খেলা

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে বড় পরিবর্তন

স্পোর্টস ডেস্ক:

২০২০ সালে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে খেলোয়ারদের নতুন চুক্তি প্রকাশিত হয়েছে। গতকাল রোববার সন্ধ্যায় বোর্ড পরিচালকদের সভা শেষে এ তথ্য জানান বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন।

বোর্ডের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে নতুন চুক্তিবদ্ধ খেলোয়ারদের তালিকা প্রকাশ করা হয়েছে। যা কার্যকর হবে ১ জানুয়ারি ২০২০ থেকে ৩১ ডিসেম্বর ২০২০ তারিখ পর্যন্ত।

তালিকায় এ, বি ও সি ক্যাটাগরিতে ১৪ জন এবং ডি ক্যাটাগরিতে ২ জন মিলিয়ে নাম রয়েছে মোট ১৬ জন ক্রিকেটারের। এছাড়া এবার ক্যাটাগরি ছাড়াও লাল এবং সাদা বলের জন্যও আলাদা আলাদা করে ক্রিকেটার বাছাই করা হয়েছে। বিসিবির সবশেষ কেন্দ্রীয় চুক্তিতে রাখা হয়েছিল ১৭ জন ক্রিকেটারকে। এবার সেটি কমিয়ে করা হয়েছে ১৬ জন। যেখানে নতুন করে ঢুকেছেন ৫ ক্রিকেটার এবং আগের চুক্তি থেকে বাদ পড়েছেন সাত জন। আর গত বছরের মতো এবারও ঠাঁই হয়নি সৌম্য সরকারের।

এবারের কেন্দ্রীয় চুক্তির লাল ও সাদা বল অর্থাৎ তিন ফরম্যাটের চুক্তিতেই আছেন ৭ জন ক্রিকেটার। তারা হলেন- তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহীম, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম এবং মেহেদি হাসান মিরাজ।

শুধু লাল বল অর্থাৎ টেস্টের চুক্তিতে রাখা হয়েছে মুমিনুল হক, নাঈম হাসান, আবু জায়েদ রাহি ও এবাদত হোসেনকে। এছাড়া শুধু সাদা বল অর্থাৎ ওয়ানডে ও টি-টোয়েন্টির চুক্তিতে রয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ সাইফউদ্দীন, মোস্তাফিজুর রহমান, আফিফ হোসেন ধ্রুব এবং নাইম শেখ।

নতুন করে বিসিবির ২০২০ সালের কেন্দ্রীয় চুক্তিতে ঢুকেছেন নাজমুল হোসেন শান্ত, মোহাম্মদ মিঠুন, এবাদত হোসেন চৌধুরী, আফিফ হোসেন ধ্রুব ও মোহাম্মদ নাইম শেখ।

গতবারের চুক্তিবদ্ধ ক্রিকেটারের তালিকা থেকে এবার বাদ পড়েছেন ৭ জন। আইসিসির নিষেধাজ্ঞায় থাকা সাকিব আল হাসান এবং ওয়ানডে ফরম্যাটের অধিনায়ক পদ থেকে সরে দাঁড়ানোর আগেই বোর্ডের কাছে চিঠি দিয়ে চুক্তির বাইরে রাখার অনুরোধ করা মাশরাফি বিন মর্তুজা নেই এবারের চুক্তিতে।

এছাড়া আগের চুক্তিতে থাকা ইমরুল কায়েস, আবু হায়দার রনি, সৈয়দ খালেদ আহমেদ, রুবেল হোসেন ও সাদমান ইসলাম অনিককেও রাখা হয়েছে নতুন চুক্তির বাইরে।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ছুটি শেষে বাংলাবান্ধা স্থলবন্দর চালু

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

খাগড়াছড়িতে ৪১ প্রার্থীর মনোনয়ন দাখিল

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

দীর্ঘতম আলপনায় বিশ্বরেকর্ড গড়ার উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক: এশিয়াটিক এক্সপে...

খাগড়াছড়িতে নানা আয়োজনে নববর্ষ উদযাপন

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

শিবগঞ্জে তেলের গোডাউনে আগুন

জেলা প্রতিনিধি: বগুড়ার শিবগঞ্জে অগ্নিকাণ্ডের ঘটনায় একটি তেলে...

বজ্রপাতে কিশোরের মৃত্যু

জেলা প্রতিনিধি : ঝালকাঠিতে বজ্রপাতে সিহাব জমাদ্দার (১৫) নামে...

মুন্সীগঞ্জে দুই গ্রুপের সংঘর্ষে আহত ৭

জেলা প্রতিনিধি : মুন্সীগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আ...

বিদ্যুৎস্পৃষ্টে ছাত্রলীগ নেতার মৃত্যু

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় বিদ্যুৎস্পৃষ...

কেএনএফের আরও ৯ সদস্য গ্রেফতার

জেলা প্রতিনিধি : বান্দরবানের রুমায় দুর্গম পাহাড়ি এলাকা থেকে...

বজ্রপাতে প্রাণ গেল ২ জনের 

জেলা প্রতিনিধি : মাদারীপুরের শিবচরে পৃথক বজ্রপাতে ২ জনের মৃত...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা