ছবি: সংগৃহীত
জাতীয়

বিআরটি প্রকল্পে ভোগান্তি থাকবে না

জেলা প্রতিনিধি : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিআরটি প্রকল্প নিয়ে অনেক ভোগান্তি হয়েছে, আশা করি ভোগান্তি আর থাকবে না। এখন বর্ষার মৌসুম। তাছাড়া কোরবানির পশুর গাড়ি ও যানবাহনের ধীরগতিতে চলাচলে কিছুটা ভোগান্তি হতে পারে। ভোগান্তি কমাতে শুক্রবার (১৬ জুন) একটি পরিকল্পনা করা হয়েছে।

আরও পড়ুন : স্কুলে সন্ত্রাসী হামলায় নিহত ২৫

শনিবার (১৭ জুন) দুপুর পৌনে ১২ টার দিকে বিআরটি প্রকল্পের উত্তরার হাউজ বিল্ডিং থেকে টঙ্গীর কলেজগেট এলাকা পর্যন্ত এলিভেটেড অংশের কাজ পরিদর্শন শেষে টঙ্গীর মিলগেট এলাকায় এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, গত ঈদুল ফিতরের আগে বিআরটি প্রকল্পের একটি অংশ খুলে দেওয়া হয়েছিল। এখন টঙ্গী ব্রিজ থেকে স্টেশন রোড হয়ে কলেজগেট পর্যন্ত সাড়ে ৪ কিলোমিটার অংশ প্রায় ৯৫ শতাংশ কাজ শেষ হয়ে গেছে। আসন্ন ঈদুল আজহার আগেই যানবাহন চলাচলের জন্য খুলে দিতে পারি। এখন থেকে ধরে নিন, এটি খুলে দেওয়া হয়েছে।

আরও পড়ুন : চেয়ারম্যানসহ ২২ জনের বিরুদ্ধে মামলা

মন্ত্রী আরও জানান, চলতি বছরের সেপ্টেম্বর-অক্টোবর মাসে বিআরটি প্রকল্পের কাজ শেষ হচ্ছে। প্রকল্পটি বাস্তবায়িত হবে কি, হবে না, সেই দ্বন্দ্বের মধ্যে ছিল। তারপরও প্রকল্পটির মেয়াদ বাড়ানো হয়। আমাদের সবচেয়ে বেশি দরকার সড়কে শৃঙ্খলা ও নিরাপত্তা, এটি একটি চ্যালেঞ্জ।

তিনি বলেন, আমাদের ভেতরে অনেকেই আশা করেনি পদ্মা সেতু হবে। সরকার অনেকগুলো পরিকল্পনা হাতে নিয়েছে। তার মধ্যে একটি-দুটোতে সমস্যা হতে পারে।

আরও পড়ুন : বেলারুশে পারমাণবিক অস্ত্র মোতায়েন

আগামী জাতীয় নির্বাচনের আগে আমরা তেজগাঁও পর্যন্ত এলিভেটেডের অংশ ও মেট্রোরেলের কাজ মতিঝিল এলাকা পর্যন্ত শেষ করতে পারব। আমাদের প্রধানমন্ত্রী পূর্বে ১০০ টি সেতুর উদ্বোধন করে একটি বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন।

সেতুমন্ত্রী বলেন, আগামীতে আরও ১০০ টি সেতু উদ্বোধনের প্রস্তুতি নেওয়া হচ্ছে। ঈদুল আজহার আগে সড়কে যানজট কমাতে পোশাক কারখানার মালিকদের সাথে আলোচনা হয়েছে। এছাড়া রাজধানীর জসিমউদ্দিন থেকে বিমানবন্দর এলাকায় অংশের কাজ শেষে ঈদের আগেই খুলে দেওয়া হবে।

আরও পড়ুন : সাংবাদিকতায় ফিরলেন জনসন

বিএনপিকে উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, যারা দুর্নীতি ও দুঃশাসন করেছে, তারা এখন কোন মুখে দুর্নীতি ও দুঃশাসনের কথা বারবার উচ্চারণ করছে। বিএনপি নির্বাচন করতেই দেবে না। বিএনপি তাদের নেত্রীর মুক্তির দাবিতে একটি বড় মিছিলও করতে পারেনি।

এ সময় উপস্থিত ছিলেন- সড়ক ও পরিবহন সেতু মন্ত্রণালয়ের সচিব আমিনুল্লাহ নূরী, সেতু বিভাগের সচিব মঞ্জুর হোসেন, বিআরটির প্রকল্প পরিচালক মো. ইসাক, মহিরুল ইসলাম, গাজীপুরের জেলা প্রশাসক আনিসুর রহমান, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার মাহবুব আলম প্রমুখ।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

লিবিয়া উপকূলে ১০ অভিবাসী নিহত

আন্তর্জাতিক ডেস্ক : লিবিয়ার জোয়ারা উপকূলে একটি কাঠের নৌকায় গ...

মাক্সিম গোর্কি’র প্রয়াণ

নিজস্ব প্রতিবেদক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের...

যানজটের রাজধানী এখন ফাঁকা

নিজস্ব প্রতিবেদক: ঈদের ছুটিতে রাজধানী ছেড়েছেন লাখো মানুষ। কে...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ মঙ্গলবার (১৮ জুন) বেশ কিছু...

দ্বিতীয় দিনেও চলছে পশু কুরবানি

নিজস্ব প্রতিবেদক : রাজধানীসহ সারাদেশে পবিত্র ঈদুল আজহার দ্বি...

নাইজেরিয়ায় কলেরায় ৩০ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : নাইজেরিয়ায় কলেরায় আক্রান্ত হয়ে কমপক্ষে ৩...

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে সিদ্ধান্ত বৃহস্পতিবার

নিজস্ব প্রতিবেদক : শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি কমবে কিনা ত...

আ’লীগের যৌথসভা কাল

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ আওয়ামী লীগের নেতৃবৃন্দের সঙ্গে ঢ...

তাপপ্রবাহে নয়াদিল্লিতে ৫ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের রাজধানী নয়াদিল্লির ওপর দিয়ে যে ভয়া...

মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে, নিহত ২ 

জেলা প্রতিনিধি: মুন্সীগঞ্জে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে কব...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা