ছবি: সংগৃহীত
স্বাস্থ্য

ঝালকাঠি নার্সিং কলেজে অচল অবস্থা!

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠি নার্সিং কলেজের শিক্ষকদের মাঝে বিরোধ চরম আকার ধারণ করেছে। গত ২৭ জানুয়ারি কলেজের ইনস্ট্রাক্টর হাসিনা তাজমিনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে মহাপরিচালকের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন কলেজের অধ্যক্ষ গীতা রানী সমদ্দার।

আরও পড়ুন: এনএসআই’র নতুন পরিচালক তানভীর

এর জের ধরে হাসিনা তাজমিন ৩০ জানুয়ারি কলেজের অফিস সহকারী কামাল হোসেনের বিরুদ্ধে ছাত্রী হয়রানী ও হোষ্টেলে থাকাসহ বেশ কিছু অভিযোগে নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতর ও জেলা প্রশাসকের নিকট লিখিত অভিযোগ দায়ের করেন।

মূলত এরপরই শিক্ষকদের মধ্যে বিরোধ প্রকাশ্যে আসতে থাকে। একে-অপরের বিরুদ্ধে চলতে থাকে বিষেদগার। তাদের এ বিরোধে নার্সিং শিক্ষার্থীদের ব্যবহার করার অভিযোগও পাওয়া গেছে।

২০১৯ সালে ঝালকাঠি নার্সিং কলেজটি ভবনটি হস্তান্তর করা হলেও ২০২১ সালে অধ্যক্ষ ও ১ জন কর্মচারী নিয়ে কলেজের শিক্ষা কার্যক্রম শুরু হয়।

আরও পড়ুন: মোস্তফা হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

নাসিং ও মিডওয়াইফারি অধিদফতরের মহাপরিচালক বরাবর পাঠানো চিঠিতে কলেজ অধ্যক্ষ উল্লেখ করেন, চলতি বছরের ২৬ জানুয়ারি নার্স শিক্ষক হাসিনা তাজমিন যোগদান করার পরই কলেজের দৃশ্যপট পরিবর্তন হয়ে যায়।

তিনি যোগদান করার পর থেকেই ছাত্রী ও শিক্ষকদের মধ্যে বিভেদ তৈরি করেন। হাসিনা তাজমিন বরগুনা নার্সিং ইনস্টিটিউট এ কর্মরত থাকাকালীন সেখানকার নার্সিং ইনস্ট্রাক্টরের সাথে গন্ডগোল করে খারাপ পরিস্থিতি সৃষ্টি করলে নার্সিং মিডওয়াইফারি অধিদফতরের মহাপরিচালক তাকে ঝালকাঠি নার্সিং কলেজে বদলি করেন।

২০২৩ সালের নভেম্বরে ছাত্রীদের নাম ভাঙ্গিয়ে ফেইসবুকে কলেজের নামে বিভিন্ন রকম মিথ্যা ও বানোয়াট তথ্য দিয়ে ছাত্রীদেরকে উস্কে দেন। ছাত্রীদেরকে ভুল বুঝিয়ে আন্দোলনমুখী করেন। হাসিনা তাজমিন ক্লাসের কোনো টপিক নিয়ে আলোচনা না করে ছাত্রীদেরকে বিভিন্ন রকমের ভয়ভীতি দেখিয়ে অত্র কলেজে কর্মরত কর্মচারী এবং অধ্যক্ষের নামে কুরুচিপূর্ণ ও অশ্লীল কথা বলেন।

আরও পড়ুন: ইফতার পার্টিতেও আ’লীগের গিবত গায়

এছাড়া ফেল করার ভয় দেখিয়ে ছাত্রীদের কাছ থেকে জোরপূর্বক সাদা কাগজে স্বাক্ষর নিয়েছেন। ছাত্রীরা স্বীকার করেছে, হাসিনা তাজমিনের ভয়ে তারা সাদা কাগজে না বুঝে স্বাক্ষর করেছে। তার সাথে আরও কয়েকজন শিক্ষক জড়িত রয়েছে। হাসিনা তাজমিনকে কারণ দর্শানোর নোটিশ দিলেও তা সে তিনি গ্রহণ না করে অধ্যক্ষকে জীবননাশের হুমকি দেন।

এ ব্পাোরে নাসিং শিক্ষক হাসিনা তাজমিন বলেন, আমি কলেজের বিভিন্ন অসংগতি নিয়ে কথা বলায় আমার উপর কলেজ অধ্যক্ষ ও অফিস সহকারী ক্ষিপ্ত হয়ে আমাকে ফাঁসাতে আমার বিরুদ্ধে অভিযোগ দাখিল করেছে।

ঝালকাঠি নার্সিং কলেজের অধ্যক্ষ গীতা রানী সমাদ্দারের কাছে হাসিনা তাজমিনের বিষয় জানতে চাইলে তিনি বলেন, হাসিনা তাজমিন একজন উশৃঙ্খল শিক্ষক। তিনি কারো কমান্ড মানেন না। কোনো নিয়ম-নীতির মধ্যে নেই। তার বিষয় মহাপরিচালক মহোদয়কে জানানো হয়েছে। তারা প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

কেশবপুরে নির্বাচনী কার্যালয়ের শুভ উদ্বোধন

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুরঃ আগামী ০৮ ই মে ২০২৪, রোজ বুধবা...

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে ৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: বরিশালের বাকেরগ...

সেরা সুন্দরী হলেন ৬০ বছরের আলেজান্দ্রা 

বিনোদন ডেস্ক: সম্প্রতি ৬০ বছর বয়স...

সোনার দাম ফের কমলো 

নিজস্ব প্রতিবেদক: দেশের বাজারে সো...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা