শিক্ষা

এসএসসির ফলাফল প্রকাশের তারিখ ঘোষণা!

নিজস্ব প্রতিবেদক:

করোনার সৃষ্ট পরিস্থিতিতেও প্রকাশিত হবে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফলাফল। এ জন্য সব প্রস্তুতি নিচ্ছে শিক্ষা বোর্ডগুলো। অনলাইনেই ফল প্রকাশ করা হবে, যাতে শিক্ষার্থীরা ঘরে বসেই তাদের ফল পেতে পারে।

ঢাকা শিক্ষা বোর্ডের দায়িত্বশীল এক সূত্র জানিয়েছে, চলতি মাসের শেষ নাগাদ এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশে চেষ্টা চলছে। ফল প্রকাশে দেশের সবগুলো শিক্ষা বোর্ড ডাবল শিফটে দিনরাত কাজ করে যাচ্ছে। চলতি মাসের ২৬ থেকে ২৮ মের মধ্যে এ ফলাফল প্রকাশ করা হতে পারে বলে জানা গেছে।

সূত্র আরো জানায়, মে মাসকে মাথায় রেখেই কার্যক্রম চালাচ্ছে বোর্ড। ডাক বিভাগের সহায়তায় ঢাকার বাইরের উত্তরপত্র দ্রুত নিয়ে আসে বোর্ড। ইতোমধ্যে বোর্ডে আসা ওএমআর শিটের স্ক্যানিং শুরু হয়েছে। কাজ দ্রুত এগিয়ে নিতে দুই শিফটে কাজ করা হচ্ছে।

আরো জানা গেছে, ইতোমধ্যে প্রায় ৯০-৯৫ শতাংশ উত্তরপত্র চলে এসেছে। আগামী দু-এক দিনের মধ্যেই বাকি উত্তরপত্রও চলে আসবে। আগামী ২১ বা ২২ তারিখের মধ্যেই স্ক্যানিংয়ের কাজ শেষ হবে। এরপর সপ্তাহখানেকের মধ্যেই চূড়ান্তভাবে ফল প্রকাশের জন্য শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা চাওয়া হবে। তবে চলতি মাসের ২৬ থেকে ২৮ তারিখের মধ্যে এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশের লক্ষ্যমাত্রা নিয়ে কাজ চলছে।

এ ব্যাপারে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হক বলেন, কাজ দ্রুত শেষ করতে আমাদের দুই শিফটে কাজ চলছে। উত্তরপত্র দ্রুত নিয়ে আসতে ডাক বিভাগ আমাদের যথেষ্ট সহায়তা করছে। আশা করছি এ মাসের শেষ নাগাদ ফল প্রকাশ করা যাবে।

জানা গেছে, অন্যান্য বছরের মতো এবারও স্ব স্ব শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে এসএসসি-সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হবে। পাশাপাশি মোবাইল ফোন অপারেটর টেলিটকের মাধ্যমে এসএমএস করে পরীক্ষার ফল জানা যাবে। ঘরের বাইরে না গিয়ে কীভাবে সহজেই শিক্ষার্থীদের কাছে ফলাফল পৌঁছে দেয়া যায় সে চেষ্টা চলছে।

সান নিউজ/ আরএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধস, নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার ম...

আচরণবিধি লঙ্ঘন করলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক : আমাদের কাছে সব প্রার্থী সমান। দল বা প্রার...

প্রাইভেটকারে কাভার্ডভ্যানের ধাক্কা, নিহত ৩

নিজস্ব প্রতিবেদক: মুন্সীগঞ্জের গজ...

নিজ্জর হত্যায় সন্দেহভাজন ৩ জন গ্রেফতার 

আন্তর্জাতিক ডেস্ক: কানাডায় বসবাসর...

বজ্রপাতের সময় করণীয়

লাইফস্টাইল ডেস্ক: চলমান তাপপ্রবাহ...

আরও ৬১ নেতাকে বহিষ্কার করল বিএনপি

নিজস্ব প্রতিবেদক : দলীয় সিদ্ধান্ত অমান্য করে স্থানীয় সরকার...

বাগেরহাটে সুন্দরবনে আগুন

জেলা প্রতিনিধি: বাগেরহাট জেলায় সু...

ভবন থেকে পড়ে রোগীর মৃত্যু

জেলা প্রতিনিধি: গাজীপুর জেলার শ...

রাজধানীতে লেকে ডুবে ২ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর উত্তরায় লেকের পানিতে ডুবে ২ জনের...

টাঙ্গাইলে কুকুরের কামড়ে আহত ২০

জেলা প্রতিনিধি: টাঙ্গাইল জেলার...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা