জাতীয়

ট্রেনের পরিচালকসহ সাত তেল চোর গ্রেফতার 

নিজস্ব প্রতিবেদক : ট্রেনের তেল ও ব্যাটারি চোর চক্রের সাত সদস্যকে গ্রেফতার করেছে রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি)। শুক্রবার (৯ জুলাই) রাত ১১টা থেকে ৩টা পর্যন্ত অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারদের মধ্যে পাঁচজনই রেলওয়ের বিভিন্ন বিভাগে কর্মরত। এ সময় তাদের কাছ থেকে ৫০০ লিটার ডিজেল ও ট্রেনের ৩৯টি ব্যাটারি জব্দ করা হয়।

রেলওয়ে নিরাপত্তা বাহিনী জানায়, ট্রেনের তেল ও ব্যাটারি চুরির সঙ্গে ট্রেনের পরিচালক, চালক, সহকারী চালক, ফ্ল্যাগম্যান, মেকানিক্যাল ফিটার ও খালাসি জড়িত।

শনিবার (১০ জুলাই) বিষয়টি নিশ্চিত করেন আরএনবির চিফ ইন্সপেক্টর মো. সালামত উল্লাহ। তিনি বলেন, গ্রেফতার সাতজনসহ মোট নয়জনের বিরুদ্ধে আজ দুপুরে মামলা দায়ের করা হয়েছে। চুরির সঙ্গে আরও যারা জড়িত তাদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেয়া হবে। গ্রেফতার হওয়া আসামিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করছে।

আরএনবি সূত্রে জানা যায়, চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের ২ নং প্লাটফর্মে ট্রেন ( বিটি-১ স্পেশাল) থেকে তেল চুরির খবর পেয়ে শুক্রবার (৯ জুলাই) গভীর রাতে অভিযান চালায় আরএনবি। এ সময় লোকোমোটিভ থেকে চুরির উদ্দেশ্যে বের করা প্রায় ৫০০ লিটার ডিজেল জব্দ করা হয়। এ সময় ফ্ল্যাগম্যান মো. শহীদ (৪৯), সহকারী ট্রেন চালক সুমন শীল (৩৫) (এএলএম), ট্রেন পরিচালক মো. আমজাদ হোসেনকে (৬৭) (চুক্তি ভিত্তিক গার্ড) গ্রেফতার করা হয়।

আরএনবি কর্মকর্তারা বলেন, গ্রেফতার তিনজন লোকোমোটিভ থেকে ডিজেল চুরি করে অন্যত্র বিক্রি করার কথা স্বীকার করছেন। এছাড়াও তাদের সঙ্গে ট্রেনচালক কামরুজ্জামান পাটোয়ারীর (৪২) (এলএম) এবং ট্রেন পরিচালক নজরুল ইসলাম (গার্ড-১) জড়িত রয়েছেন।

ঘটনার পর থেকেই কামরুজ্জামান ও নজরুল পলাতক বলে জানিয়েছেন আরএনবির চিফ ইন্সপেক্টর মো. সালামত উল্লাহ।

অন্যদিকে, নগরের দেওয়াহাট এলাকায় রেলওয়ের ইলেকট্রিক গোডাউন থেকে ৩৯টি ব্যাটারি চুরির সময় রেলওয়ের দুই কর্মচারীসহ চারজনকে গ্রেফতার করে আরএনবি। এ ঘটনায় রেলওয়ের মেকানিক্যাল ফিটার আনোয়ার হোসেন (৪০) ও রেলের খালাসি জাবেদ হোসেন (৩০), পিকআপ চালক মামুন (৩৫) ও হেলপার পারভেজকে (৩০) গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে বলে জানিয়েছেন সালামত উল্লাহ।

সাননিউজ/এমএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

মুন্সীগঞ্জে কালবৈশাখীর আঘাত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: এ বছ...

গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির পানছড়ি উপজ...

ফিলিস্তিনে গণহত্যার প্রতিবাদে ভোলায় কর্মসূচি 

ভোলা প্রতিনিধি: স্বাধীন ফিলিস্তিন...

ওসিসহ ৯ পুলিশের বিরুদ্ধে মামলা

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

ইউরোপ সফরে চীনা প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক: ৫ বছর পর ইউরোপ...

ফের বাড়লো হজ ভিসা আবেদনের সময়

নিজস্ব প্রতিবেদক: ২য় দফা বাড়ানো হয়েছে হজ ভিসার জন্য আবেদন কর...

ফিলিস্তিনে হামলার প্রতিবাদে ইবিতে মানববন্ধন

নজরুল ইসলাম, ইবি : ফিলিস্তিনে ইসরাইলের বর্বর আগ্রাসনের প্রতি...

সীমান্তে ভারতীয় নাগরিক আটক

জেলা প্রতিনিধি: লালমনিরহাট জেলার...

হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড

জেলা প্রতিনিধি : জয়পুরহাটে ভ্যানচালক আবু সালাম হত্যার ঘটনায়...

৫ম বার শপথ নিলেন পুতিন

আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার প্রেসিডেন্ট হিসেবে শপথ নিয়েছেন ভ্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা