স্বাস্থ্য
করোনার চিকিৎসা

সরকারের পাশে দাঁড়াল সব বেসরকারি হাসপাতাল

নিজস্ব প্রতিবেদক:

করোনাভাইরাস মোকাবিলায় সরকারকে সব ধরনের চিকিৎসা সেবায় সহযোগিতা দিতে প্রস্তুত দেশের সব বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতাল ও ক্লিনিকগুলো। একইসঙ্গে সরকার গৃহীত বিভিন্ন পদক্ষেপ বাস্তবায়নেও তারা সহায়তা করবে বলেও জানিয়েছে।

১২ এপ্রিল রবিবার দুপুরে রাজধানীর আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ অডিটোরিয়ামে প্রতিষ্ঠানটির চেয়াম্যান ড. আনোয়ার হোসেন খান এমপির উদ্যোগে বিভিন্ন হাসপাতাল, ডায়াগনস্টিক সেন্টারের মালিকরা সরকারকে সর্বোচ্চ সহযোগিতার ব্যাপারে ঐকমত্য পোষণ করেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, করোনা চিকিৎসার জন্য নির্দিষ্ট হাসপাতাল প্রয়োজন। সব হাসপাতালে করোনা চিকিৎসা দিলে অন্যদের সংক্রমিত হওয়ার ঝুঁকি থাকবে। এজন্য করোনা পজেটিভ এবং সাধারণ রোগীদের আলাদা আলাদা হাসপাতালে চিকিৎসা দিতে হবে।

দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেন, সরকারি-বেসরকারিভাবে যারা মেডিকেল সেক্টরে কাজ করছেন তাদের যেন সময় মতো বেতন দেয়া হয়। কোভিড-১৯ এর ভীতি পৃথিবীর সবার মধ্যে আছে। এই ঝুঁকি জেনেই তারা কাজ করতে আসছেন। বেরকারি মেডিকেলের পক্ষ থেকে আমরা ঘোষণা পেয়েছি, সরকার যখন যে নির্দেশনা দেবে, সেটা পালন করতে তারা প্রস্তুত। কোভিড-১৯ মোকাবিলায় সরকারের পাশাপাশি তাদের সহযোগিতার হাত সব সময় প্রসারিত।

আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালের চেয়াম্যান ড. আনোয়ার হোসেন খান এমপি বলেন, সারাবিশ্ব আজ করোনাভাইরাসে আক্রান্ত। বাংলাদেশও আক্রান্ত। পৃথিবীর মানুষ এই ভাইরাস মোকাবিলায় সঠিক দিক নির্দেশনা পাচ্ছে না। এটি মোকাবিলার ক্ষেত্রে বেসরকারি মেডিকেল কলেজগুলো স্বাস্থ্য মন্ত্রষণালয়কে সহায়তা করছে। আমরা বেসরকারি মেডিকেলের পক্ষ থেকে ৫ হাজার পিপিই এবং ৫০০ ডাক্তারের লিস্ট পাঠিয়েছি।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নূর, স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ এইচ এম এনায়েত হোসেন, বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল এবং বাংলাদেশ আই হাসপাতালের চেয়ারম্যান মাহবুবুর রহমান চৌধুরী, পপুলার হাসপাতালের এমডি মোস্তাফিজুর রহমান, ল্যাব এইড হাসপাতালের এমডি ডা. শামীম, ইউনিভার্সাল মেডিকেল কলেজের এমডি আশিষ কুমার চক্রবর্তী, ঢাকা সেন্ট্রাল ইউনিভার্সাল মেডিকেল কলেজের এক্সিকিউটিভ ডিরেক্টর মাহফুজুর রহমান, জাপান বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতালের এমডি প্রফেসর সরদার নাদিম প্রমুখ।

সান নিউজ/সালি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আজ বিশ্ব বই ও কপিরাইট দিবস

সান নিউজ ডেস্ক: আজ ২৩ এপ্রিল, বিশ...

কাতারের সঙ্গে ১০ চুক্তি-সমঝোতা সই 

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ও কাতা...

চরাঞ্চলে তরমুজের বাম্পার ফলন

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার চ...

দেশবিরোধী অপশক্তি ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে

নিজস্ব প্রতিবেদক : দেশবিরোধী একটি...

কাতারের আমির-প্রধানমন্ত্রীর বৈঠক আজ

নিজস্ব প্রতিবেদক: কাতারের আমির শে...

বায়ুদূষণে ঢাকা আজ ১১তম

নিজস্ব প্রতিবেদক: বিশ্বের দূষিত ব...

মাদক মামলার আসামি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: সাভারের থানাধীন হেমায়েতপুর এলাকা থেকে মাদক...

ইসতিসকার নামাজের পর চুয়াডাঙ্গায় বৃষ্টি

জেলা প্রতিনিধি: টানা কয়েক দিনের তীব্র গরমের পর গভীর রাতে চুয়...

জাহাজেই দেশে ফিরবেন ২৩ নাবিক

নিজস্ব প্রতিবেদক: দস্যুদের হাত থেকে জিম্মিদশা থেকে মুক্ত ২৩...

এক্সপ্রেসওয়েতে বাস উল্টে নিহত ১

জেলা প্রতিনিধি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক্সপ্রেসওয়েতে য...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা