খেলা

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে বড় পরিবর্তন

স্পোর্টস ডেস্ক:

২০২০ সালে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে খেলোয়ারদের নতুন চুক্তি প্রকাশিত হয়েছে। গতকাল রোববার সন্ধ্যায় বোর্ড পরিচালকদের সভা শেষে এ তথ্য জানান বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন।

বোর্ডের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে নতুন চুক্তিবদ্ধ খেলোয়ারদের তালিকা প্রকাশ করা হয়েছে। যা কার্যকর হবে ১ জানুয়ারি ২০২০ থেকে ৩১ ডিসেম্বর ২০২০ তারিখ পর্যন্ত।

তালিকায় এ, বি ও সি ক্যাটাগরিতে ১৪ জন এবং ডি ক্যাটাগরিতে ২ জন মিলিয়ে নাম রয়েছে মোট ১৬ জন ক্রিকেটারের। এছাড়া এবার ক্যাটাগরি ছাড়াও লাল এবং সাদা বলের জন্যও আলাদা আলাদা করে ক্রিকেটার বাছাই করা হয়েছে। বিসিবির সবশেষ কেন্দ্রীয় চুক্তিতে রাখা হয়েছিল ১৭ জন ক্রিকেটারকে। এবার সেটি কমিয়ে করা হয়েছে ১৬ জন। যেখানে নতুন করে ঢুকেছেন ৫ ক্রিকেটার এবং আগের চুক্তি থেকে বাদ পড়েছেন সাত জন। আর গত বছরের মতো এবারও ঠাঁই হয়নি সৌম্য সরকারের।

এবারের কেন্দ্রীয় চুক্তির লাল ও সাদা বল অর্থাৎ তিন ফরম্যাটের চুক্তিতেই আছেন ৭ জন ক্রিকেটার। তারা হলেন- তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহীম, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম এবং মেহেদি হাসান মিরাজ।

শুধু লাল বল অর্থাৎ টেস্টের চুক্তিতে রাখা হয়েছে মুমিনুল হক, নাঈম হাসান, আবু জায়েদ রাহি ও এবাদত হোসেনকে। এছাড়া শুধু সাদা বল অর্থাৎ ওয়ানডে ও টি-টোয়েন্টির চুক্তিতে রয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ সাইফউদ্দীন, মোস্তাফিজুর রহমান, আফিফ হোসেন ধ্রুব এবং নাইম শেখ।

নতুন করে বিসিবির ২০২০ সালের কেন্দ্রীয় চুক্তিতে ঢুকেছেন নাজমুল হোসেন শান্ত, মোহাম্মদ মিঠুন, এবাদত হোসেন চৌধুরী, আফিফ হোসেন ধ্রুব ও মোহাম্মদ নাইম শেখ।

গতবারের চুক্তিবদ্ধ ক্রিকেটারের তালিকা থেকে এবার বাদ পড়েছেন ৭ জন। আইসিসির নিষেধাজ্ঞায় থাকা সাকিব আল হাসান এবং ওয়ানডে ফরম্যাটের অধিনায়ক পদ থেকে সরে দাঁড়ানোর আগেই বোর্ডের কাছে চিঠি দিয়ে চুক্তির বাইরে রাখার অনুরোধ করা মাশরাফি বিন মর্তুজা নেই এবারের চুক্তিতে।

এছাড়া আগের চুক্তিতে থাকা ইমরুল কায়েস, আবু হায়দার রনি, সৈয়দ খালেদ আহমেদ, রুবেল হোসেন ও সাদমান ইসলাম অনিককেও রাখা হয়েছে নতুন চুক্তির বাইরে।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে জনপ্রিয়তার শীর্ষে ফিরোজ চৌধুরী 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: ২য় ধাপে...

জেলা প্রশাসকের গাড়ি ভাংচুর, যুবক আটক

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

লক্ষ্মীপুরে জনপ্রিয়তার শীর্ষে প্রার্থী আশরাফুল 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে গণসং...

দৌলতখানে ১৩ জনের মনোনয়নপত্র দাখিল

দৌলতখান প্রতিনিধি: ভোলার দৌলতখান...

ভোলার ৩ উপজেলায় ৩৮ জনের মনোনয়ন দাখিল

ভোলা প্রতিনিধি: ২য় ধাপের উপজেলা প...

চতুর্থ ধাপের ভোটগ্রহণ ৫ জুন

নিজস্ব প্রতিবেদক: ষষ্ঠ উপজেলা পরি...

বাংলাদেশে কাতারের বিনিয়োগ আহ্বান রাষ্ট্রপতির

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে (এসইজেড)...

পদ্মায় গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে পদ্মা...

রাজধানীতে হিট স্ট্রোকে পথচারীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর গুলিস্তানে রাস্তা দিয়ে হেঁটে যাও...

আ’লীগের শান্তি সমাবেশ স্থগিত

নিজস্ব প্রতিবেদক: আগামী ২৬ এপ্রিল রাজধানীতে শান্তি ও উন্নয়ন...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা