বিশেষ সংবাদ

বিশেষ সংবাদ

নারী

ওয়াইল্ডলাইফ ফটোগ্রাফিতে, ৮১ বছরের পর্দা কাঁপানো অভিনেত্রী

ওয়াহিদা রেহমান,বলিউডের পর্দা কাঁপানো অভিনেত্রী।সত্তর দশকে ফিল্মফেয়ার সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেজেন দুবার। ২০১১সালে ভারতের তৃতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা ‘পদ্মভূষণ’-এ ভূষিত হন। ৮১ বছরের ওয়াহিদা রেহমান অভিনয় ছেড়েছেন অনেক বছর হলো। অভিনয় ছেয়ে নিজের শখের কাজের প্রতি দিয়েছেন মনোযোগ। আর সেটা হলো ফটোগ্রাফি। ওয়াহিদ এখন বনজঙ্গলে ঘুরে বেড়াচ্ছেন আর করছেন ওয়াইল্ডলাইফ ফটোগ্রাফি।

আর ওয়াহিদার ছবি তোলার নেশা অনেক আগেই ছিল। ফটোগ্রাফির ওপর প্রাতিষ্ঠানিক কোনো শিক্ষা ছিল না,তবু শখের বশেই হাতে তুলে নিয়েছিলেন ক্যামেরা, তিনি যখন শুটিং করতে যেতেন ,সাথে করে নিয়ে যেতেন তাঁর ক্যামেরাটা। কাজের ফাঁকে ফাঁকেই ছবি তুলে মনের খোরাক জোগাতেন । তিনি বলেন,ছবি তুলতে আমি সব সময় পছন্দ করতাম। বয়স যখন কম ছিল,তখন তো শুটিং স্পটেও ক্যামেরা নিয়ে যেতাম’।

ছবি তোলার নেশা এখন ওয়াইল্ডলাইফ ফটোগ্রাফির দিকে । দেশ-বিদেশের জঙ্গলে জঙ্গলে ঘুরে বেড়িয়ে বন্য প্রাণীর ছবি তোলার প্রতিই তাঁর ঝোঁক বেশি। ওয়াইল্ডলাইফ ফটোগ্রাফির জন্য ধৈর্য ও ভাগ্য- এই দুটি বিষয় সবচেয়ে গুরুত্বপূর্ণ। আগে তো ফটোগ্রাফি শেখার কোনো প্রতিষ্ঠান ছিল না। নিজে চেষ্টা করেই যেটুকু পেরেছি করেছি,কিন্তু যখন অবসরে গেলাম তখন হিমাংশু শেঠের কাছ থেকে মনোযোগ দিয়ে ফটোগ্রাফি শিখেছি।

ওয়াল্ডফটোগ্রাফির জন্য সুদূর কেনিয়া পর্যন্তও গিয়েছে ওয়াহিদা। এছাড়া আসাম-অরুণাচলসহ ভারতের অনেক প্রদেশে এবং তানজানিয়া,নামিবিয়া ও কেনিয়ার মাসাই মারাতে ছবি তুলতে গেছেন। ৮১ বছর বয়সও যে কোন বয়স না তিনিই তা প্রমান করলেন । জনপ্রিয় অভিনেত্রী টিইংকেল খান্নাকে দেয়া সাক্ষৎকারে তিনি জানান, তিনি স্কুবা ডাইভিং করতে চান।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বরগুনায় নৌকা সমর্থকদের উপর হামলা, আহত-৭

মুশফিক আরিফ, বরগুনা : বরগুনা পৌরস...

ইবির নতুন পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার

আদিল সরকার, ইবি : ইসলামী বিশ্বব...

৩২ যুক্তরাজ্য প্রবাসী ১৪ দিনের কোয়ারেন্টাইনে

নিজস্ব প্রতিনিধি, সিলেট : সিলেট...

বেলকুচি পৌর নির্বাচন: শেষ মুহুর্তে এগিয়ে মাঐ-পুতুরা, নিরবে বিএনপি! 

রেজাউল করিম. সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের বেলকুচি পৌর নির্বাচনের...

নরসিংদীতে অগ্নিকাণ্ডে কোটি টাকার ক্ষয়ক্ষতি

নিজস্ব প্রতিনিধি, নরিসংদী : নরসিংদীর বেলাব বাজারে আগুনে পুড়ে...

ভারতে মেয়েদের বিয়ের ন্যূনতম বয়সসীমা বদলের সুপারিশ

আন্তর্জাতিক ডেস্ক : ভারতে মেয়েদের...

হাসপাতালের সিঁড়িতে নবজাতকের জন্ম

নিজস্ব প্রতিনিধি, পটুয়াখালী : পটুয়াখালী বাউফলের ৫০ শয্যা উপজ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা