সারাদেশ

পটুয়াখালীতে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাংগঠনিক সভা

নিনা আফরিন, পটুয়াখালী: বরিশাল অঞ্চলে সাংগঠনিক কার্যক্রমে গতিশীলতা আনতে পটুয়াখালীতে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাংগঠনিক সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সন্ধ্যায় সার্কিট হাউস প্রাঙ্গনে অনুষ্ঠিত সাংগঠনিক সভায় প্রধান অতিথি ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির সভাপতি বিশিষ্ট সাংস্কৃতিক ব্যাক্তিত্ব গোলাম কুদ্দুস।

আরও পড়ুন: রাতে কর্মীরা কেন বসে থাকবে

সম্মিলিত সাংস্কৃতিক জোট বরিশাল বিভাগের সমন্বয়ক আফজাল হোসেন লাবুর সভাপতিত্বে ও জোটের পটুয়াখালী সাধারন সম্পাদক মুজাহিদ প্রিন্সের সঞ্চালনায় প্রতিনিধি সভার উদ্বোধন করেন সম্মিলিত সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক আহকাম উল্লাহ।

প্রতিনিধি সভায় সম্মানীয় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাংস্কৃতিক ব্যাক্তিত্ব অ্যাডভোকেট মোঃ আফজাল হোসেন। এ সময় বলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটুয়াখালী ৪ আসনের সংসদ সদস্য মহিবুর রহমান মহিব।

সভায় বরিশাল অঞ্চলের বিভিন্ন জেলার প্রতিনিধিবৃন্দ তাদের সাংগঠনিক কর্মকান্ডের বর্তমান পরিস্থিতি তুলে ধরেন। এসময় সম্মিলিত সাংস্কৃতিক জোট গঠনের ইতিহাস ও লক্ষ্য উদ্দেশ্য সম্পর্কে সকলকে অবহিত করেন কেন্দ্রীয় সভাপতি গোলাম কুদ্দুস। তিনি বলেন, দেশের সকল অস্থিতিশীলতা দুর করতে ৭২-এর সংবিধান কার্যকর করা দরকার।
এই বাংলায় সাম্প্রদায়িক সম্প্রীতি ও নারীদের সকল কাজে সমান অধিকার নিশ্চিত করতে হলে সাংস্কৃতিক কর্মীদের ঐক্যবদ্ধ হতে হবে। একজন সাংস্কৃতিক কর্মী তার গান, নাচ, অভিনয় অথবা আবৃত্তি দিয়ে অনেক মানুষকে প্রভাবিত করতে পারে। তাই আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করলে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে সক্ষম হবো।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় সাধারন সম্পাদক অহকাম উল্লাহ বলেন দেশের সকল সাংস্কৃতিক কর্মীদের সমন্বয়ে আগামী জানুয়ারি মাসের ৬,৭,৮ তারিখে ঢাকায় তিন দিন ব্যাপী সম্প্রীতি সমাবেশের আয়োজন করা হচ্ছে। আপনাদের সক্রিয় অংশগ্রহন এ সমাবেশকে সাফল্যমন্ডিত করবে। প্রত্যেক জেলা থেকে একজনকে জোটের জাতীয় পরিষদে অন্তর্ভূক্ত করা হবে। সাংস্কৃতিক বিপ্লবের মাধ্যমে অসাম্প্রদায়িক বাংলাদেশের চেতনার বাস্তবায়ন হবে

সান নিউজ/এসআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কর্মস্থলে না এসেও বেতন তোলেন শিক্ষক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

প্রস্তুতি ম্যাচের সূচি প্রকাশ

স্পোর্টস ডেস্ক : আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল আস...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শনিবার (১৮মে) বেশ কিছু খেল...

মেঘনা নদীতে পাঙ্গাশ রক্ষায় অবৈধ চাই ধ্বংস 

ভোলা প্রতিনিধি: ভোলায় মেঘনা নদী থ...

মুন্সীগঞ্জে ভাসমান মরদেহ উদ্ধার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জ পৌরসভার মধ্য কোটগাঁ...

বাক-বিতণ্ডার জেরে নিহত ১

উপজেলা প্রতিনিধি: সাভার জেলার আশু...

হিমাগারে মজুত ১ লাখ ডিম

জেলা প্রতিনিধি: বগুড়া সদরে &lsquo...

নিখোঁজ ছাত্রের লাশ উদ্ধার

জেলা প্রতিনিধি : চাঁদপুরে নিখোঁজ হওয়ার পর ডাকাতিয়া নদী থেকে...

কিরিগিজস্তানে শিক্ষার্থীদের বাইরে যাওয়া নিষেধ

আন্তর্জাতিক ডেস্ক: কিরগিজস্তানের রাজধানী বিশকেকে বাংলাদেশি,...

ঘূর্ণিঝড়ের সবশেষ তথ্য

নিজস্ব প্রতিবেদক: সারাদেশে চলমান...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা