ছবি : সংগৃহিত
প্রবাস
বাংলাদেশ রিপোর্টার্স ইউনিটি ইউএই

স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার

মাদ্রাজী মুন্না, দুবাই : দুবাইয়ে অবস্থিত এশিয়া রয়েল রেস্টুরেন্টের কনফারেন্স রুমে বাংলাদেশ রিপোর্টার্স ইউনিটি, ইউএই কর্তৃক আয়োজিত মহান স্বাধীনতা দিবসের আলোচনা ও ইফতার মাহিফল অনুষ্ঠিত হয়েছে।

আরও পড়ুন : আমিরাতের আজমানে "পানি" কোম্পানির যাত্রা শুরু

শুক্রবার (৩১ মার্চ) দুবাইয়ের আল তাওয়ার-১ এ অবস্থিত এশিয়া রয়েল রেস্টুরেন্টে এ ইফতার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ রিপোর্টার্স ইউনিটি ইউএই'র সভাপতি ও এসএ টিভি আমিরাত প্রতিনিধি মো. সিরাজুল হক-এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক আবদুল আলীম সাইফুল।

আরও পড়ুন : আরব আমিরাতে আলোচনা সভা-ইফতার অনুষ্ঠিত

এ সময় প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ কনস্যুলেট দুবাইয়ের কমার্শিয়াল কাউন্সিলর কামরুল হাসান, বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ কনস্যুলেট-এর প্রথম সচিব (পাসপোর্ট ও ভিসা) কাজী ফয়সাল, দ্বিতীয় সচিব বদরুল আমিন, রিপোর্টার্স ইউনিটির প্রধান উপদেষ্টা ইয়াকুব সৈনিক, প্রকৌশলী আবু জাফর (সিআইপি), ব্যবসায়ী এ কে আজাদ, বাংলাদেশ বিজনেস কাউন্সিলরের সহ-সভাপতি রাজা মল্লিক, বিআরইউ’র উপদেষ্টা মাহবুব হাসান হৃদয়, সিনিয়র সহ-সভাপতি সঞ্জিত কুমার, সহ-সভাপতি মহিউল করিম আশিক, যুগ্ম সম্পাদক মো. মেহেদী, সাংগঠনিক সম্পাদক সামসুর রহমান সোহেল, প্রচার সম্পাদক সাগর দেবনাথ, তথ্য ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক গোলাম সরোয়ার, আপ্যায়ন সম্পাদক মামুনুর রশিদ, উবায়দুল্লাহ উবাইদ, সদস্য মো. মাদ্রাজী মুন্না, মো. জসিম উদ্দিন, রাসেল আহম্মেদ, মো. রেদোয়ান, মো. জাহেদসহ স্থানীয় ব্যবসায়ী, শিল্পপতি ও গণ্যমান্য ব্যক্তিসহ রিপোর্টার্স ইউনিটি ইউএই’র অন্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ কনস্যুলেট দুবাইয়ের কমার্শিয়াল কাউন্সিলর কামরুল হাসান বলেন, ‘প্রবাসীদের সুখে-দুঃখে বাংলাদেশ রিপোর্টার্স ইউনিটি অত্যন্ত প্রশংসনীয়ভাবে কাজ করে যাচ্ছে। প্রবাসীদেও পাশে থেকে প্রতিনিয়তই কাজ করে যাচ্ছে। বাংলাদেশ রিপোর্টার্স ইউনিটি, ইউএই দেশ-বিদেশের বস্তুনিষ্ঠ সংবাদ সঠিকভাবে সাধারণ মানুষের কাছে পৌঁছে দিচ্ছেন। বাংলাদেশে কনস্যুলেট এর পক্ষ থেকে আমি রিপোর্টার্স ইফনিটি পরিবারকে সাধুবাদ জানাই। তিনি আরো বলেন, স্বাধীনতা যুদ্ধে যারা শহিদ হয়েছেন আমরা তাদের আত্মার মাগফিরাত কামনা করছি। আমরা সকলে সম্মিলিতভাবে দেশ ও জাতির কল্যাণে যাতে কাজ করে যাবো, এই প্রত্যাশা সবার কাছে।

আরও পড়ুন : দুবাইয়ে এশিয়া রয়েল রেস্টুরেন্টের উদ্বোধন

এ সময় রিপোর্টার্স ইউনিটির সভাপতি স্বাধীনতার তাৎপর্য তুলে ধরে বলেন, স্বাধীনতা রক্ষা করার দায়িত্ব আমাদের সবার। ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে আমরা স্বাধীনতা অর্জন করেছি। আমরাই স্বাধীনতাকে রক্ষা করবো। তিনি আরো বলেন, বাংলাদেশ রিপোর্টার্স ইউনিটি’ ইউএই’র আমিরাতে একটি পরিবার। আমরা ঐক্যবদ্ধ হয়ে প্রবাসীদের কল্যাণে কাজ করে যাবো।

সাধারণ সম্পাদক বলেন, আমরা একে অপরের পরিপুরক হয়ে কাজ করে যাচ্ছি। আশা করি আমরা আরো সফলকাম হবো। হিংসা-বিদ্বেষ ভুলে আমরা বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে যাবো ইনশাআল্লাহ।

আরও পড়ুন : এয়ার বাংলা ট্রাভেলস এন্ড ট্যুরিজমের যাত্রা শুরু

সাংগঠনিক সম্পাদক বলেন, বিদেশের মাটিতে দেশের উন্নয়ন নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। সংবাদপত্র ও সাংবাদিকতার পূর্ণাঙ্গ স্বাধীনতা পেলে আমরা আরো এগিয়ে যাবো।

অনুষ্ঠান শেষে স্বাধীনতা যুদ্ধে নিহত শহিদদের রুহের মাগফেরাত কামনা ও রিপোর্টার্স ইউনিটির সকল সদস্য এবং আমিরাত প্রবাসীদের সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া মোনাজাত করা হয়।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

গরমে ত্বক ব্রণমুক্ত রাখতে যা খাবেন

লাইফস্টাইল ডেস্ক: গরমকাল এলেই ব্র...

মাকে গলা কেটে হত্যা করল ছেলে

জেলা প্রতিনিধি: বিয়ে না দেওয়ায় চা...

পঞ্চগড়ে দুই শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: পঞ্চগড়ে চাওয়াই নদীতে গোসল করতে নেমে আলমি আক্...

চারতলা থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

খায়রুল খন্দকার টাঙ্গাইল : টাঙ্গাই...

শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না 

নিজস্ব প্রতিবেদক: পাইপলাইনের কাজে...

ভারতীয় ৩ কোম্পানির ওপর নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্র স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা