স্বাস্থ্য

করোনায় আক্রান্ত স্বাস্থ্যকর্মীকে নিয়ে কাণ্ড

নিজস্ব প্রতিবেদক:

টাঙ্গাইলের নিজ বাড়িতে বেড়াতে যাওয়া স্বাস্থ্যকর্মীর শরীরে করোনা শনাক্ত হওয়ায় তাকে ফোন করে ঢাকায় ফেরত আনা হয়েছে। রবিবার (১৯ এপ্রিল) তাকে ঢাকার হাসপাতালে ভর্তি করা হয়।

সোমবার (২০ এপ্রিল) দুপুর ১২টার দিকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবদুস সোবহান এ বিষয়টির সত্যতা নিশ্চিত করেন ।

জানা গেছে, আক্রান্ত স্বাস্থ্যকর্মীর বাড়ি টাঙ্গাইলের সখিপুর উপজেলায়। তিনি রাজধানী ঢাকার ন্যাশনাল ইন্সটিটিউট অব কিডনি ডিজিজেস অ্যান্ড ইউরোলোজি হাসপাতালের একজন ওয়ার্ডবয়।

রাজধানী ঢাকার ন্যাশনাল ইন্সটিটিউট অব কিডনি ডিজিজেস অ্যান্ড ইউরোলোজি হাসপাতালের একজন চিকিৎসক বলেন, কয়েক দিন আগে এ হাসপাতালের দুজন রোগীর শরীরে করোনা পাওয়া যায়। ওই দুটি ওয়ার্ডের সব চিকিৎসক ও রোগীর সংস্পর্শে আসা স্বাস্থ্যকর্মীদের গত বুধবার নমুনা সংগ্রহ করে শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে পাঠানো হয়।

গত শনিবার (১৮ এপ্রিল) ফলাফলে শুধু ওই স্বাস্থ্যকর্মীরই করোনাভাইরাস ‘পজিটিভ’ পাওয়া যায়। পরে সেদিনই হাসপাতাল কর্তৃপক্ষ ওই ব্যক্তিকে খোঁজাখুঁজি শুরু করে। পরে তারা জানতে পারে, উপসর্গ নিয়েই ওই স্বাস্থ্যকর্মী গ্রামের বাড়িতে বেড়াতে গেছেন। হাসপাতালের ফোন পেয়ে গতকাল ওই স্বাস্থ্যকর্মী তার কর্মস্থলে ফিরে হাসপাতালের আইসোলেশন বিভাগে ভর্তি হন।

সখীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমির হোসেন বলেন, আক্রান্ত স্বাস্থ্যকর্মীর সংস্পর্শে আসা ব্যক্তিদের বাড়িঘর লকডাউন করার প্রক্রিয়া চলছে।

দাড়িয়াপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান সাইফুল শামীম জানান, আক্রান্ত স্বাস্থ্যকর্মীর সংস্পর্শে আসা লোকজনকে চিহ্নিত করার কাজ চলছে। যে সিএনজিচালিত অটোরিকশা করে গোড়াই স্টেশনে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে নেমেছিলেন, সেই অটোরিকশার চালককেও আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করার কাজ চলছে।

সান নিউজ/ আরএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

স্নেক আইল্যান্ডে ফসফরাস বোমা হামলা

সান নিউজ ডেস্ক: ইউক্রেনের সেনাবাহিনী অভিযোগ করে বলেছে স্নেক...

আক্রান্ত আরও ৬ জনের মৃত্যু

সান নিউজ ডেস্ক : ফের দেশজুড়ে করোন...

চালু হচ্ছে না মোটরসাইকেল

সান নিউজ ডেস্ক: ঈদুল আজহার আগে পদ্মা সেতুতে মোটরসাইকেল চালুর...

কমেছে স্বর্ণের দাম

সান নিউজ ডেস্ক: বিশ্বাবাজারে দাম কমলেও গত এক মাসে দেশের বাজা...

ভক্তের স্ত্রীকে নিয়ে পালিয়েছে পীর

সান নিউজ ডেস্ক: ময়মনসিংহের তারাকা...

বোয়ালমারীতে ১০ ভিক্ষুক পেল ১০ ছাগল

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

মৃত্যুকূপ থেকে অপহৃতকে উদ্ধার

ইমরান আল মাহমুদ, টেকনাফ (কক্সবাজার):

পুলিশ-গ্রামবাসীর সংঘর্ষে আহত ১০

সান নিউজ ডেস্ক: নারায়ণগঞ্জের রূপগ...

ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষে নিহত ৩

সান নিউজ ডেস্ক: সিলেটের জৈন্তাপুর...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা