খেলা

দুর্দান্ত প্রস্তুতিতে ভারতের যাত্রা

ক্রীড়া ডেস্ক: আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসেছে ওমান ও সংযুক্ত আরব আমিরাতে। সেখানে মূল খেলার আগে প্রস্তুতিটা দুর্দান্ত হলো ভারতের। শেষ প্রস্তুতি ম্যাচে বুধবার (২০ অক্টোবর) অস্ট্রেলিয়াকে ৮ উইকেটে হারিয়েছে দলটি। এর আগের ম্যাচে ইংল্যান্ডের সঙ্গে ৭ উইকেটে জিতেছিলো তারা। বুধবার অপর ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ১৩ রানে জিতেছে ইংল্যান্ড।

ভারতের বিপক্ষে প্রথমে ব্যাট করে অজিরা ৫ উইকেটে ১৫২ রান সংগ্রহ করে। জবাবে ১৩ বল হাতে রেখে ২ উইকেটের বিনিময়ে জয় নিশ্চিত হয় ভারতের।

আইসিসির অফিসিয়াল দুটি প্রস্তুতি ম্যাচ ভালোই উপভোগ করেছে ভারত। প্রথম ম্যাচে বিরাট কোহলি অধিনায়ক থাকলেও অস্ট্রেলিয়ার বিপক্ষে নেতৃত্বভার ছিলো রোহিত শর্মার কাঁধে। এই সুযোগে বিরাট কোহলি ২ ওভার বলও করেছেন।

দুবাইয়ে মরুর বুকে ধূলি ঝড় না হলেও টস জিতে ব্যাট করতে নেমে ভারতের স্পিন ঘূর্ণিতে বেশ বিপাকেই পড়ে অজি ব্যাটাররা। স্কোর বোর্ডে মাত্র ১১ রান তুলতেই ফেরেন ওয়ার্নার, ফিঞ্চ এবং মিচেল মার্শ। মান রক্ষার ৬১ রানের জুটি গড়েন ম্যাক্সওয়েল এবং স্টিভেন স্মিথ। ৩৭ রানে ফেরেন ম্যাক্সওয়েল আর স্মিথ করেন ৫৭ রান। শেষ দিকে মার্কাস স্টোইনিস ২৫ বলে খেলেন ৪১ রানের ক্যামিও। নির্ধারিত ওভারে ১৫২ রানের পুঁজি পায় অজিরা। বোলিংয়ে ২ ওভারে কোন উইকেট পাননি কোহলি।

জবাব দিতে নেমে স্বাচ্ছন্দে খেলেন ভারতের দুই ওপেনার লোকেশ রাহুল এবং রোহিত শর্মা। গড়েন ৬৮ রানের জুটি। ৩৯ রানে ফেরেন রাহুল। ৬০ করে রোহিত রিটায়ার্ড করলে বাকি কাজটা করেন সূর্য কুমার যাদব এবং হার্দিক পান্ডিয়া মিলে। নিশ্চিত হয় ৮ উইকেটের জয়।

অন্যদিকে নিউজিল্যান্ডেরে বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি ইংল্যান্ড। জেসন রয় ফেরেন কোনো রান না করে। মালানকে নিয়ে বাটলার জুটি গড়ার চেষ্টা করলেও ১১ রানে ফেরেন তিনি। কিউই বোলারদের শাসন করে ৭৩ রানের ইনিংস খেলেন জস বাটলার।

শেষ দিকে জনি বেয়ারস্টোর ৩০ আর স্যাম বিলিংসের ২৭ রানে ভর করে ১৬৩ রানের পুঁজি পায় থ্রি লায়নরা। ৩ উইকেট নেন ইশ সৌদি। জবাব দিতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় নিউজিল্যান্ড। ৪১ রানের দারুণ ইনিংস খেলেন মার্টিন গাপটিল। দুই অঙ্কের ঘর ছুঁতে পারেননি টপ অর্ডারের বেশির ভাগ ক্রিকেটার। শেষ দিকে ইশ সৌদির অপরাজিত ২৫ রানে ১৫০ রান করতে সক্ষম হয় কিউইরা। তাতে ১৩ রানে হারতে হয় নিউজিল্যান্ডকে।

সান নিউজ/এফএআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নাটোর জেলা সমিতি, ঢাকার নতুন কমিটির দায়িত্ব গ্রহণ

নিজস্ব প্রতিবেদক: রাজধানী ঢাকায় ব...

সফলতার সূত্র শেখালেন পূর্ণিমা

বিনোদন ডেস্ক: ঢালিউডের জনপ্রিয় অভিনেত্রী পূর্ণিমা। সেই নব্বই...

শ্রীলেখার উপদেশ

বিনোদন ডেস্ক: টালিউডের লাস্যময়ী অভিনেত্রী শ্রীলেখা মিত্র। ব...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: আজ রোববার (৫ ডিসেম্বর) টিভিতে বেশ কিছু খেলা...

সৌদি আরবে স্বামীকে মাহির উষ্ণ চুম্বন

বিনোদন ডেস্ক: সৌদি আরবের পবিত্র ম...

হাতিয়ার সঙ্গে সারাদেশের নৌ যোগাযোগ বন্ধ

নিজস্ব প্রতিনিধি, নোয়াখালী: ঘূর্ণিঝড় 'জাওয়াদ' এর ফলে...

সূচকের উত্থানে লেনদেন শেষ

নিজস্ব প্রতিবেদক: দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্...

করোনায় একদিনে মৃত্যু ৪, শনাক্ত ২৭৭

নিজস্ব প্রতিবেদক: গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে ৪ জনের মৃত...

সাকিবের ছুটি মঞ্জুর করলো বিসিবি

ক্রীড়া প্রতিবেদক: আসন্ন টেস্টে ১৮ সদস্যের দল ঘোষণা করেছে বাং...

৩৭ কোটি টাকার লেনদেন ব্লক মার্কেটে 

নিজস্ব প্রতিবেদক: দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা