জাতীয়

বিরিয়ানিতে কুকুরের মাংস পাওয়া যায়নি

সান নিউজ ডেস্ক: রাজধানীর ঢাকার অদূরে আশুলিয়ার নরসিংহপুর বাস স্ট্যান্ড সংলগ্ন আল্লাহর দান বিরিয়ানি হাউজ-৫ থেকে জব্দ করা মাংস কুকুরের ছিল না বলে মত দিয়েছেন গবেষকরা। বিষয়টি নিশ্চিত করেন সাভার উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. সাজেদুল ইসলাম।

আরও পড়ুন: বিশ্বে জুড়ে কমেছে মৃত্যু ও শনাক্ত

তিনি বলেন, শনিবার (১১ জুন) রাতে পুলিশের জব্দ করা মাংস ঢাকার পরীক্ষাগারে পাঠানোর ২৫ দিন পর পরীক্ষার রিপোর্ট আসে। সেখানে জব্দকৃত মাংস কুকুরের নয় বলে মত দিয়েছেন গবেষকরা। রিপোর্টটি আশুলিয়া থানায় পাঠানো হয়েছে বলেও জানালেন তিনি।

এ ব্যাপারে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) সুব্রত রায় বলেন, প্রাণিসম্পদ অধিদফতরের কেন্দ্রীয় রোগ অনুসন্ধান গবেষণাগারের বৈজ্ঞানিক কর্মকর্তারা এটি পরীক্ষা-নিরীক্ষা করে রিপোর্ট দিয়েছেন যে মাংসটি কুকুরের নয়। তবে কিসের মাংস সেটি জানায়নি তারা।

আরও পড়ুন: বিজেপির পশ্চিমবঙ্গ সভাপতি গ্রেফতার

তবে, কেন্দ্রীয় রোগ অনুসন্ধান গবেষণাগার এর মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. গোলাম আজম চৌধুরী বলেন, আমরা মাংসের নমুনা পিসিআর টেস্ট ও মলিক্যুলার টেস্ট করে দেখেছি সেটি কুকুরের মাংস না।

ওগুলো কিসের মাংস, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, নমুনা দিয়ে আসলে এটি কুকুরের মাংস কিনা তা জানতে চাওয়া হয়েছিল। তাই আমরা লিখিতভাবে শুধু সেই অংশই উল্লেখ করেছি। তবে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষার মাধ্যমে আমরা নিশ্চিত হয়েছি যে সেটি বোভাইন বা তৃণভোজী প্রাণী গরু, ছাগল, মহিষ কিংবা ভেড়ার মাংস।

আরও পড়ুন: বলিভিয়ার সাবেক প্রেসিডেন্টের কারাদণ্ড

অন্যদিকে, আল্লাহর দান বিরিয়ানি হাউজ দোকানের একটি শাখার মালিক সায়েদ হোসেন বিল্লাল বলেন, সত্যের জয় হয়েছে। আশুলিয়া এবং কাশিমপুরে আমাদের মোট ৭টি শাখা ছিল। কিছু মানুষ চক্রান্ত করে আমাদের ফাঁসিয়েছে। এর ফলে এখন কাশিমপুরের দুইটি শাখা সম্পূর্ণ বন্ধ করে দিতে হয়েছে। আর বাকি ৫টি শাখাও প্রায় বন্ধের পথে। জনপ্রিয় হোটেলগুলো এখন ক্রেতাশূন্য। এ ঘটনায় চক্রান্তকারীদের শাস্তি দাবি করে তিনি।

প্রসঙ্গত, গত ১৫ মে আশুলিয়ার নরসিংহপুর বাস স্ট্যান্ড সংলগ্ন আল্লাহর দান বিরিয়ানি হাউজ-৫ নামের একটি হোটেলে কাচ্চি বিরিয়ানিতে কুকুরের মাংস দেয়া হয়েছে বলে অভিযোগ করেন স্থানীয় কয়েকজন। পরে পুলিশ হোটেল মালিক রাজীবকে হেফাজতে নিয়ে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠায়।

সান নিউজ/কেএমএল

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

মুন্সীগঞ্জে বৃষ্টির জন্য ইস্তেসকার নামাজ আদায় 

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: টানা...

টিভিতে আজকের খেলা 

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শুক্রবার (২৬ এপ্রিল) বেশ ক...

শুক্রবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: বাস চাপায় চুয়েট...

রাজধানীতে শিক্ষার্থীর আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শাঁখা...

শিক্ষাপ্রতিষ্ঠানে বাড়ছে না ছুটি

নিজস্ব প্রতিবেদক : আবহাওয়া অধিদপ্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা