জাতীয়
করোনাভাইরাস

এবার লকডাউন গাইবান্ধার সাদুল্লাপুর

নিজস্ব প্রতিবেদক:

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলা লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে স্থানীয় প্রশাসন। করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে দুই যুক্তরাষ্ট্র প্রবাসী বিয়ের অনুষ্ঠানে অংশ নেয়ার পর সাদুল্লাপুর উপজেলা প্রশাসন এ লকডাউনের ঘোষণা দিয়েছে। রোববার বিকালে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দেয়া বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

সাদুল্যাপুর উপজেলার ইউএনও মোহাম্মদ নবী নেওয়াজ স্বাক্ষরিত এ বিজ্ঞপ্তিতে বলা হয়, "গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার ৯নং বনগ্রাম ইউনিয়নের হাবিবুল্লাপুর গ্রামের একটি বিয়ের অনুষ্ঠানে অংশ নেন করোনায় আক্রান্ত দুই যুক্তরাষ্ট্র প্রবাসী। রোববার (২২ মার্চ) তাদের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। কিন্তু বিয়ে অনুষ্ঠানে সাদুল্লাপুর উপজেলার পাঁচ শতাধিক মানুষ অংশ নিয়েছেন। পরবর্তীতে ২১ মার্চ গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হয়। ওই বিয়ের অনুষ্ঠানে দাওয়াতপ্রাপ্ত অংসখ্য লোক ভোট প্রদান করেছেন বলে জানা গেছে। সাধারণ মানুষের জীবনের নিরাপত্তার কথা বিবেচনায় পুরো উপজেলা লকডাউন ঘোষণা করা হল। পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত লকডাউন বলবত থাকবে। এ সময় জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে বের হতে পারবে না।"

রোববার বিকালে রাজধানীর মহাখালীর বাংলাদেশ কলেজ অব ফিজিসিয়ানস অ্যান্ড সার্জনস (বিসিপিএস) মিলনায়তনে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা সংবাদ সম্মেলন করে জানান, বাংলাদেশে নতুন করে আরও তিনজন করোনায় আক্রান্ত হয়েছেন। নতুন তিনজন আক্রান্তের মধ্যে সাদুল্লাপুর উপজেলার দুজন রয়েছেন বলে জানা গেছে। এরপরই বিকেল থেকে সাদুল্যাপুর উপজেলা লকডাউন করা হয়।

এর আগে বৃহস্পতিবার (১৯ মার্চ) বিকালে দেশে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে মাদারীপুরের শিবচর উপজেলা লকডাউন করা হয়। পাশাপাশি উপজেলার ওষুধ, কাঁচামাল, মুদি দোকান বাদে সব দোকানপাট ও গণপরিবহন বন্ধের ঘোষণা দেয়া হয়।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

শিশু দিবাযত্ন কেন্দ্রে গুলি, নিহত ৩৪

আন্তর্জাতিক ডেস্ক: থাইল্যান্ডের এ...

বাস-মাইক্রোবাস সংঘর্ষে নিহত ৬

খায়রুল খন্দকার, টাঙ্গাইল : টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু পূর্ব গো...

ঠাকুরগাঁওয়ের বিশ্ববিদ্যালয় ছাত্র অপহরণ

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার মীর মাহবু...

বন্দুক হামলায় মেয়রসহ নিহত ১৮

আন্তর্জাতিক ডেস্ক: মেক্সিকোর একটি...

পারমাণবিক ঝুঁকির মুখোমুখি বিশ্ব

সান নিউজ ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, কিউবার...

ভুটানকে হারিয়েছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : রাজধানীর কমলাপুর...

শঙ্কা থাকলেও বাংলাদেশের ক্ষতি হবে না

সান নিউজ ডেস্ক : বৈশ্বিক মহামারি...

দাম কমছে না জ্বালানি তেলের

সান নিউজ ডেস্ক: বিদ্যুৎ জ্বালানি...

মুন্সীগঞ্জে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে র‌্যালী

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন...

গোতাবায়ার বিরুদ্ধে মামলার অনুমতি

আন্তর্জাতিক ডেস্ক : শ্রীলঙ্কার সর...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা