সারাদেশে বজ্রপাতে ৬ কৃষকসহ নিহত ৮
জাতীয়

সারাদেশে বজ্রপাতে ৬ কৃষকসহ নিহত ৮

সান নিউজ ডেস্ক : বাংলাদেশের ৭ জেলায় বজ্রপাতে ৮ জনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে নীলফারীতে ২ কৃষক, চুয়াডাঙ্গায় ১ কৃষক, বগুড়ায় ১ কৃষক, নেত্রকোণায় ১ কৃষক, চাঁপাইনবাবগঞ্জে ১ কিশোর, সিরাজগঞ্জে ১ গৃহবধূ ও লালমনিরহাটে ১ কৃষকের মৃত্যু হয়েছে।

আরও পড়ুন : বাংলাদেশ সফরে আসছেন সিসন

শনিবার (৩০ জুলাই) দুপুর থেকে রাত পর্যন্ত বজ্রপাতের এসব ঘটনা ঘটেছে। প্রতিনিধিদের পাঠানো সংবাদে বিস্তারিত :

নীলফামারী প্রতিনিধি : নীলফামারী সদরে বজ্রপাতে ২ কৃষকের মৃত্যু হয়েছে। দুপুরে কচুকাটা ও চাঁদেরহাট এলাকায় পৃথক এ দুটি ঘটনা ঘটে। এ সময় আরও ২ কৃষক আহত হয়েছে। আহতদের নীলফামারী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহতরা হলেন, কচুকাটা ইউনিয়নের মাঝাপাড়া গ্রামের মোখছেদুল ইসলাম (৫৫) ও রামনগর ইউনিয়নের চাঁদেরহাট আর্দশপাড়া গ্রামের রেদোয়ানুল হক(২২)। জমিতে হাল দেওয়ার সময় পাওয়ার ট্রলির দুই চালক আলম ও রশিদ আহত হয়।

স্থানীয়রা জানায়, দুপুরে দিকে বৃষ্টি হচ্ছিল। পৃথক স্থানে তারা বৃষ্টিতে ভিজে জমিতে আমন চারা রোপনের জন্য জমিতে হাল ও সেচের জন্য নালা তৈরি করছিলেন। বৃষ্টির মধ্যেই সেখানে বজ্রপাত হয়। এতে ঘটনাস্থলেই দুই কৃষকের মৃত্যু হয়।

সংবাদ মাধ্যমকে নীলফামারী সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রউপ বলেন, খবর পেয়ে স্থানীয়দের সহায়তায় লাশ দুটি ঘটনাস্থল থেকে উদ্ধার করে নিজ নিজ পরিবারের কাছে হস্তান্তর করার প্রক্রিয়া চলমান।

আরও পড়ুন : বিএনপির নির্বাচনী প্রতীক বদলে গেল কি না

চুয়াডাঙ্গা প্রতিনিধি : দামুড়হুদা উপজেলায় বজ্রপাতে আলামিন হোসেন (২২) নামে এক কৃষকের মর্মান্তিক মৃত্যু হয়েছে।

দুপুরে মাঠে কৃষি কাজের সময় এ ঘটনা ঘটে। নিহত আলামিন হোসেন উপজেলার কুড়ুলগাছি ইউনিয়নের বুইচিতলা গ্রামের খলিলুর রহমানের ছেলে।

পুলিশ পরিবারের বরাত দিয়ে জানায়, দুপুরে গ্রামের একটি কৃষি জমিতে বৃষ্টি-বজ্রপাতের মধ্যে কাজ করছিলেন আলামিন। এসময় আলামিনের মাথায় বজ্রপাত ঘটলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

পরে মাঠের অন্য কৃষকরা তাকে উদ্ধার করে স্থানীয় একটি বেসরকারি স্বাস্থ্যসেবা কেন্দ্রে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

দর্শনা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএইচএম লুৎফুল কবীর সংবাদ মাধ্যমকে বলেন, কৃষি কাজের সময় বজ্রপাতে আলামিন নামে একজন নিহত হয়েছেন। ময়না তদন্ত শেষে মরদেহের দাফনের জন্য অনুমতি দেওয়া হয়েছে।

আরও পড়ুন : ফের বেড়েছে মৃত্যু ও শনাক্ত

বগুড়া প্রতিনিধি : শেরপুর উপজেলায় বজ্রপাতে ফিজার হোসেন (৩৬) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। শনিবার বিকেল ৫টার দিকে উপজেলার খামারকান্দি ইউনিয়নের ঘোরদৌড় গ্রামের মাঠে এ ঘটনা ঘটে। নিহত কৃষক ফিজার হোসেন উপজেলার খানপুর ইউনিয়নের নলবাড়িয়া গ্রামের আজাহার আলীর ছেলে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় এলাকাবাসী জানান, বিকেলে বৃষ্টিপাত শুরু হয়। এরইমধ্যে মাঠে আমন ধান লাগানোর জন্য জমি প্রস্তুত করার কাজ করছিলেন তিনি। এসময় বিকট শব্দে বজ্রপাত হয়। এতে কৃষক ফিজার মাটিতে লুটিয়ে পড়েন। তার শরীরের কিছু অংশ পুড়ে যায়।

পরবর্তীতে এলাকার লোকজন এসে ওই কৃষককে দ্রুত উদ্ধার করে স্থানীয় চিকিৎসকের কাছে নিয়ে যান। এ সময় চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সংবাদ মাধ্যমকে শেরপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আশরাফ হোসেন জানান, বজ্রপাতে এক কৃষকের মৃত্যু হয়েছে বলে সংবাদ পেয়েছি।

নেত্রকোণা প্রতিনিধি : নেত্রকোণা জেলায় বজ্রপাতে দুলাল মিয়া (৬৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। বিকেলে বারহাট্টা উপজেলার আসমা ইউনিয়নের আসমা গ্রামে এ ঘটনা ঘটে। তিনি আসমা গ্রামের রিয়াজ উদ্দিনের ছেলে।

সংবাদ মাধ্যমকে সন্ধ্যায় বারহাট্টা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. লুৎফুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, বিকেল ৩টার দিকে দুলাল মিয়া নিজেদের গোয়ালঘরে কাজ করছিলেন। এ সময় হঠাৎ বজ্রপাতে কৃষক দুলাল মিয়া ও তার পালিত গরুটি আহত হয়। গরুটি তাৎক্ষণিক গোয়ালঘরেই মারা যায়।

এ অবস্থায় বাড়ির লোকজন ও প্রতিবেশীরা আহত দুলাল মিয়াকে দ্রুত বারহাট্টা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্য চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আরও পড়ুন : মনীষা পাকিস্তানের প্রথম হিন্দু নারী ডিএসপি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জে ফুটবল খেলার সময় বজ্রপাতে সাদ নামে এক কিশোর নিহত হয়েছেন। সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার রাজারামপুর হাসিনা গার্লস স্কুল মাঠে এ দুর্ঘটনা ঘটে। মৃত সাদ রাজরামপুরের মৌলভী পাড়া মহল্লার সেরাজুল ইসলামের ছেলে।

সংবাদ মাধ্যমকে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মোজাফফর হোসেন মুঠোফোনে বলেন, মাঠে ফুটবল খেলার সময় বজ্রপাতে মৃত্যু হয় কিশোর সাদের।

পরে স্থানীয়রা ওই কিশোরকে মাঠ থেকে আহত অবস্থায় উদ্ধার করে। স্থানীয়রা চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালে ভর্তি করলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সিরাজগঞ্জ প্রতিনিধি : তাড়াশে ওষুধ কিনে ফেরার পথে বজ্রপাতে জামিলা খাতুন (৬০) নামের এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। দুপুরে উপজেলার তালম ইউনিয়নের হাড়িসোনা গ্রামে এ ঘটনা ঘটে। জামিলা খাতুন একই গ্রামের খাজেম আলীর স্ত্রী।

বিষয়টি নিশ্চিত করে ১নং তালম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল খালেক বলেন, জমিলা খাতুন দুপুরে পাশেই গ্রাম্য ডাক্তারের বাড়ি থেকে ওষুধ নিয়ে নিজ বাড়িতে ফিরছিলেন। এ সময় বজ্রপাত ঘটলে তিনি রাস্তার মধ্যেই মারা যান।

সংবাদ মাধ্যমকে তাড়াশ থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মো. নূরে আলম বলেন, খবর পেয়ে আমি নিজে একটি টিমসহ ঘটনাস্থলে গিয়েছিলাম। পরবর্তীতে পরিবারের কোনো অভিযোগ না থাকায় মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

আরও পড়ুন : বড়পুকুরিয়ায় ফের কয়লা উত্তোলন বন্ধ

লালমনিরহাট প্রতিনিধি : কালীগঞ্জ উপজেলায় বজ্রপাতে দুই মহিষসহ মোজা মিয়া (৫২) নামে এক রাখালের মৃত্যু হয়েছে।

বিকেলে উপজেলার ভোটমারী ইউনিয়নের শৌলমারী গ্রামে এ দুর্ঘটনা ঘটে। তিনি ওই গ্রামের বাসিন্দা।

পুলিশ ও স্থানীয়রা জানান, গৃহপালিত মহিষ নিয়ে বাড়ির পাশে খোলা মাঠে চড়াতে যান রাখাল মোজা মিয়া। বিকেলে আকাশ কালো মেঘে ছেয়ে গেলেও মাঠেই ছিলেন তিনি।

হঠাৎ বজ্রপাত আঘাত হানলে ঘটনাস্থলেই তিনিসহ তার দুই মহিষের মৃত্যু হয়েছে। পরে বিষয়টি বুঝতে পেয়ে স্থানীয়রা মোজা মিয়ার মৃতদেহ উদ্ধার করে বাড়িতে নিয়ে আসে।

জেলার কালীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম রসুল ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

পুলিশের বিরুদ্ধে নাটকীয়তার অভিযোগ

বদরুল ইসলাম বিপ্লব, ঠাকুরগাঁও: ঠা...

ফের বেড়েছে ডিমের দাম

সান নিউজ ডেস্ক: গত আগস্টের মাঝামাঝি সময়ে প্রতি ডজন ডিমের দাম...

রোহিঙ্গা সংকট গ্রহণযোগ্য নয়

সান নিউজ ডেস্ক: রোহিঙ্গা সংকট কোনোভাবেই গ্রহণযোগ্য নয় বলে মন...

হত্যার রাজনীতি করে বিএনপি 

বিনোদন ডেস্ক: তথ্য ও সম্প্রচার মন...

উলিপুরে গৃহবধূর আত্মহত্যা!

কামরুজ্জামান স্বাধীন, উলিপুর (কুড়িগ্রাম) প...

সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার

আমিরুল হক নীলফামারী : নীলফামারীর ডোমারে মাদক মামলায় সাজাপ্রা...

জামিন পেলেন ইমরান খান

সান নিউজ ডেস্ক: গ্রেফতারি পরোয়ানা জারির একদিন পরই জামিন পেলে...

শিক্ষককে পিটিয়ে মোটরসাইকেল নিয়ে গেল দুর্বৃত্তরা

ভোলা প্রতিনিধি: ভোলার লালমোহন উপজেলায় মো. ইব্রাহীম লিটন নামে...

প্রবাসী আয়ে বড় ধাক্কা

সান নিউজ ডেস্ক : সদ্য বিদায়ী সেপ্টেম্বর মাসে ১৫৩ কোটি ৯৫ লাখ...

সবাই যায় পশ্চিমে, আমি যাই দক্ষিণে

সান নিউজ ডেস্ক: বলিউডের ভাইজান খ্যাত সুপারস্টার অভিনেতা সালম...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা