প্রতীকী ছবি
জাতীয়

উপজেলা-পৌরসভা-ইউপিতে ভোট শুরু

সান নিউজ ডেস্ক: উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পরিষদ পর্যায়ে সারা দেশে ১০২টি সাধারণ ও উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে। বুধবার (২ নভেম্বর) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে, চলবে বিকেল ৪টা পর্যন্ত।

আরও পড়ুন: গভীর সংকটে আছে বিএনপি

এ নির্বাচনে চার পৌরসভায় সিসি ক্যামেরা দিয়ে সরাসরি মনিটরিং করবে নির্বাচন কমিশন। তবে উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে সিসি ক্যামেরা থাকছে না।

ইসি সূত্রে জানা গেছে, চারটি পৌরসভায় সাধারণ নির্বাচন হবে। সেগুলো হলো- চট্টগ্রামের ফটিকছড়ি, জামালপুরের হাজরাবাড়ী, দিনাজপুরের পার্বতীপুর ও সিলেটের বিশ্বনাথ পৌরসভা।

আরও পড়ুন: কারও কাছে মাথা নত করা যাবে না

অন্যদিকে, তিন উপজেলায় আজ সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ করা হবে। সেগুলো হলো- চট্টগ্রামের কর্ণফুলি, সুনামগঞ্জের জগন্নাথপুর ও সিলেটের ওসমানীনগর। এছাড়া নেত্রকোনা সদর উপজেলা, কুড়িগ্রামের রৌমারী ও চিলমারী এবং কুষ্টিয়ার খোকসা উপজেলায় চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ভোটগ্রহণ করা হবে।

এছাড়া ১৯ ইউনিয়ন পরিষদের (ইউপি) সাধারণ নির্বাচনের অনুষ্ঠিত হবে। সেগুলো হলো- জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার বড়তারা ও তুলসীগঙ্গা, কুষ্টিয়া সদরের জিয়ারথী ও কাঞ্চনপুর, মিরপুরের চিথলিয়া ও ধুবইল, জামালপুরের মেলান্দহের আদ্রা ও ফুলকোচা, ঢাকার দোহার উপজেলার রাইপাড়া।

আরও পড়ুন: সারের কোনো সংকট হবে না

মাহমুদপুর ও সুতারপাড়া, নড়াইলের কালিয়া উপজেলার পেড়লী ও পাঁচগ্রাম, সিলেটের গোয়াইনঘাট উপজেলার পশ্চিম জাফলং, গোয়াইনঘাট, পূর্ব জাফলং ও মধ্য জাফলং, ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার খাড়েরা এবং চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার দুর্লভপুর।

অন্যদিকে লালমনিরহাট সদরের বড়বাড়ী, বগুড়ার শাজাহানপুরের আশেকপুর, যশোর সদরের আরবপুর, বাগেরহাট সদরের রাখালগাছি, মোল্লারহাটের উদয়পুর, খুলনার দিঘলিয়া উপজেলার বারাকপুর, পটুয়াখালীর মির্জাগঞ্জের আমড়াগাছিয়া, টাঙ্গাইলের গোপালপুরের নগদা শিমলা, নেত্রকোনার মদনের নায়েকপুর, মানিকগঞ্জের হরিরামপুরের সুতালড়ী, কুমিল্লার চান্দিনা উপজেলার মহিচাইল ও মুন্সিগঞ্জের গজারিয়ার হোসেন্দী ইউপির চেয়ারম্যান পদে উপ-নির্বাচনও অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন: পদ্মা সেতু অভিমুখে পরীক্ষামূলক ট্রেন

একই দিন ৩৬ জেলার ৫২ উপজেলার ৫৮টি ইউনিয়ন পরিষদের মোট ৬০ জন প্রার্থী সদস্য পদে (মেম্বার) উপ-নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এর মধ্যে পার্বতীপুর পৌরসভা নির্বাচন হচ্ছে দীর্ঘ ১২ বছর পর। এলাকা বর্ধিতকরণ জটিলতায় মোকদ্দমার ফাঁকে নির্বাচন পিছিয়ে যায়। এ নির্বাচনে মেয়র প্রার্থী দুজন।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আমজাদ হোসেন (নৌকা) ও সাবেক মেয়র উপজেলা বিএনপির পদত্যাগী সহসভাপতি এজেডএম মেনহাজুল হক (নারিকেল, স্বতন্ত্র)। দুই প্রার্থীই শক্তিশালী। ম্যান, মানি, পপুরালারিটি-কারোরই কমতি নেই। তবে কার গলায় উঠবে বিজয়ের মালা তা নির্ভর করবে ভোটারদের উপস্থিতি, ভোট প্রদান এবং ভোট গ্রহণ প্রক্রিয়ার ওপরে।

আরও পড়ুন: করোনার চাইতে ডেঙ্গুতে মৃত্যু বেশি

জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা শাহিনুর রহমান প্রামাণিক জানান, একটি সুষ্ঠু নির্বাচনের জন্য যা যা করা প্রয়োজন তা করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। পার্বতীপুর পৌরসভায় এবারই প্রথম ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ হচ্ছে।

সান নিউজ/কেএমএল

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

গরমে ত্বক ব্রণমুক্ত রাখতে যা খাবেন

লাইফস্টাইল ডেস্ক: গরমকাল এলেই ব্র...

পঞ্চগড়ে দুই শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: পঞ্চগড়ে চাওয়াই নদীতে গোসল করতে নেমে আলমি আক্...

চারতলা থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

খায়রুল খন্দকার টাঙ্গাইল : টাঙ্গাই...

শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না 

নিজস্ব প্রতিবেদক: পাইপলাইনের কাজে...

ভারতীয় ৩ কোম্পানির ওপর নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্র স...

গরুবাহী ভটভটির ধাক্কায় নিহত ২

জেলা প্রতিনিধি: দিনাজপুর জেলার হি...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা