ছবি : সংগৃহিত
প্রবাস

দুবাইয়ে এশিয়া রয়েল রেস্টুরেন্টের উদ্বোধন

মো. ফখরুদ্দীন মুন্না, দুবাই : সর্বোচ্চ মানসম্মত খাবার পরিবেশনের অঙ্গীকার নিয়ে মঙ্গলবার (২১ মার্চ) সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ের এয়ারপোর্ট ফ্রি জোন এলাকায় আল তাওয়ার-১ এ এশিয়া রয়েল রেস্টুরেন্টের উদ্বোধন করা হয়েছে।

আরও পড়ুন : পর্তুগালে ২ বাংলাদেশি নিহত

এ সময় প্রতিষ্ঠানের কর্ণধার শামীম খানের সভাপতিত্বে আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত রাষ্ট্রদূত মো. আবু জাফর।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কনস্যুলেট দুবাইয়ের কনসাল জেনারেল বিএম জামাল হোসেন ও দুবাই কনস্যুলেটে নিযুক্ত কমার্শিয়াল কাউন্সিলর মো. কামরুল হাসান।

আরও পড়ুন : বোয়ালমারীতে প্রবাসী কবি মাহমুদ রেজার মতবিনিময়

এছাড়াও অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কমিউনিটি ব্যক্তিত্ব ইঞ্জিনিয়ার আবু জাফর, বাংলাদেশ বিজনেস কাউন্সিল দুবাইয়ের সিনিয়র সহ-সভাপতি মো. আইয়ুব আলী বাবুল, সহ-সভাপতি রাজা মল্লিক, সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ, শারজাহ সমিতির সভাপতি মো. আবুল বাশার, কমিউনিটি ব্যক্তি সেলিম রেজা, শিমুল মোস্তফা, মো. সেলিম, মো. আযম খান, জাহাঙ্গীর আলম, আনসারুল হক আনসার, মিরা আহমেদ, জেএমআর ডেলিভারি সার্ভিসের কর্ণধার বিশিষ্ট ব্যবসায়ী ইমদাদুল হক মিলন, বৃহত্তর ফরিদপুর সমিতির সভাপতি মুকুল, শওকত মোল্লা, শিল্পী সমিতির সভাপতি মাসুম ও বঙ্গ শিমুলসহ ব্যবসায়ী, শিল্পপতি ও গণমাধ্যমকর্মীরা।

সভায় প্রধান অতিথি আমিরাতের রাষ্ট্রদূত আবু জাফর বলেন, আমিরাতে বাঙালি কমিউনিটিতে আরো একটি সফল ব্যবসা প্রতিষ্ঠান যুক্ত হলো। হালাল খাবার নিশ্চিত করতে পারলে রয়েল রেস্টুরেন্টের অবশ্যই সফলতা আসবে।

আরও পড়ুন : এয়ার বাংলা ট্রাভেলস এন্ড ট্যুরিজমের যাত্রা শুরু

তিনি প্রবাসীদের লক্ষ্য করে বলেন, প্রতিটি বাংলাদেশী প্রবাসীদের ইন্স্যুরেন্স নিশ্চত করার জন্য সরকার কাজ করে যাচ্ছে। খুব শিগগিরই আমিরাতের প্রবাসীদের প্রযুক্তির আওতায় আনা হবে। তবে এই মাধ্যমে প্রবাসীরা দেশে রেমিট্যান্স পাঠানোর পাশাপাশি অনেক সুবিধা পাবেন।

এ সময় বক্তারা আরো বলেন, বাঙালি কমিউনিটি রয়েল রেস্টুরেন্টের পাশে থাকবে। রয়েল রেস্টুরেন্ট বাংলার ঐতিহ্য ধরে রাখবে মানসম্মত খাবার পরিবেশনের মাধ্যমে। যেনো শুদ্ধ খাবারের বিশ্বস্ত প্রতিষ্ঠান হিসেবে মানুষের আস্থা অর্জন করতে পারে।

আরও পড়ুন : আমিরাতে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের উদ্যোগে আলোচনা সভা

প্রবাসী বাঙালিদের মাঝে মানসম্মত খাবার পরিবেশন করতেই বাংলাদেশের কৃতিসন্তান শামীম খান নিজ উদ্যোগে এই প্রতিষ্ঠানটি মানুষের সেবায় নিয়োজিত করেছেন। দেশের প্রায় শতাধিক খাবার আইটেম সহজ মূল্যে পরিবেশন করার প্রত্যয় ব্যক্ত করেন। এতে করে বাঙালিরা দেশীয় খাবারের স্বাদ পাবেন এবং রুচিশীল খাবার স্বাচ্ছন্দে গ্রহণ করতে পারবেন।

পুরো রমজান মাসজুড়ে থাকবে বাহারি খাবার-দাবার। সব মিলিয়ে প্রায় শতাধিক দেশী-বিদেশী খাবারের ব্যবস্থা থাকবে রয়েল রেস্টুরেন্টে।

আরও পড়ুন : আমিরাতে বরিশাল সমিতির আনন্দ ভ্রমণ

দীর্ঘদিন চেষ্টার ফলে আজ সফলতা পেয়েছেন বলে মনে করেন প্রতিষ্ঠানটির কর্ণধার শামীম খান। তিনি আধুনিক কারুকার্য সম্বলিত ডিজাইনের সাজিয়েছেন রেস্টুরেন্টটি।

দৃষ্টিনন্দন এই রেস্টুরেন্টে যে কোনো মানুষের নজর কাড়বে। প্রায় ৩১ জন কর্মচারির কর্মসংস্থান সৃষ্টি এবং মানবতার সেবায় অসহায় মানুষের পাশেও দাঁড়িয়েছেন শামীম খান।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

মুন্সীগঞ্জে বৃষ্টির জন্য ইস্তেসকার নামাজ আদায় 

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: টানা...

শুক্রবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: বাস চাপায় চুয়েট...

রাজধানীতে শিক্ষার্থীর আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শাঁখা...

শিক্ষাপ্রতিষ্ঠানে বাড়ছে না ছুটি

নিজস্ব প্রতিবেদক : আবহাওয়া অধিদপ্...

আবারও কমলো স্বর্ণের দাম

নিজস্ব প্রতিবেদক : চলতি মাসে তিন...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা