ছবি: সংগৃহীত
বিনোদন

শাহরুখের সিনেমায় ময়মনসিংহের সঞ্জীতা

বিনোদন ডেস্ক: শাহরুখ খানের নতুন সিনেমা ‘জাওয়ান’-এ অভিনয়ের মধ্য দিয়ে বাংলাদেশি গায়িকা ও অভিনেত্রী সঞ্জীতা ভট্টাচার্যের বলিউডে অভিষেক হতে চলেছে।

আরও পড়ুন: লাইভে এসে যা বললেন চমক

জন্ম সূত্রে বাঙালি এই অভিনেত্রীর বেড়ে ওঠা দিল্লিতে। তার বাবা কলকাতার এবং মা ময়মনসিংহের। সে কারণে তিনি নিজেকে প্রবাসী বাঙালি বলে সম্বোধন করেন।

শাহরুখের সাথে পর্দায় কাজ করা নিয়ে উচ্ছ্বাসের শেষ নেই সঞ্জীতার।

আনন্দবাজারকে দেওয়া এক সাক্ষাৎকারে বাঙালি এই অভিনেত্রী নিজের ব্যক্তিজীবন ও ‘জাওয়ান’ সিনেমায় কাজের অভিজ্ঞতার কথা জানিয়েছেন।

সেখানে তিনি জানান, আমার বেশ কিছু বাঙালি বন্ধু আছে। কিন্তু তারা এক ফোঁটা বাংলা বলতে পারে না। আমি প্রবাসী বাঙালি ঠিকই। কারণ আমার বাবা কলকাতার এবং মা ময়মনসিংহের। তাই বাঙাল-ঘটি মিলিয়ে আমাদের বাড়িতে বাংলার চলটাই বেশি।

আরও পড়ুন: নিন্দার মুখে কী বললেন রজনীকান্ত?

‘জাওয়ান’ সিনেমায় অভিনয়ের প্রসঙ্গে সঞ্জীতা জানান, ২০২১ সালের জুলাইতে নেটফ্লিক্সে আমার প্রথম সিরিজ ‘ফিলস লাইক ইশক’ মুক্তি পেয়েছিল। পরের মাস অর্থাৎ আগস্টেই ‘জাওয়ান’ ছবিটিতে অভিনয়ের জন্য ফোন পাই।

অভিনেত্রী বলেন, এই অল্প সময় জানি না কীভাবে তারা আমাকে খুঁজে পেয়েছিলেন। সিরিজটির কারণে আমার কাছে ফোন আসে। আমাকে অডিশনও দিতে হয়েছিল।

শাহরুখ-নয়নতারাকে নিয়ে সঞ্জীতা বলেন, আমি ভীষণ লাকি! শাহরুখ স্যার তো অসামান্য। উনি সেটে থাকা মানেই আমরা সবাই বাড়তি এনার্জি পেয়ে যেতাম।

আরও পড়ুন: ১৫১টি হলে মুক্তি পাচ্ছে ‘এমআর–৯’

নয়নতারাও অসাধারণ। এতো বড় তারকা, অথচ তার থেকে বিনম্রতা শিখতে হয়। প্রতিদিন নিজেকে নতুন করে আবিষ্কার করা এবং কোনো রকম অভিযোগ না করে পরিশ্রম করা- এই শিক্ষাগুলোই ‘জাওয়ান’-এর সেট থেকে আমার সব থেকে বড় পাওনা।

তিনি আরও বলেন, তবে দীপিকার সাথে আমার কোনো দৃশ্য নেই। আমার জীবনের অন্যতম বড় পাওনা হলো নয়নতারার সাথে অভিনয় করতে পেরেছি।

অভিনেত্রী জানান, বলিউডে এতো দিন শুধু নায়িকা কেবল নায়কের ছায়া হয়েই পর্দায় থেকেছে। কোনো সিরিজ বা সিনেমার সেটে অভিনেত্রী হিসাবে যখন আমার নিজস্ব একটা ভূমিকা থাকে, যেটা ছবির নায়কের মুখাপেক্ষী নয়, তখন সেখানে কাজ করাটা অনেক বেশি উপভোগ করা যায়।

আরও পড়ুন: কঙ্গনার প্রশংসা করলেন করণ

তার উপর ‘জাওয়ান’-এর সেটে এতো জন অভিনেত্রী এবং ছবির ক্রুয়ের সদস্যরাও তখন সবাইকে তাদের প্রাপ্য সম্মান দেন।

সঞ্জীতা বলেন, এতো দিনে দেশে এমন ছবি তৈরি হচ্ছে, যেখানে মহিলাদের দৃষ্টিভঙ্গি থেকে গল্প বলা হচ্ছে। মহিলা পরিচালক ও মহিলা কলাকুশলীরা কাজ করছেন।

‘জাওয়ান’ সিনেমাটি ভীষণভাবে নারী কেন্দ্রিক। সিনেমাটির মাধ্যমে যে বার্তা দেওয়ার চেষ্টা করা হয়েছে, সেটা আজকের যুগে দাঁড়িয়ে ভীষণ গুরুত্বপূর্ণ। আমরা সবাই খুব খুশি যে, এটা একটা প্যান-ইন্ডিয়া ফিল্ম হিসাবে মুক্তি পাচ্ছে। এই সিনেমা সব বয়সের দর্শকের জন্য তৈরি।

আরও পড়ুন: নতুন লুকে চমকে দিলেন বুবলী!

প্রায় ২ বছর ধরে আমরা ‘জাওয়ান’ সিনেমায় কাজ করছি। সত্যি বলতে, আমি এখনও পুরো বিষয়টা বিশ্বাসই করতে পারছি না।

কিছুদিন পরেই ছবিটা মুক্তি পাবে। এখন আস্তে আস্তে বুঝতে পারছি উত্তেজনাটা। যখন ছবিটা মুক্তি পাবে এবং আমি নিজেকে পর্দায় দেখবো, তখন বোধ হয় উপলব্ধি করতে পারব যে স্বপ্ন সত্যি হয়েছে।

আরও পড়ুন: প্রতিদিনই আমার বিরুদ্ধে মামলা হয়!

প্রসঙ্গত, আগামী ৭ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে ‘জাওয়ান’। ছবিটি পরিচালনা করেছেন অ্যাটলি কুমার এবং প্রযোজনা করেন রেড চিলিজ এন্টারটেইনমেন্ট।

ছবিটিতে শাহরুখ খান ছাড়া আরও অভিনয় করেছেন- নয়নতারা, বিজয় সেতুপতি, প্রিয়মণি প্রমুখ। বিশেষ চরিত্রে থাকছেন দীপিকা পাডুকোন।

সান নিউজ/এমএ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জায়েদের ফোন পানিতে ছুড়ে ফেললেন সাকিব

বিনোদন ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (১লা মে) বেশ কিছু খ...

শ্রমিকদের অধিকার বঞ্চিত করলে ছাড় নয়

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

৫ বিভাগে বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক : রাজধানী ঢাকাসহ দেশের ৫ বিভাগে বৃষ্টি হয়ে...

যুদ্ধকে ‘না’ বলতে আহ্বান জানিয়েছি

নিজস্ব প্রতিবেদক : থাইল্যান্ড সফরে যুদ্ধকে ‘না’...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৩১

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান...

বিকেলে বসছে সংসদ অধিবেশন

নিজস্ব প্রতিবেদক : চলমান দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে...

ট্রাকের ধাক্কায় রিকশাচালক নিহত

নিজস্ব প্রতিবেদক : রাজধানীতে ট্রাকের ধাক্কায় মো. ইউসুফ (৪৫)...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা