সংগৃহীত
সারাদেশ

বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় বকেয়া বেতন দাবিতে প্রায় এক ঘণ্টা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখে গ্লৌরী ডায়িং অ্যান্ড নিটিং নামে স্থানীয় একটি পোশাক কারখানার শ্রমিকরা। এতে মহাসড়কের দুই দিকে দীর্ঘ যানজট সৃষ্টি হয়।

আরও পড়ুন : ভাসানচরে সিলিন্ডার বিস্ফোরণ, দগ্ধ ৯

শনিবার (২৪ ফেব্রুয়ারি) সকালে ভালুকা মডেল থানার সামনে শ্রমিকরা ওই কর্মসূচি পালন করেন। পরে থানা ও শিল্প পুলিশের মধ্যস্থতায় কারখানা কর্তৃপক্ষ আগামীকাল রোববার বকেয়া বেতন পাওয়ার আশ্বাস দিলে শ্রমিকরা অবরোধ তুলে নেয়।

আন্দোলনরত শ্রমিক ও স্থানীয় একাধিক সূত্রে জানা যায়, ‘ভালুকা পৌরসভার খারুয়ালী গ্রামে গ্লৌরী নামের ওই কারখানাটির অবস্থান এবং কারখানাটিতে প্রায় আড়াই হাজার শ্রমিক কর্মরত। কারখানাটিতে বেতনসহ বিভিন্ন দাবির বিষয়ে প্রায়ই শ্রমিকদের মাঝে অসন্তোষ দেখা দেয়। এদিকে, তাদের গত জানুয়ারি মাসের বেতন বকেয়া পড়েছে। তারা বকেয়া বেতন প্রদানের জন্যে কারখানা কর্তৃপক্ষকে তাগাদা দিয়ে আসছিলেন। কিন্তু বকেয়া বেতন দেয়ার জন্যে কর্তৃপক্ষ একাধিকবার প্রতিশ্রুতি দিলেও তা রক্ষা করেননি।

আরও পড়ুন : উত্তরাঞ্চলে ট্রেন চলাচল বন্ধ

সূত্রে আরো জানা যায়, সর্বশেষ মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) শ্রমিকদের বেতন দেয়ার কথা ছিল। কিন্তু ওই ‍দিনও তাদের বেতন না দেয়ায় কারখানা থেকে প্রায় দেড় কিলোমিটার দূরে তারা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে নেমে আসেন এবং প্রায় এক ঘণ্টা সড়ক অবরোধ করে রাখে। পরে পুলিশের মধ্যস্থায় ও উপস্থিতিতে কারখানা কর্তৃপক্ষ রোববার বকেয়া বেতন প্রদানের ঘোষণা দিলে শ্রমিকরা অবরোধ তুলে নেয়।

এ বিষয়ে গ্লোরী কারখানার জেনারেল ম্যানেজার (জিএম) হাবিবুর রহমানের মোবাইল নম্বরে একাধিকবার চেষ্টা করার পর ফোন রিসিভ করে ব্যস্ত আছেন বলে কেটে দেয়ায় বক্তব্য দেয়া সম্ভব হয়নি।

আরও পড়ুন : লিফট থেকে পড়ে প্রাণ গেল শ্রমিকের

ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহ কামাল আকন্দ জানান, গত জানুয়ারি মাসের বকেয়া বেতনের দাবিতে গ্লৌরী কারখানার শ্রমিকরা এসে মহাসড়ক অবরোধ করেছিল। পরে কারখানা কর্তৃপক্ষ রোববার (২৫ ফেব্রুয়ারি) বকেয়া বেতন প্রদানের আশ্বাস দিলে শ্রমিকরা মহাসড়ক ছেড়ে যায়।

শিল্প পুলিশ-৫ ময়মনসিংহ জোনের পুলিশ সুপার মিজানুর রহমান মহাসড়ক অবরোধের ঘটনাটি স্বীকার করে বলেন, চলতি মাসের ২০ তারিখে বেতন দেয়ার কথা ছিলো। কিন্তু যথাসময়ে বেতন না দেয়া শ্রমিকরা মহাসড়ক অবরোধ করেন। পরে কারখানা কর্তৃপক্ষের সাথে কথা হলে, তারা রোববার বেতন দেয়ার বিষয়ে আশ্বস্ত করলে অবরোধ তুলে নেয় শ্রমিকরা।

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জায়েদের সাথে অভিনয় করতে চায় টয়া

বিনোদন ডেস্ক: বর্তমানে ছোটপর্দার...

ইসলামী ব্যাংকের ওরিয়েন্টেশন প্রোগ্রাম সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক : ইসলামী ব্যাংক ট্রেনিং অ্যান্ড রিসার্চ একা...

জয়ন্তী অনুষ্ঠান উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ আওয়ামী...

রোববার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

চীন যাচ্ছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : আগামী ৮ থেকে ১১ জুলাই চারদিনের সফরে চীন য...

বিএনপি ভারতবিদ্বেষী তৎপরতা চালাচ্ছে

নিজস্ব প্রতিবেদক : বিএনপি ভারত বর্জন ও ভারতবিদ্বেষী রাজনৈতিক...

দ. কোরিয়ায় ভয়াবহ আগুন, নিহত ২০

আন্তর্জাতিক ডেস্ক : দক্ষিণ কোরিয়ায় একটি ব্যাটারি প্ল্যান্টে...

ঈদ যাত্রায় সড়কে ঝরল ২৬২ প্রাণ

নিজস্ব প্রতিবেদক : ঈদুল আজহার আগে-পরে ১৩ দিন সারাদেশে সড়ক দু...

২ কোম্পানির লেনদেন বন্ধ

নিজস্ব প্রতিবেদক: মঙ্গলবার (২৫ জু...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা