বিশেষ সংবাদ

বিশেষ সংবাদ

জাতীয়

আমি মশার গান শুনতে চাই না: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:

একদিকে করোনা আতঙ্ক অন্যদিকে বেড়েছে মশার উৎপাত। রাজধানীতে মশার উৎপাত বেড়ে যাওয়ায় বিরক্তি প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি মেয়রদের উদ্দেশ্য করে বলেন, মশার গান আমি শুনতে চাই না। মশা মারতে হবে।

৩১ মার্চ মঙ্গলবার গণভবন থেকে জেলা প্রশাসকদের সঙ্গে ভিডিও কনফারেন্সে মতবিনিময়ের সময় তিনি এ কথা বলেন।

গত জানুয়ারি থেকেই ঢাকার বিভিন্ন এলাকায় মশার প্রকোপ বেড়েছে। এমনকি ডেঙ্গু আক্রান্ত হয়ে জানুয়ারি-ফেব্রুয়ারিতে প্রায় ৫০০ জনের মতো বিভিন্ন হাসপাতালে ভর্থিও হন। এ অবস্থায় যদি করোনার মতো ডেঙ্গুর প্রেকোপ বেড়ে যায় তাহলে অবস্থা হবে অথৈবচ।

ভিডিও কনফারেন্সে স্থানীয় সরকার মন্ত্রী ও দুই সিটি করপোরেশন মেয়রসহ নির্বাচিত প্রতিনিধিদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, কাল রাতে যখন ঘুমাতে গেলাম তখন দেখলাম মশারা সংগীত চর্চা করছে। মশার গান শুনলাম। মশা গুনগুন করে কানের কাছে গান গাচ্ছিল। অর্থাৎ মশার প্রাদুর্ভাব কিন্তু আস্তে আস্তে শুরু হবে। তারপর আসবে ডেঙ্গু। তো এই ব্যাপারে কিন্তু এখন থেকে আমাদের সতর্কতামূলক ব্যবস্থা নিতে হবে। এবং এখন থেকে আমাদের প্রত্যেক নির্বাচিত প্রতিনিধি এবং যারা এর সঙ্গে জড়িত তাদেরকে বলব, মশার হাত থেকে দেশের মানুষকে বাঁচাতে এখন থেকে যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে হবে।

মশার রোগ থেকে বাঁচতে সবাইকে মশারি টাঙিয়ে ঘুমানোর পরামর্শ দেন শেখ হাসিনা। তিনি বলেন, সবাইকে অনুরোধ করব, সবাই মশারি টাঙিয়ে যেন ঘুমান। কারণ এখন অনেকে মশারি ব্যবহার করেন না। শুধু মশার ওষুধ দেয় বা কয়েল জ্বালায়।

প্রধানমন্ত্রী আরো বলেন, মশার ওষুধও তো নিশ্বাস-প্রশ্বাসে যায়। সেজন্য প্রত্যেকে নিজের সুরক্ষার জন্য মশারি ব্যবহার করবেন। করোনার সঙ্গে যদি আবার মশা যোগ হয়, ডেঙ্গু আসে, সেটা কিন্তু আমাদের জন্য আরও মারাত্মক হয়ে যাবে।মশা বা ডেঙ্গু যেন না আসতে পারে সেজন্য পরিষ্কার-পরিচ্ছন্নতা দরকার। নিজের বাড়িঘর, রাস্তাঘাট, জলাশয় পরিষ্কার রাখি। মশার প্রজননক্ষেত্র যেন না থাকে, মশা যেন ডিম পাড়ার সুযোগ না পায়, সে দিকটা আমাদের বিশেষ খেয়াল রাখতে হবে।

সান নিউজ/সালি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

শিল্পকলা থেকে মূল্যবান চিত্রকর্ম সরানোর অভিযোগ

হাসনাত শাহীন : প্রধানমন্ত্রী শেখ...

‘সব মানুষকে বীমার আওতায় আনা দরকার’

নিজস্ব প্রতিবেদক : সব শ্রেণি-পেশা...

আছে বেড, নেই বালিশ ও কম্বল

নিজস্ব প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া : ২৫০ শয্যা বিশিষ্ট ব্রাহ্ম...

রাশিয়ায় পুতিন বিরোধী বিক্ষোভ, আটক ৩ হাজার

আন্তর্জাতিক ডেস্ক : রাশিয়ায় কার...

এসপি তানভীরকে দক্ষ হতে বললেন আদালত 

নিজস্ব প্রতিবেদক : বিচারকের সঙ্গে...

ঢাকায় পৌঁছেছে চুক্তির ৫০ লাখ ডোজ ভ্যাকসিন 

নিজস্ব প্রতিবেদক : চুক্তির ৫০ লা...

চসিক নির্বাচন : প্রচারণার শেষ দিন আজ

নিজস্ব প্রতিনিধি, চট্টগ্রাম : চট্...

টসে হেরে ব্যাটিংয়ে টাইগাররা

নিজস্ব প্রতিবেদক : তৃতীয় ওয়ানডেত...

মেয়র আতিকসহ ৭ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগ

নিজস্ব প্রতিবেদক : হাইকোর্টের নিষ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা