সারাদেশ

সারাদেশে করোনা উপসর্গ নিয়ে বেশ কয়েকজনের মৃত্যু

সান নিউজ ডেস্ক:

করোনা উপসর্গ নিয়ে আজও দেশের বিভিন্ন স্থানে মারা গেছে বেশ কয়েকজন। নতুন নতুন এলাকা থেকে আক্রান্তের খবর পাওয়া যাচ্ছে। এর ফলে আতঙ্ক ছড়িয়ে পড়ছে ওইসব এলাকায়। লকডাউন করা হয়েছে আশেপাশের বাড়ি।

চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে আইসোলেশনে চিকিৎসাধীন থাকা ৬৫ বছর বয়সী এক রোগীর মৃত্যু হয়েছে। সিভিল সার্জন জানান তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। কোয়ারেন্টিনে রাখা হয়েছে তার পরিবারের সবাইকে।

করোনা উপসর্গ নিয়ে বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল ভর্তি থাকা এক রোগীর মৃত্যু হয়েছে। গতরাত সাড়ে ৩টার দিকে তার মৃত্যু হয়। ওই রোগীর মৃত্যুতে লকডাউন করা হয়েছে মেডিসিন ওয়ার্ড। পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে।

ময়মনসিংহে করোনায় আক্রান্ত হয়ে আব্দুল কাদের নামে প্রথম এক রোগীর মৃত্যু হয়েছে। তার বাড়ি ফুলপুর উপজেলার বালিয়া ইউনিয়নের কাঁইচাপুর গ্রামে। নগরীর এস.কে হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন ছিলেন তিনি। ময়মনসিংহের সিভিল সার্জন ডা. এ বি এম মশিউল আলম জানান, তার শ্বাস কষ্ট শুরু হলে আইসিইউ’তে নেয়া হয়। শেষ পর্যন্ত বাঁচানো যায়নি তাকে।

মুন্সীগঞ্জে বিভিন্ন হাসপাতালের ৫ জন স্বাস্থ্যকর্মী আক্রান্ত হয়েছে। এতে জেলার চিকৎসক, নার্সসহ স্বাস্থ্যকর্মীদের মাঝে আতঙ্ক বিরাজ করছে। জলা সিভিল সার্জন জানান মুন্সীগঞ্জে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৩৭ জন। এদের বেশিরভাগই নারায়ণগঞ্জ জেলা থকে এসেছেন।

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে প্রথম করোনায় আক্রান্ত একজন সনাক্ত হয়েছে। এতে আতঙ্ক ছড়িয়ে পড়েছে স্থানীয়দের মাঝে। লকডাউন করা হয়েছে বেশ কয়েকটি বাড়ি।

গাজীপুরে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মী ১২জন করোনা আক্রান্ত হয়েছে।

ফেনীতে একজন কোরনা রোগী শনাক্ত হয়েছে। জেলায় এটিই প্রথম করোনা প্রজেটিভ রোগী সনাক্ত হলো।

লক্ষ্মীপুরে গত ২৪ ঘন্টায় ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে রামগঞ্জ- ১৩, কমলনগর-৩ এবং সদরে-১। এ নিয়ে লক্ষ্মীপুরে মোট ১৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

পাবনায় চাটমোহরের বামন গ্রামে প্রথম করোনা রোগী সনাক্ত হয়েছে। আক্রান্ত ওই ব্যক্তি একজন গার্মেন্টস কর্মী। সে গত ৭ এপ্রিল নারায়নগঞ্জ থেকে গ্রামে গিয়েছেন। এ কারণে পুরো চাটমোহর উপজেলাকে লক ডাউন ঘোষণা করা হয়েছে বলে জানান জেলা প্রশাসক।

এদিকে মুন্সীগঞ্জ, নরসিংদী, পাবনা, যশোর, পটুয়াখালীসহ দেশের বিভিন্ন স্থানে মানা হচ্ছে না সামাজিক দূরত্বের নির্দেশনা। বাজারগুলোতে দেখা গেছে প্রচুর ভিড়। সামাজিক দূরত্বের নির্দেশনা না মানায় অনেককে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

গরমে ত্বক ব্রণমুক্ত রাখতে যা খাবেন

লাইফস্টাইল ডেস্ক: গরমকাল এলেই ব্র...

বিএনপি দিনের আলোতেও অন্ধকার দেখে

নিজস্ব প্রতিবেদক: আ’লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহ...

রাজধানীর গেন্ডারিয়ায় এক বৃদ্ধা নিহত

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর গেন্ডারিয়ায় দ্রুতগামী একটি ট্রাক...

ইতিহাস গড়ল পুষ্পা: দ্য রাইজ

বিনোদন ডেস্ক: ভারতের স্বাধীনতা দিবসের দিন বড়সড় ধামাকা দিতে...

প্রধানমন্ত্রী থাভিসিনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সকালে থাইল্যান...

তীব্র গরমে জনজীবন বিপর্যস্ত

নিজস্ব প্রতিবেদক: দেশের ১৮টি জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা