জাতীয়
করোনা রেড জোন

৪৮ থেকে ৭২ ঘণ্টার মধ্যে লকডাউন

নিজস্ব প্রতিবেদক:

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, সুনির্দিষ্ট এলাকা চিহ্নিত করার ৪৮ থেকে ৭২ ঘণ্টা মধ্যে ওই এলাকা লকডাউন করা হবে। কিন্তু এর আগে আমাদের সুনির্দিষ্ট ম্যাপিং পেতে হবে। আমরা আশা করছি আগামী দু-তিন দিনের মধ্যে নির্দিষ্ট কোন এলাকা ‘লকডাউন’ করতে হবে তার তালিকা পেয়ে যাবো। এর ৪৮ থেকে ৭২ ঘণ্টা মধ্যে আমরা সেই নির্দিষ্ট এলাকা লকডাউন করতে পারবো।

মঙ্গলবার (১৬ জুন) নগর ভবনে কোভিড-১৯ নিয়ন্ত্রণে জোনিং সিস্টেম বাস্তবায়ন বিষয়ক ডিএসসিসির কেন্দ্রীয় ব্যবস্থাপনা কমিটির সভায় মেয়র এসব কথা বলেন।

ফজলে নূর তাপস বলেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আমাদেরকে এলাকা চিহ্নিত করে দেবে, আর সেখানে কাউন্সিলরদের সম্পৃক্ত করে এলাকাবাসীর যেন কোনো ধরনের সমস্যা না হয়, সেভাবে আমরা বাস্তবায়ন করবো। সেখানকার অসহায় মানুষদের কাছে খাবার পৌঁছানোর ব্যবস্থা থেকে শুরু করে নানা ধরনের কাজ সেখানে আছে। সুনির্দিষ্ট এলাকায় আমরা মাইকিং করে, জনগণকে সচেতন করে এরপর লকডাউন করবো। যে কারণে নির্দিষ্ট এলাকার তালিকা পাওয়ার পর আমাদের আরও ৪৮ ঘণ্টা থেকে ৭২ ঘণ্টা সময় লাগবে।

মেয়র বলেন, আমরা চেষ্টা করবো লকডাউন হওয়া নির্দিষ্ট সেসব এলাকার মানুষের যেন কোনো ধরনের সমস্যা না হয়, সেভাবে পদক্ষেপ নিতে। আসলে সবার সহযোগিতা এবং সচেতনতাই পারে এই কার্যক্রম সফল করতে। সবাই যদি সচেতন এবং নিজ নিজ দায়িত্ব পালন করি, তবেই সকল কার্যক্রম সফল হবে। আমরা আমাদের জায়গা থেকে প্রস্তুতি নিচ্ছি।

এর আগে, করোনাভাইরাসে আক্রান্তের হার বিবেচনায় ঢাকার ৪৫টি এলাকাকে অত্যন্ত ঝুঁকিপূর্ণ বা রেড জোন হিসেবে চিহ্নিত করে তা লকডাউনের সুপারিশ করে এ সংক্রান্ত জাতীয় টেকনিক্যাল কমিটি। এর মধ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২৮টি এবং ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১৭টি এলাকা রয়েছে।

ঢাকা উত্তর সিটির এলাকাগুলোর মধ্যে রয়েছে- গুলশান, বাড্ডা, ক্যান্টনমেন্ট, মহাখালী, তেজগাঁও, রামপুরা, আফতাবনগর, মগবাজার, এয়ারপোর্ট, বনশ্রী, রাজাবাজার, মোহাম্মদপুর, কল্যাণপুর, গুলশান, উত্তরা, মিরপুর।

অপরদিকে ঢাকা দক্ষিণ সিটিতে রেড জোনের জন্য সুপারিশকৃত এলাকার মধ্যে আছে- যাত্রাবাড়ী, ডেমরা, মুগদা, গেন্ডারিয়া, ধানমন্ডি, জিগাতলা, লালবাগ, আজিমপুর, বাসাবো, শান্তিনগর, পল্টন, কলাবাগান, রমনা, সূত্রাপুর, মালিবাগ, কোতোয়ালি, টিকাটুলি, মিটফোর্ড, শাহজাহানপুর, মতিঝিল, ওয়ারী, খিলগাঁও, পরীবাগ, কদমতলী, সিদ্ধেশ্বরী, লক্ষ্মীবাজার, এলিফ্যান্ট রোড ও সেগুনবাগিচা।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সাতক্ষীরায় বইছে প্রচন্ড দমকা হাওয়া

মো. মাজহারুল ইসলাম, সাতক্ষীরা: ব্...

ভালুকায় ভয়ংকর কিশোর গ্যাং!

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়...

আইপিএল চ্যাম্পিয়ন কলকাতা

স্পোর্টস ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফাইনালে স...

সাবেক ওসির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা 

মো. মাজহারুল ইসলাম, সাতক্ষীরা: ৮...

বেনজীরকে দুদকে তলব

নিজস্ব প্রতিবেদক : পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর...

ঈদের আগেই বেতন-বোনাস দিতে হবে

নিজস্ব প্রতিবেদক : ঈদুল আজহার আগে গার্মেন্টস শ্রমিকদের সম্পূ...

প্রবাসীর স্ত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

জেলা প্রতিনিধি : চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় রেশমা খাতুন (২৬) নাম...

আনারের মরদেহের খণ্ডাংশ উদ্ধার!

নিজস্ব প্রতিবেদক : ভারতের কলকাতার সঞ্জীবা গার্ডেন্সের সেপটিক...

ইবিতে টেরাকোটা ও পোড়ামাটির শিল্প প্রদর্শনী

জিসান নজরুল, ইবি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বাংলাদেশ মৃৎ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা