খেলা

করোনায় মারা যাওয়া ডা. মঈনকে মাশরাফির 'স্যালুট'

স্পোর্টস ডেস্ক:

প্রাণঘাতী করোনাভাইরাসের বিরুদ্ধে সামনে থেকে লড়াই করে যাচ্ছেন দেশের চিকিৎসক-নার্সরা। করোনা পরিস্থিতিতে এই মানুষেরা জীবনের তোয়াক্কা না করে নিজেদেরকে বিলিয়ে দিয়েছেন মানব সেবায়।

এই চিকিৎসাসেবা দিতে গিয়েই করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারান সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দিন। তার এই ত্যাগের জন্য তাকে ‘স্যালুট’ জানিয়ে বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা দিয়েছেন এক আবেগঘন স্ট্যাটাস।

বুধবার (১৫ এপ্রিল) ভোর সাড়ে ৪টার দিকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ডা. মঈনের মৃত্যু হয়। তার মৃত্যুর খবরে পুরো দেশেই শোকের ছায়া নেমে আসে। করোনায় মৃত্যুবরণ করা দেশের প্রথম চিকিৎসক তিনি।

ডা. মঈনের অসামান্য অবদানের কথা স্মরণ করে তার প্রতি 'স্যালুট' জানালেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

সাবেক অধিনায়ক মাশরাফি তার অফিসিয়াল ফেসবুক পেজে লিখেছেন, 'সবাইকে শোকে ভাসিয়ে চলে গেলেন এক মহৎ প্রাণ ডাক্তার! করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গতকাল সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক মানবিক ডা. মো. মঈন উদ্দিন চলে গেলেন না ফেরার দেশে! তিনি ছিলেন করোনাভাইরাস প্রতিরোধে ফ্রন্ট লাইনের যোদ্ধা। তাঁর এই মৃত্যু হৃদয় বিদীর্ণ করার মতো।'

চিকিৎসক ডা. মঈনের প্রতি শ্রদ্ধা জানিয়ে মাশরাফি লিখেছেন, 'মানুষের প্রতি, দেশের প্রতি তার এই আত্মত্যাগ শব্দ-বাক্যে প্রকাশের মত নয়। মানবতার জয়গান গাওয়া ক্রান্তিকালের এই যোদ্ধাকে নিশ্চয় গোটা জাতি আজীবন পরম শ্রদ্ধায় স্মরণ করবে। আমি তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। সবশেষে আমি এই বীরযোদ্ধাকে জানাচ্ছি- "স্যালুট"।'

উল্লেখ্য, চলতি বছরের ৫ এপ্রিল (রবিবার) সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) থেকে ওই চিকিৎসকের করোনা পজিটিভ রিপোর্ট আসে। তিনিই সিলেটে প্রথম করোনা আক্রান্ত রোগী। উন্নত চিকিৎসার জন্য তাকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে বুধবার (১৫ এপ্রিল) সকাল ৬টা ৪৫ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

সান নিউজ/আরএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আমার নামে চাঁদাবাজি করলে কঠোর ব্যবস্থা

সান নিউজ ডেস্ক : আমার নামে যে বা...

সিলেটে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত

সিলেট প্রতিবেদক: সিলেটে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত আছে। পানি...

ইমরান খানকে সমর্থন করলেন বিলাওয়াল

আন্তর্জাতিক ডেস্ক : সাবেক প্রধানম...

ইউক্রেনকে ৪ হাজার কোটি ডলার দিচ্ছে যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক: ইউক্রেনকে চার হাজার কোটি ডলারের সহায়তা দি...

সৈয়দপুরে টিকটক ভিডিও করতে গিয়ে কিশোর নিহত

আমিরুল হক, নীলফামারী : নীলফামারীর...

মাদকবিরোধী অভিযানে আটক ৭২

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান...

রাজনগরে ৮ পুলিশ-আসামি হতাহত 

সান নিউজ ডেস্ক: মৌলভীবাজারের রাজন...

সিরিয়ায় ইসরায়েলের হামলা: নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক: সিরিয়ায় ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলায় অন্...

ট্রাকের ধাক্কায় নিহত ১, আহত ২

সান নিউজ ডেস্ক: চট্টগ্রামে বাঁশখা...

খাবারের জন্য শ্রীলঙ্কানদের আকুতি

আন্তর্জাতিক ডেস্ক: শ্রীলঙ্কায় কৃষকদের জন্য আগামী কৃষি মৌসুমে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা