচও খেলতে পারবেন না সুয়ারেজ। নাপোলি-বাধা পেরিয়ে বার্সেলোনা যদি পরের রাউন্ডে উঠতে পারে, তবে সে ম্যাচগুলোতেও খেলা হবে না সুয়ারেজের। তবে বার্সেলোনা যদি চ্যাম্পিয়নস লিগের ফাইনালে উঠতে পারে, সে ম্যাচে খেলার সম্ভাবনা আছে সুয়ারেজের। তবে সেটাও শতভাগ নিশ্চিত নয়।

এই মৌসুমে এ পর্যন্ত ২৩ ম্যাচ খেলে ১৪ গোল করেছিলেন সুয়ারেজ। ১১ গোল লিগে, বাকি তিন গোল চ্যাম্পিয়নস লিগে। সুয়ারেজ না থাকায় দলে নতুন আসা ফরাসি স্ট্রাইকার আতোয়াঁ গ্রিজমানের ওপর দায়িত্ব বেড়ে গেল আরও। অ্যাটলেটিকো থেকে আসার পর নিজেকে এখনো ঠিকমতো মেলে ধরতে পারেননি তিনি। সুয়ারেজের অনুপস্থিতির অর্থ, গ্রিজমানের জন্য নতুন এক সম্ভাবনার দ্বার খুলে যাওয়া। এখন গ্রিজমান এই সুযোগ কতটুকু কাজে লাগাতে পারেন, সেটাই দেখার বিষয়।

তবে ক্লাবের হয়ে না খেলতে পারলেও সুয়ারেজের জাতীয় দল উরুগুয়ের চিন্তা করার তেমন কারণ নেই। আগামী জুনে শুরু হতে যাওয়া কোপা আমেরিকার আগে সুয়ারেজ সুস্থ হয়ে মাঠে ফিরবেন, এমনটাই আশা করা হচ্ছে।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সংবিধান অনুযায়ী নির্বাচন হবে

সান নিউজ ডেস্ক: আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বাংলাদেশে একটি...

বছরে ৪৪৬ শিক্ষার্থীর আত্মহত্যা

সান নিউজ ডেস্ক : দেশে ২০২২ সালে স্কুল ও কলেজের ৪৪৬ শিক্ষার্থ...

ছুটিতে আছেন ২৩ শতাংশ শিক্ষক!

সান নিউজ ডেস্ক: পাবলিক বিশ্ববিদ্যালয়ের প্রায় ২৩ দশমিক ৫ শতাং...

বিদ্যুতের দাম সমন্বয় হবে

সান নিউজ ডেস্ক: বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নস...

ফেসবুকে স্ত্রীর নগ্ন ছবি, স্বামী আটক

সান নিউজ ডেস্ক: পারিবারিক কলহের জেরে স্ত্রীর নগ্ন ছবি সামাজি...

পুলিশ সার্ভিস এসোসিয়েশনের শীতবস্ত্র বিতরণ

নোয়াখালী প্রতিনিধি: বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের উদ্যো...

পটুয়াখালীতে সাংস্কৃতিক কর্মী সমাবেশ অনুষ্ঠিত

নিনা আফরিন, পটুয়াখালী: "সাংস্কৃতিক জাগরণ ও সম্প্রীতির ব...

মানুষের কথা ভাবতে চাইনি!

বিনোদন ডেস্ক : বাংলাদেশের জনপ্রিয়...

লক্ষ্মীপুরে টার্কিশ ফুড মেলা শুরু

সান নিউজ ডেস্ক : বাংলাদেশের লক্ষ্...

ভবন থেকে পড়ে ২ শিশুর মৃত্যু

সান নিউজ ডেস্ক: রাজধানীর কামরাঙ্গীরে একটি পাঁচতলা ভবনের ছাদ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা