শিক্ষা

চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপের প্রতিবাদে রাবিতে মানববন্ধন

খোরশেদ আলম, রাবি: চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপের প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। রোববার (২০ ফেব্রুয়ারি) সকাল ১১টায় ক্যাম্পাসের প্যারিস রোডে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

রাবির এক শিক্ষার্থী আহতের ঘটনার প্রেক্ষিতে এই প্রতিবাদী মানববন্ধনের আয়োজন করেন শিক্ষার্থীরা। আহত শিক্ষার্থীর নাম এম. এ আজিজ। তিনি বিশ্ববিদ্যালয়ের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী। মানববন্ধন থেকে এই ঘটনায় জড়িতদের শাস্তির দাবি জানান শিক্ষার্থীরা ।

কর্মসূচিতে ফোকলোর বিভাগের শিক্ষার্থী রিসা বলেন, নিরাপদে চলার জন্য আমরা ট্রেন পছন্দ। কিন্তু এখন দেখছি ট্রেনেও আমরা নিরাপদ না। বাংলাদেশের পত্রিকাগুলো খুলে দেখলে অহরহ দুর্বৃত্তদের পাথরের আঘাতে ট্রেনের যাত্রী আহতের ঘটনা দেখা যায়। এমনকি অনেকে মারাও গেছেন। আজকে আমরা আমাদের এক বন্ধুকে চলন্ত ট্রেনে ঢিল ছোড়ার প্রতিবাদে এখানে দাঁড়িয়েছি।

কর্মসূচিতে একই বিভাগের শিক্ষার্থী আপন বলেন, ‘কী দোষ ছিল আমার বন্ধুর, তাকে কেনো আহত করা হলো। এই মানুষগুলো নিরাপরাধ মানুষকে আঘাত করে কী মজা পান। আমরা এই কর্মসূচিতে থেকে এই ঘটনার তীব্র প্রতিবাদ জানাই ও জড়িতদের দ্রুত শাস্তির আওতায় নিয়ে আসার দাবি জানাই। দুর্বৃত্তদের এমন শাস্তি দেওয়া হোক যাতে করে এ ধরনের ঘটনা এ দেশে আর না ঘটে।

মানববন্ধনে ফারসি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আশফাকুর রহামান সঞ্চালনা করেন। মানববন্ধনের সাথে একাত্মতা জানান ফারসি বিভাগের সভাপতি অধ্যাপক মো. ওসমান গণী। এ সময় প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: ইসি গঠন: বিকেলে ১০ জনের নাম চূড়ান্ত

উল্লেখ্য, গত ১৭ ফেব্রুয়ারি রাত ৯টার দিকে পাঁচজন বন্ধুসহ মহানগর ট্রেন মহানন্দা এক্সপ্রেস করে আব্দুলপুর থেকে রাজশাহীতে আসছিলেন আজিজ। পথে আড়ানি স্টেশন পার হওয়ার পর দুর্বত্তদের পাথরের আঘাতে আহত হন তিনি। পরে তাকে চিকিৎসার জন্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে নিয়ে আসে তার বন্ধুরা। পরে তার অবস্থা শক্সকাজনক হলে তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সকালে রাজধানীতে মুষলধারে বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে তীব্র তাপপ্রবাহের পর স্বস্তির বা...

ইউপি চেয়ারম্যানকে গ্রেফতারের দাবি

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধ...

২১ বছর পর পৃথিবীতে সৌরঝড়ের আঘাত 

আন্তর্জাতিক ডেস্ক: ২১ বছর পর পৃথিবীতে শক্তিশালী সৌরঝড় আঘাত...

খাগড়াছড়িতে বিশ্ব মা দিবস উদযাপন 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্টারের অপসারণের দাবি

নিজস্ব প্রতিনিধি: নিজের পিএইচডি নিয়ে জালিয়াতিসহ নানা দুর্নী...

গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্টারের অপসারণের দাবি

নিজস্ব প্রতিনিধি: নিজের পিএইচডি নিয়ে জালিয়াতিসহ নানা দুর্নী...

বন্দি বিনিময় চুক্তির প্রস্তাব দিলো সৌদি 

নিজস্ব প্রতিবেদক: স্বরাষ্ট্রমন্ত্...

এআইয়ের অপব্যবহার রোধে ব্যবস্থা 

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, বাংলাদ...

খাগড়াছড়িতে বিশ্ব মা দিবস উদযাপন 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা