ফাইল ফটো
জাতীয়

ঢামেকে রোগী উধাও, থানায় জিডি

নিজস্ব প্রতিবেদক: ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তিকৃত এক রোগীকে পাওয়া যাচ্ছে না বলে অভিযোগ উঠেছে। এ অভিযোগে রোগীর স্বজনরা রাজধানীর শাহবাগ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

মঙ্গলবার (২৬ অক্টোবর) সকাল থেকে রোগী মাইনুউদ্দিনকে (২৮) পাওয়া যাচ্ছে না বলে অভিযোগ তার বাবা রবিউল হক ও ভাই মো. জামাল।

তারা জানান, গত ২৩ অক্টোবর দুপুরে অসুস্থতার কারণে মাইনুউদ্দিনকে ফেনী সদর উপজেলার মটরী ইউনিয়নের লক্ষিপুর গ্রাম থেকে ঢামেক হাসপাতাল আনা হয়। তার শারীরিক অবস্থা খুবই দুর্বল, পা ফুলে গেছে। তাকে ঢামেকে মেডিসিন বিভাগের ৬০১ নম্বর ওর্য়াডে ভর্তি করানো হয়। সেখানে তার চিকিৎসা চলছিল।

মো. জামাল জানান, মঙ্গলবার সকাল আটটার দিকে এক চিকিৎসক (কথিত ডা. আশিক) রোগীর কাছে আসেন। এসময় ওই চিকিৎসক রোগীকে নিয়ে দশ তলায় যেতে বলেন। তিনি বলেন, সেখানে তার পরীক্ষা-নিরিক্ষা করা হবে এবং বড় ডাক্তার তাকে দেখবে। ওই চিকিৎসকের সঙ্গে তারা রোগীকে নিয়ে দশতলায় যান। সেখানে তাকে একটি কক্ষে নিয়ে বসান ওই চিকিৎসক। তখন রোগীর ভাই চিকিৎসককে বলেন, সকাল আটটা বেজে গেছে, তার খাবারের সময় হয়ে গেছে, তার জন্য খাবার আনতে হবে। এসময় ওই চিকিৎসক তাকে বলেন, যান খাবার নিয়ে আসেন।

জামাল আরও জানান, খাবার নিয়ে ফিরে এসে সেখানে রোগীকে পাননি তিনি। ওই চিকিৎসক তাকে জানান, রোগীকে আরেক চিকিৎসক সাততলায় নিয়ে গেছেন। আপনি ২ ঘণ্টা পরে আসেন, তাকে আবার এখানে নিয়ে আসবে। এরপর থেকে আর রোগীকে পাওয়া যায়নি।

তিনি বলেন, বারবার রোগীর খোঁজ নিতে গেলে চিকিৎসকরা বিরক্ত হয়ে বলেন- আপনার রোগী কোথায় গেছে আমরা কিভাবে বলবো। এভাবে দুপুর গড়িয়ে বিকাল হয়ে যায়। কিন্তু রোগীর কোনও সন্ধান পাইনি। পরে বিষয়টি সংশ্লিষ্ট ওয়ার্ড মাস্টার রিয়াজ এবং সেখানে কর্মরত আনসারসহ সকলকে জানাই। তাদের পরামর্শে হাসপাতালের পুলিশ ফাঁড়িকে জানিয়েছি।

তিনি জানান, হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হককে বিষয়টি জানানো হয়েছে। তিনি রোগীর স্বজনদের শাহবাগ থানায় পাঠান। শাহবাগ থানা রোগীর স্বজনদের অভিযোগ সাধারণ ডায়েরি হিসেবে গ্রহণ করেছে। যার নম্বর ১৮৬৪। রাত নয়টায় পর্যন্ত রোগীকে পাওয়া যায়নি।

হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল নাজমুল হক বলেন, ওই রোগীর স্বজনরা আমাদের কাছে অভিযোগ করেছেন। আমরা এ নিয়ে কাজ করছি। এর সঙ্গে কারা জড়িত রয়েছে, তাও দেখা হচ্ছে। আমাদের লোক এ বিষয়ে কাজ করছেন।

সাননিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ পৌরসভার বৈ...

আইসিসির এলিট প্যানেলে সৈকত

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের প্রথম আম্পায়ার হিসেবে আইসিসির এল...

কেশবপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত 

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুর প্রতিনিধ:

ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩

মোঃ মনির হোসেন স্টাফ রিপোর্টার :...

জাহাজ উদ্ধারে সরকার অনেক দূর এগিয়েছে

নিজস্ব প্রতিবেদক: পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ মন্তব্য ক...

রাজধানীতে এসবির রিপোর্টার নিহত

নিজস্ব প্রতিবেদক : রাজধানীতে সড়ক দুর্ঘটনায় তোফাজ্জল হোসেন...

দ. আফ্রিকায় বাংলাদেশিকে হত্যা

নিজস্ব প্রতিবেদক : দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে এ...

মুন্সীগঞ্জে বিএনপির ইফতার মাহফিল

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জে বাংলাদেশ জাতীয়তাবা...

চট্টগ্রামে কারখানায় ভয়াবহ অগুন

জেলা প্রতিনিধি : চট্টগ্রামে একটি জুতার কারখানায় ভয়াবহ অগ্নিক...

ভাড়া নিয়ে হয়রানি করলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক : ঈদে যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া আদায়ের...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা