সারাদেশ

ইতালি ফেরতদের নিয়ে শরীয়তপুরে আতঙ্ক

প্রীতিলতা স্বদেশ:

দেশের দক্ষিণাঞ্চলের জেলা শরীয়তপুর। এই জেলারই একটি উপজেলা নড়িয়া। সবকিছুই এতদিন ভালোই চলছিলো সেখানে। কিন্ত হঠাৎ করেই গেল কিছুদিন ধরে সেখানে করোনা আতঙ্ক ভর করেছে সবার মাঝে।

এর বড় কারণ জেলার ইতালি প্রবাসীরা। গেল দুই সপ্তাহে দেড় শতাধিক ইতালি প্রবাসী ফিরেছেন নিজ গ্রামে। আতঙ্কটা হয়তো বেশি হতো না যদি না দেশে করোনাভাইরাসে আক্রান্ত তিনজনের মধ্যে দুইজনই ইতালি প্রবাসী না হতেন। করোনা ভাইরাস সংক্রমণে এই মুহূর্তে বিশ্বে সবচেয়ে সংকটাপন্ন ইতালি।

এরই মধ্যে গোটা ইতালিকেই কোয়ারেন্টিনের ঘোষণা দেয়া হয়েছে। সোমবার রাতে দেশটির প্রায় সব নাগরিককে বাড়িতে অবস্থান করতে নির্দেশ দেয়া হয়েছে। এ পরিস্থিতির মধ্যে সেই দেশ থেকে ফিরে আসা প্রতিবেশিকে নিয়ে রীতিমতো উৎকণ্ঠা নড়িয়ার মানুষের মধ্যে। বিশেষ করে ইতালিতে করোনাভাইরাসের সংক্রমণ ছড়ানোর পর এই প্রবাসীরা দেশে আশায় আতঙ্কটা একটু বেশিই। ইতালিতে বসবাস করে শরীয়তপুর জেলার অন্তত ৭৫ হাজার মানুষ। যার ৮০ শতাংশের বাড়িই নড়িয়ায়। এমনকি এই উপজেলার একটি এলাকার নামও ইতালিপাড়া।

ইতালি ফেরতদের অধিকাংশই বলছেন, বিমানবন্দরে তাদের তেমন কোন পরীক্ষাই নাকি করা হয়নি। এতে আতঙ্ক আরও বেড়ে গেছে। তারা অবশ্য নিজেরাই স্ব-উদ্যোগেই স্বজনদের কাছ থেকে দূরে থাকছেন। সেল্ফ কোয়ারেন্টিন করেছেন তারাই।

ইতালিতে করোনা আক্রান্ত রোগী বৃদ্ধির পর দেশটি থেকে নিজ গ্রামে ফিরতে শুরু করে নড়িয়ার প্রবাসীরা। গ্রামের বাড়িতে আসার পর থেকেই সবার থেকে দূরত্ব বজায় রেখে চলাফেরা করছেন তারা। আর শরীয়তপুর সদর হাসপাতাল কতৃপক্ষ জানিয়েছে নড়িয়ায় ফেরা এসব প্রবাসীদের কথা মাথায় রেখে পাঁচ শয্যার আইসোলেশন ইউনিট খোলা হয়েছে। কোয়ারেন্টিনের জন্য প্রস্তুত রাখা হয়েছে একশ শয্যা ।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আজ বিশ্ব বই ও কপিরাইট দিবস

সান নিউজ ডেস্ক: আজ ২৩ এপ্রিল, বিশ...

কাতারের সঙ্গে ১০ চুক্তি-সমঝোতা সই 

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ও কাতা...

চরাঞ্চলে তরমুজের বাম্পার ফলন

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার চ...

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

হেলিকপ্টার সংঘর্ষে নিহত ১০

আন্তর্জাতিক ডেস্ক: মালয়েশিয়ান ন...

যোদ্ধা প্রত্যাহার করল মিয়ানমার গোষ্ঠী

আন্তর্জাতিক ডেস্ক: মিয়ানমারের ক্ষমতাসীন দল জান্তা সৈন্যদের স...

তাপপ্রবাহ কমে গেলে লোডশেডিং থাকবে না

নিজস্ব প্রতিবেদক : তাপপ্রবাহ কমে...

স্বর্ণের দাম আরও কমলো

নিজস্ব প্রতিবেদক : চলতি মাসে ৩ দফ...

নির্মাণাধীন ভবনে লার্ভা পেলে নির্মাণ কাজ বন্ধ

নিজস্ব প্রতিবদেক: ঢাকা দক্ষিণ সিট...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা