ভারতের শ্বাসরুদ্ধকর জয়
খেলা

ভারতের শ্বাসরুদ্ধকর জয়

স্পোর্টস ডেস্ক : সম্প্রতি সফরকারী বাংলাদেশের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে একবারও ২০০ রান করতে পারেনি স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। এবার ভারতের বিপক্ষে রানের ফোয়ারা ছোটাচ্ছে সেই ক্যারিবীয়রা।

আরও পড়ুন : সতর্ক বার্তা দিলেন প্রধানমন্ত্রী

সেই ওয়েস্ট ইন্ডিজ পরপর দুই ম্যাচে পেরিয়েছে ৩০০ রানের ঘর। তবে জিততে পারেনি কোনো ম্যাচ। দুই ম্যাচ হেরে এরই মধ্যে সিরিজ হাতছাড়া করেছে স্বাগতিকরা।

রোববার (২৫ জুলাই) ত্রিনিদাদের পোর্ট অব স্পেনে প্রথমে ব্যাট করে শাই হোপের সেঞ্চুরিতে ৩১১ রানের সংগ্রহ দাঁড় করায় ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ভারতের স্বীকৃত ব্যাটারদের নিষ্প্রভতার দিনে জ্বলে ওঠেন অক্ষর প্যাটেল। তার ঝড়ো ৬৪ রানের ইনিংসে দুই বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় সফরকারীরা।

ভারত আট উইকেট হারিয়ে পাওয়া এ জয়ের কল্যাণে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করেছে। পাশাপাশি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টানা ১২টি ওয়ানডে সিরিজ জিতে গড়েছে বিশ্বরেকর্ড। বিশ্বের আর কোনো দেশ নির্দিষ্ট কোনো দেশের বিপক্ষে টানা এতো সিরিজ জিততে পারেনি।

আরও পড়ুন : প্রতিযোগিতামূলক নির্বাচন চাই

ভারতের জয়ের জন্য শেষ দশ ওভারে প্রয়োজন ছিল ঠিক ১০০ রান। ততক্ষণে সাজঘরে ফিরে গেছেন প্রথম পাঁচ ব্যাটার। অধিনায়ক শিখর ধাওয়ান ৩১ বলে করেন ১৩ রান। শুভমান গিল ৪৩, শ্রেয়াস আইয়ার ৬৩, সুর্যকুমার যাদব ৯ ও সানজু স্যামসন ৫১ রান করে আউট হন।

পরে ওভারপ্রতি দশ রানের মিশনে প্রথমে দীপক হুদার সঙ্গে ৩৩ বলে ৫১ রানের জুটি গড়েন অক্ষর। দীপক ৩৬ বলে ৩৩ রানে আউট হয়ে গেলে বাকি পথ একাই পাড়ি দেন অক্ষর। তখনও জয়ের জন্য প্রয়োজন ছিল ৩৫ বলে ৫৬ রান। অক্ষরের ঝড়ে যা নেমে আসে ৬ বলে ৮ রানে।

শেষ ওভারের চতুর্থ বলে ছক্কা হাঁকিয়ে জয় নিশ্চিত করেন এ বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার। ক্যারিয়ারের প্রথম ওয়ানডে ফিফটি করে শেষ পর্যন্ত ৩৫ বলে ৬৪ রানে অপরাজিত থাকেন অক্ষর। তার ইনিংসে ছিল তিন চারের সঙ্গে পাঁচটি ছয়ের মার। বল হাতেও এক উইকেট নিয়েছিলেন অক্ষর।

আরও পড়ুন : টেকনাফের ইউএনওকে ওএসডি’র নির্দেশ

শাই হোপ ম্যাচের প্রথম ইনিংসে অনন্য রেকর্ডে নাম লেখান। ক্যারিয়ারের ১০০তম ওয়ানডে খেলতে নেমে সেঞ্চুরি হাঁকান এ ডানহাতি ওপেনার। ইনিংসে ৪৯তম ওভারে আউট হওয়ার আগে ৮ চার ও ৩ ছয়ের মারে ১৩৫ বলে ১১৫ রান করেন তিনি। বিশ্বের মাত্র দশম খেলোয়াড় হিসেবে ১০০তম ওয়ানডেতে সেঞ্চুরি করলেন হোপ।

এছাড়া অধিনায়ক নিকোলাস পুরান ৭৭ বলে ৭৪, কাইল মায়ার্স ২৩ বলে ৩৯ ও শামার ব্রুকসের ৩৬ বলে ৩৫ রানের সুবাদে ৩১১ রানে পৌঁছায় ওয়েস্ট ইন্ডিজ। যা জয়ের জন্য যথেষ্ট ছিল না। ভারতের পক্ষে বল হাতে সর্বোচ্চ ৩ উইকেট নেন শার্দুল ঠাকুর।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বিজয়ীর মকুট কার মাথায় উঠবে?

সান নিউজ ডেস্ক : এপি হাউজ প্রেজেন্ট মিস্টার এন্ড মিস সুপার ম...

মৃত্যুতে শীর্ষে জাপান

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও...

ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু

সান নিউজ ডেস্ক: গত ২৪ ঘণ্টায় এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরে আক্র...

সমাবেশে খালেদা জিয়া যোগ দিলে ব্যবস্থা

সান নিউজ ডেস্ক: বিএনপি সমাবেশের নামে আইনশৃঙ্খলা পরিস্থিতি নষ...

করোনার চতুর্থ ডোজ দেওয়ার সুপারিশ

সান নিউজ ডেস্ক: এবার করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে টিকার চতু...

রাজশাহীতে পরিবহন ধর্মঘট চলছে

সান নিউজ ডেস্ক: রাজশাহীতে অনির্দি...

উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণের উপায়

সান নিউজ ডেস্ক: হৃদরোগ ও স্ট্রোকে...

আক্ষেপের জয় পেল মেক্সিকো 

সান নিউজ ডেস্ক: সৌদি আরবকে ২-১ গোলে হারিয়েও কোনো লাভ হলো না...

পোল্যান্ডের বিপক্ষে আর্জেন্টিনার জয়

স্পোর্টস ডেস্ক : কাতার বিশ্বকাপ-২...

ব্যাংকে ৯০ বছরের নারীর ধর্মঘট

বসান নিউজ ডেস্ক: লেবাননের ব্যাংকগ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা