জাতীয়

শোক দিবসে থাকবে নিশ্ছিদ্র নিরাপত্তা

নিজস্ব প্রতিবেদক : লোক সমাগম ম্যানেজ করা আমাদের জন্য একটা চ্যালেঞ্জ উল্লেখ করে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, এবার বেশি মানুষ শ্রদ্ধা জানাতে হাজির হবেন বলে ধারণা করছি। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর নিরাপত্তার কথা মাথায় রেখেই এবার জাতীয় শোক দিবসে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

আরও পড়ুন : ইউক্রেনে রুশ হামলায় নিহত ৭

সোমবার (১৪ আগস্ট) সকালে রাজধানীর ধানমন্ডি-৩২ নম্বরে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে নিরাপত্তা ব্যবস্থার সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে তিনি এসব কথা বলেন।

খন্দকার গোলাম ফারুক বলেন, আশপাশের প্রতিটি জায়গা নিরাপত্তা বলয়ের ভেতরে রাখা হয়েছে। কয়েকদিন ধরে আশপাশে যত মেস-হোটেল রয়েছে প্রতিদিন রাতে প্রতিটিতে একাধিকবার আমরা নিরাপত্তার জন্য তল্লাশি করি। এছাড়াও প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতি যাওয়ার পর মূলত আমরা এখানে সাধারণ মানুষের জন্য উন্মুক্ত করে দেবো। এজন্য দুই ধরনের নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

আরও পড়ুন : তিস্তার পানি বিপৎসীমার ওপরে

ধানমন্ডি-৩২ নম্বরে শ্রদ্ধা জানাতে যারা আসবেন তাদের অনুরোধ জানিয়ে তিনি বলেন, ব্যাগ, চাকু কিংবা অন্য কোনোকিছু নিয়ে আসবেন না। প্রত্যেকটি লোককে আর্চওয়ে গেটের মাধ্যমে তল্লাশি করে ভেতরে প্রবেশ করানো হবে। গেটে মেটাল ডিটেক্টরে তল্লাশি করা হবে।

খন্দকার গোলাম ফারুক বলেন, পূর্ব প্রস্তুতি হিসেবে রাস্তায় রাস্তায় চেকপোস্ট বসানো হয়েছে, মেস, হোটেল ও আবাসিক এলাকায় চেক করা হচ্ছে। কোনো সন্ত্রাসী বা দুষ্কৃতিকারী আশ্রয়-প্রশ্রয় নিয়েছে কি না তা দেখা হচ্ছে। নির্বাচনের বছরে কেউ যাতে কোনো নাশকতার মাধ্যমে সরকার বা পুলিশকে বিব্রত করতে না পারে।

আরও পড়ুন : রাজধানীতে গ্যাস বিস্ফোরণে দগ্ধ ৫

ডিএমপি কমিশনার বলেন, সিটিটিসি ও ডিবির সাইবার ইউনিট সার্বক্ষণিক কাজ করে যাচ্ছে কোনো হুমকি আছে কি না। সার্বিকভাবে আমরা যে নিরাপত্তা ব্যবস্থা সাজিয়েছি আশা করছি রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও সর্ব স্তরের মানুষ যারা শ্রদ্ধা নিবেদন করতে আসবেন, তারা নিরাপত্তার মধ্যে শ্রদ্ধা জানাতে পারবেন।

তিনি বলেন, ১৫ আগস্ট ঘিরে কোনো সুনির্দিষ্ট জঙ্গি হামলার তথ্য নেই। তবুও আমরা মনিটরিং করছি, আমরা সতর্ক রয়েছি। গত পরশুদিন দেখলাম ‘ইমাম মাহাদীর কাফেলা’ নামক নতুন একটি জঙ্গি সংগঠন। সিলেট থেকে এই জঙ্গি সংগঠনের ১০ জনকে সিটিটিসি গ্রেফতার করেছে।

আরও পড়ুন : ইরানে বন্দুক হামলায় হতাহত ৯

১৫ আগস্ট ঘিরে সাইবার হামলার হুমকির বিষয়ে তিনি আরও বলেন, আমাদের কোনো চ্যালেঞ্জ নেই। এবারের চ্যালেঞ্জটা লোক সমাগম অন্যবারের তুলনায় অনেক বেশি হবে। লোক সমাগম ম্যানেজ করা আমাদের জন্য একটা চ্যালেঞ্জ। ২০ থেকে ৩০ শতাংশ লোক এবার বেশি হবে। এছাড়া অন্য কোনো চ্যালেঞ্জ নেই।

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

পটুয়াখালীতে ৫ বীরঙ্গণা নারীক সংবধর্না

নিনা আফরিন, পটুয়াখালী : পটুয়াখালীতে জীবিত ৫ জন বীরঙ্গণাকে সং...

পিকআপের ধাক্কায় শিশুসহ নিহত ২

জেলা প্রতিনিধি: পিরোজপুর জেলার ভা...

পুকুরে ধরা পড়ল রাসেলস ভাইপার

জেলা প্রতিনিধি: পটুয়াখালী জেলার...

বঙ্গবন্ধু সেতুর ঢাকাগামী লেনে যানজট

জেলা প্রতিনিধি: ঈদুল আজহার ছুটি শ...

বাবুর ফের রিমান্ড চায় ডিবি

নিজস্ব প্রতিবেদক: ঝিনাইদহ-৪ আসনের...

২ কোম্পানির লেনদেন বন্ধ

নিজস্ব প্রতিবেদক: মঙ্গলবার (২৫ জু...

ভালুকায় কৃষি উদ্যোক্তা তৈরির কারিগর সাইদুল ইসলাম

ভালুকা (ময়মনসিংহ) সংবাদদাতা: ময়মনসিংহের ভালুকায় কৃষি কাজে শি...

ট্রেনে কাটা পড়লেন আ. লীগ নিহত

জেলা প্রতিনিধি: কুমিল্লা জেলা সদর...

পটুয়াখালীতে ৫ বীরঙ্গণা নারীক সংবধর্না

নিনা আফরিন, পটুয়াখালী : পটুয়াখালীতে জীবিত ৫ জন বীরঙ্গণাকে সং...

পিকআপের ধাক্কায় শিশুসহ নিহত ২

জেলা প্রতিনিধি: পিরোজপুর জেলার ভা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা