বিনোদন

 শিল্পীদের মধ্যে চাটুকার বেশি!

সান নিউজ ডেস্ক: জনপ্রিয় সংগীত শিল্পী আসিফ আকবর বলেন, তাদের মধ্যে সাহসী লোক কম, চাটুকার বেশি। দল বদলায় সঙ্গে সঙ্গে তারাও বদলায়।

আরও পড়ুন: ক্ষমা চাইলেন কিং খান

রোববার (২২ জানুয়ারি) রাতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দ্বীন মুক্তমঞ্চে গান পরিবেশনের আগে সংবাদ মাধ্যমকে এসব কথা বলেন তিনি।

কন্ঠশিল্পী আসিফ বলেন, আমি লাস্ট ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে কনসার্ট করেছিলাম। এরপর একটা করেছি ঝিনাইদহে। এরপর কুমিল্লাতে একটা করেছি, আর আজ আবার জাহাঙ্গীরনগরে আসলাম।

এই তিন বছরে আমি চারটা শো করতে পেরেছি। আসলে আমাকে শো করতে দেওয়া হয় না। আমাকে অনুমতি দেওয়া হয় না। লোকাল যেসব এসপি, ডিসি কিংবা এমপি আছেন তারা করতে দেয় না, হয়তো তাদের ভালো লাগে না।

আরও পড়ুন: বিয়ে করে কটাক্ষের শিকার অভিনেত্রী!

দীর্ঘ ষোলো বছর কনসার্ট করতে বাধা দেওয়া হচ্ছে বলে দাবি করে আসিফ বলেন, এটা আসলে দুঃখজনক, আমি পাসপোর্ট পাচ্ছি না দীর্ঘদিন ধরে। হয়তো ওরা আমার ওপরে বিরক্ত এজন্য ঠিকভাবে ওপেন এয়ার কনসার্ট করতে দিচ্ছে না।

তবে আমি গানের মধ্যে আছি, নিয়মিত রেকর্ডিং হচ্ছে। বাংলাদেশে একমাত্র আর্টিস্ট আমি যে, রেকর্ডিং করেই জীবিকা নির্বাহ করি। আমি মনে করি, সাধারণ মানুষ আমাকে ভালোবাসে।

লাইভ কনসার্ট করতে না পারার কারণে আমি ঠিকভাবে তাদের সঙ্গে কানেক্টেড হতে পারছি না। তবে সবশেষে একটাই কথা দেশের বাইরে সেটেল হওয়ার চিন্তা আমার নেই। যতদিন বাঁচি বাংলাদেশেই থাকবো।

আরও পড়ুন: সংসার মানেই খুনসুটি

তিনি আরও বলেন, প্রত্যেকটা মানুষের রাজনৈতিক চর্চার অধিকার আছে, আমি নিজে কোনো এগ্রেসিভ পলিটিশিয়ান না। গান বাজনার সঙ্গে রাজনীতি মেশানো ঠিক না। রাজনীতি যার যার নিজের ব্যাপার।

আসিফ বলেন, আমার মনে হয় বর্তমান জেনারেশন অনেক বেশি লিবারেল। তবে সমস্যাটা হয় অতি উৎসাহী রাজনৈতিক নেতা-কর্মীদের জন্য। ওয়ান ইলেভেনের পর থেকে আমি ঠিকভাবে কনসার্ট করতে পারছি না। এটা আমার জন্য যতটুকু কষ্টের তার চেয়ে বেশি কষ্টের যারা আমাকে ভালোবাসে সেসব ফ্যানদের জন্য, একটা বড় প্রজন্মকে আমি মিস করে ফেলছি।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীন মুক্তমঞ্চে রোববার রাতে হাজারো দর্শককে সুরের মূর্ছনায় মাতিয়ে তুলেন সাড়া জাগানো এ শিল্পী।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ময়মনসিংহ জেলা ছাত্রকল্যাণ সমিতির আয়োজনে নবীনবরণ ও বিদায় সংবর্ধনা ২০২৩ প্রোগ্রামে গান করেন তিনি।

‘ও প্রিয়া ও প্রিয়া তুমি কোথায়’, ‘ও পাষাণী বলে যাও কেনো ভালোবাসোনি’, ‘এখনো মাঝে মাঝে মাঝ রাতে’, ‘উড়ো মেঘ তুই শুধু ভালোবাসা দিস’ এমন সব গানে হাজারো দর্শককে মাতান জনপ্রিয় সঙ্গীত শিল্পী আসিফ আকবর। রাত সাড়ে এগারোটার পরে মঞ্চে উঠেন আসিফ আকবর। এরপর প্রায় দেড় ঘন্টা মাতিয়ে রাখেন দর্শক শ্রোতাদের।

প্রসঙ্গত, ২০০১ থেকে ২০০৬ পর্যন্ত পর পর ৬ বছর অ্যালবাম বিক্রির দিক থেকে শীর্ষে ছিলেন আসিফ। তার প্রথম অ্যালবাম ৫.৫ মিলিয়ন বৈধ কপি বিক্রি হয়েছিল, যা বাংলাদেশের অডিও ইতিহাসে এখন পর্যন্ত সর্বোচ্চ।

আরও পড়ুন: জ্যাকলিনকেও ঈর্ষা করতেন নোরা

সদা স্পষ্টভাষী আসিফ আকবর বাংলাদেশের অন্যতম সেরা পুরুষ কণ্ঠশিল্পী যার জনপ্রিয়তা এবং আধিপত্য এখন পর্যন্ত সমানভাবে বিরাজমান।

সান নিউজ/এসআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে জনপ্রিয়তার শীর্ষে ফিরোজ চৌধুরী 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: ২য় ধাপে...

জেলা প্রশাসকের গাড়ি ভাংচুর, যুবক আটক

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

লক্ষ্মীপুরে জনপ্রিয়তার শীর্ষে প্রার্থী আশরাফুল 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে গণসং...

দৌলতখানে ১৩ জনের মনোনয়নপত্র দাখিল

দৌলতখান প্রতিনিধি: ভোলার দৌলতখান...

ভোলার ৩ উপজেলায় ৩৮ জনের মনোনয়ন দাখিল

ভোলা প্রতিনিধি: ২য় ধাপের উপজেলা প...

চতুর্থ ধাপের ভোটগ্রহণ ৫ জুন

নিজস্ব প্রতিবেদক: ষষ্ঠ উপজেলা পরি...

বাংলাদেশে কাতারের বিনিয়োগ আহ্বান রাষ্ট্রপতির

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে (এসইজেড)...

পদ্মায় গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে পদ্মা...

রাজধানীতে হিট স্ট্রোকে পথচারীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর গুলিস্তানে রাস্তা দিয়ে হেঁটে যাও...

আ’লীগের শান্তি সমাবেশ স্থগিত

নিজস্ব প্রতিবেদক: আগামী ২৬ এপ্রিল রাজধানীতে শান্তি ও উন্নয়ন...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা