সারাদেশ

৭ মার্চের ভাষণ প্রচার করায় আ’লীগ নেতাকে মারধর

এসএম রেজাউল করিম, ঝালকাঠি: ৭ ই মার্চ উপলক্ষ্যে মাইকে বঙ্গবন্ধুর ভাষণ প্রচারে বিরক্ত হওয়ায় ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়ে হামলা চালিয়ে মাইক ভাংচুর করে বলে অভিযোগ পাওয়া গেছে। একই সাথে ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদককে মারধরের ঘটনা ঘটেছে।

আরও পড়ুন: নিপুণের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ

সোমবার (৭ মার্চ) সকাল ১১টার দিকে প্রভাবশালী নুরুজমাদ্দার মাইক বন্ধ করতে নির্দেশ দিলেও তারা শোনায় তিনি এ কাণ্ড ঘটনা বলে অভিযোগে উঠেছে। তার এই তাণ্ডবে প্রায় ৩ ঘন্টা ৭ মার্চের ভাষণ প্রচার বন্ধ ছিল। স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগ নেতাকর্মীরা এ অভিযোগ জানিয়ে তার কঠোর বিচার দাবি করেছে।

সদর উপজেলার পোনাবালিয়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মজিবর মাষ্টার জানায়, ঐতিহাসিক ৭মার্চ সরকারি নির্দেশনা ও দলীয় সিদ্ধান্তে ইউনিয়ন আওয়ামী লীগ অফিসে সকাল থেকে মাইকে বঙ্গবন্ধুর ভাষণ প্রচার করা হচ্ছিল। এ সময় পাশের একটি সেলুনে সেভ করতে বসা স্থানীয় প্রভাবশালী নুরু জমাদ্দার লোক পাঠিয়ে মাইক বন্ধ করার নির্দেশ দেন।

কিন্তু ভাষণ প্রচার অব্যাহত রাখালে ক্ষিপ্ত হয়ে নুরু জমাদ্দার দলীয় অফিসে ঢুকে ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদককে চর-থাপ্পর মারেন ও অকথ্য গালাগাল দিয়ে মাইক ভাংচুরসহ তার ছিঁড়ে ফেলে ভাষণ প্রচার বন্ধ করে দেন।

আরও পড়ুন: নাইজেরিয়ায় বন্দুক হামলায় নিহত ৬২

খবর পেয়ে নুরু জমাদ্দারের মেয়ে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাসরিন আক্তার আন্তর্জাতিক নারী দিবসের অনুষ্ঠান ফেলে ঘটনাস্থলে ছুটে আসেন। তিনি স্থানীয়দের শান্ত করে তার পিতাকে নিয়ে ঘটনাস্থল ত্যাগ করেন।

লাঞ্ছিত ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আঃ হাকিম গাজী জানায়, ভাষণ প্রচার বন্ধ না করায় নুরু জমাদ্দার আমাকে মারধর করে ও ৭মার্চ উদযাপনে বাধা দেয়। এ নিয়ে এলাকায় উত্তেজনা সৃষ্টি হলে বিষয়টি জেলা, উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দসহ সদর থানায় অবগত করা হয়।

আরও পড়ুন: বাবরকে আদালতে সোপর্দ

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক কাউন্সিলর হাফিজ আল মাহমুদ জানায়, ঐতিহাসিক দিবস ৭মার্চে স্মরণে পোনাবালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের অনুষ্ঠানে বাধা প্রদান অত্যন্ত দুঃখজনক। এ ঘটনার তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য ইউনিয়ন আওয়ামী লীগ নেতাদের নির্দেশ দেয়া হয়েছে।

এ ব্যাপারে নুরু জমাদ্দারের বক্তব্য জানতে বহুবার ফোন ও ক্ষুদে বার্তা প্রেরণ করা হলেও তিনি ফোন রিসিভ করেনি। তবে তার মেয়ে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাসরিন আক্তার জানায়, তার পিতার পায়ে লেগে মাইকের তার ছিঁড়ে গিয়েছিল। এ জন্য আমরা আন্তরিক দুঃখিত।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সাংবাদিকতায় সেরাদের অ্যাওয়ার্ড দিচ্ছে ডিএমএফ

নিজস্ব প্রতিবেদক: আগামী জুন মাসে...

এসএসসি পরীক্ষায় ফেল করায় আত্মহত্যা

নোয়াখালীর প্রতিনিধি: নোয়াখালীর সদ...

পুতিন প্রতিরক্ষামন্ত্রীকে সরিয়ে দিচ্ছেন 

আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্র...

বিশ্বকাপের দল ঘোষণা মঙ্গলবার

স্পোর্টস ডেস্ক: সব জল্পনা-কল্পনার...

ডোনাল্ড লু ঢাকায় আসছেন আজ

নিজস্ব প্রতিবেদক: মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া...

ধূলিঝড়ে বিলবোর্ড উপড়ে নিহত ১২

আন্তর্জাতিক ডেস্ক: ধূলিঝড়ে বিলবে...

মঙ্গলবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

স্বর্ণপদক পেলেন এনার্জিপ্যাকের চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক: এনার্জিপ্যাক পা...

অবশেষে দেশে ফিরল এমভি আবদুল্লাহ

নিজস্ব প্রতিবেদক: সোমালিয়ান জলদস্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা