খেলা

দুর্দান্ত প্রস্তুতিতে ভারতের যাত্রা

ক্রীড়া ডেস্ক: আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসেছে ওমান ও সংযুক্ত আরব আমিরাতে। সেখানে মূল খেলার আগে প্রস্তুতিটা দুর্দান্ত হলো ভারতের। শেষ প্রস্তুতি ম্যাচে বুধবার (২০ অক্টোবর) অস্ট্রেলিয়াকে ৮ উইকেটে হারিয়েছে দলটি। এর আগের ম্যাচে ইংল্যান্ডের সঙ্গে ৭ উইকেটে জিতেছিলো তারা। বুধবার অপর ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ১৩ রানে জিতেছে ইংল্যান্ড।

ভারতের বিপক্ষে প্রথমে ব্যাট করে অজিরা ৫ উইকেটে ১৫২ রান সংগ্রহ করে। জবাবে ১৩ বল হাতে রেখে ২ উইকেটের বিনিময়ে জয় নিশ্চিত হয় ভারতের।

আইসিসির অফিসিয়াল দুটি প্রস্তুতি ম্যাচ ভালোই উপভোগ করেছে ভারত। প্রথম ম্যাচে বিরাট কোহলি অধিনায়ক থাকলেও অস্ট্রেলিয়ার বিপক্ষে নেতৃত্বভার ছিলো রোহিত শর্মার কাঁধে। এই সুযোগে বিরাট কোহলি ২ ওভার বলও করেছেন।

দুবাইয়ে মরুর বুকে ধূলি ঝড় না হলেও টস জিতে ব্যাট করতে নেমে ভারতের স্পিন ঘূর্ণিতে বেশ বিপাকেই পড়ে অজি ব্যাটাররা। স্কোর বোর্ডে মাত্র ১১ রান তুলতেই ফেরেন ওয়ার্নার, ফিঞ্চ এবং মিচেল মার্শ। মান রক্ষার ৬১ রানের জুটি গড়েন ম্যাক্সওয়েল এবং স্টিভেন স্মিথ। ৩৭ রানে ফেরেন ম্যাক্সওয়েল আর স্মিথ করেন ৫৭ রান। শেষ দিকে মার্কাস স্টোইনিস ২৫ বলে খেলেন ৪১ রানের ক্যামিও। নির্ধারিত ওভারে ১৫২ রানের পুঁজি পায় অজিরা। বোলিংয়ে ২ ওভারে কোন উইকেট পাননি কোহলি।

জবাব দিতে নেমে স্বাচ্ছন্দে খেলেন ভারতের দুই ওপেনার লোকেশ রাহুল এবং রোহিত শর্মা। গড়েন ৬৮ রানের জুটি। ৩৯ রানে ফেরেন রাহুল। ৬০ করে রোহিত রিটায়ার্ড করলে বাকি কাজটা করেন সূর্য কুমার যাদব এবং হার্দিক পান্ডিয়া মিলে। নিশ্চিত হয় ৮ উইকেটের জয়।

অন্যদিকে নিউজিল্যান্ডেরে বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি ইংল্যান্ড। জেসন রয় ফেরেন কোনো রান না করে। মালানকে নিয়ে বাটলার জুটি গড়ার চেষ্টা করলেও ১১ রানে ফেরেন তিনি। কিউই বোলারদের শাসন করে ৭৩ রানের ইনিংস খেলেন জস বাটলার।

শেষ দিকে জনি বেয়ারস্টোর ৩০ আর স্যাম বিলিংসের ২৭ রানে ভর করে ১৬৩ রানের পুঁজি পায় থ্রি লায়নরা। ৩ উইকেট নেন ইশ সৌদি। জবাব দিতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় নিউজিল্যান্ড। ৪১ রানের দারুণ ইনিংস খেলেন মার্টিন গাপটিল। দুই অঙ্কের ঘর ছুঁতে পারেননি টপ অর্ডারের বেশির ভাগ ক্রিকেটার। শেষ দিকে ইশ সৌদির অপরাজিত ২৫ রানে ১৫০ রান করতে সক্ষম হয় কিউইরা। তাতে ১৩ রানে হারতে হয় নিউজিল্যান্ডকে।

সান নিউজ/এফএআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে জনপ্রিয়তার শীর্ষে ফিরোজ চৌধুরী 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: ২য় ধাপে...

জেলা প্রশাসকের গাড়ি ভাংচুর, যুবক আটক

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

লক্ষ্মীপুরে জনপ্রিয়তার শীর্ষে প্রার্থী আশরাফুল 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে গণসং...

দৌলতখানে ১৩ জনের মনোনয়নপত্র দাখিল

দৌলতখান প্রতিনিধি: ভোলার দৌলতখান...

ভোলার ৩ উপজেলায় ৩৮ জনের মনোনয়ন দাখিল

ভোলা প্রতিনিধি: ২য় ধাপের উপজেলা প...

চতুর্থ ধাপের ভোটগ্রহণ ৫ জুন

নিজস্ব প্রতিবেদক: ষষ্ঠ উপজেলা পরি...

বাংলাদেশে কাতারের বিনিয়োগ আহ্বান রাষ্ট্রপতির

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে (এসইজেড)...

পদ্মায় গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে পদ্মা...

রাজধানীতে হিট স্ট্রোকে পথচারীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর গুলিস্তানে রাস্তা দিয়ে হেঁটে যাও...

আ’লীগের শান্তি সমাবেশ স্থগিত

নিজস্ব প্রতিবেদক: আগামী ২৬ এপ্রিল রাজধানীতে শান্তি ও উন্নয়ন...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা