খেলা

মুশফিকের খুলনাকে হারিয়ে শীর্ষে ঢাকা

সান নিউজ ডেস্ক: সতীর্থদের ব্যাটিং ব্যর্থতার দিনে লড়াই করেও দলকে জেতাতে পারলেন না মুশফিক। ঝড়ো হাফসেঞ্চুরিতে মাত্র ৩৩ বলে ৬৪ রানের ইনিংস খেলেছেন মুশফিক। তবুও জেতাতে পারলেন না খুলনা টাইগার্সকে। শুক্রবার বঙ্গবন্ধু বিপিএলে দিনের প্রথম ম্যাচে ঢাকা প্লাটুনের কাছে ১২ রানে হেরেছে মুশফিকরা। এই জয়ে ১২ পয়েন্ট নিয়ে বিপিএলের পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এসেছে মাশরাফি বিন মর্তুজার ঢাকা।

আসিফ আলীর ১৩ বলে অপরাজিত ৩৯ রানে ২০ ওভারে ঢাকা ৪ উইকেট হারিয়ে করে ১৭২ রান। কঠিন লক্ষ্যে মুশফিক লড়াই চালালেও শেষ পর্যন্ত দলকে জেতাতে পারেননি। ২০ ওভারে খুলনা করতে পারে ৮ উইকেটে ১৬০ রান।

টস হেরে ব্যাটিংয়ে নামা ঢাকা উদ্বোধনী জুটি থেকে পায় ৪৫ রান। ভালো শুরু করেও ইনিংস লম্বা করতে পারেননি তামিম ইকবাল। ২৩ বলে ২৫ রান করে ঢাকার প্রথম ব্যাটসম্যান হিসেবে প্যাভিলিয়নে ফেরেন তিনি। মোহাম্মদ আমিরের আঘাতের পর শফিউল ইসলাম তুলে নেন আরেক ওপেনার এনামুল হকের (১৫) উইকেট। খানিক পর আমিনুল ইসলামের ঘূর্ণিতে মাত্র ১ রানে আউট মেহেদী হাসান।

৬২ রানে ৩ উইকেট হারানো ঢাকাকে টেনে তোলেন মুমিনুল হক ও আরিফুল হক। ধৈর্যশীল ব্যাটিংয়ে দলের স্কোর বাড়িয়ে নেন তারা। চতুর্থ উইকেটে গড়েন ৫৬ রানের জুটি। ৩৬ বলে ৩ বাউন্ডারিতে ৩৮ রান করা মুমিনুলের আউটের সময় ঢাকার রান ১৫০ পর্যন্ত যায় কিনা, সেটাই ছিল সংশয়। যদিও আসিফ আলীর ঝড়ে শুধু দেড়শ ছাড়ালো না, ঢাকার রান পৌঁছে যায় ১৭২-এ।

পাকিস্তানি ব্যাটসম্যান আক্ষরিক অর্থেই ঝড় তুলেছিলেন। মাত্র ১৩ বলে খেলেন হার না মানা ৩৯ রানের ইনিংস। বিধ্বংসী ইনিংসটি তিনি সাজান ২ চার ও ৪ ছক্কায়। অন্যদিকে আরিফুল ৩০ বলে ৩ চার ও ১ ছয়ে অপরাজিত ছিলেন ৩৭ রানে।

মোহাম্মদ আমির ৪ ওভারে ২৭ রান দিয়ে নেন ২ উইকেট। আর একটি করে উইকেট শিকার শফিউল ইসলাম ও আমিনুল ইসলামের।

খুলনার ওপেনিংয়ে ছিল চমক। মেহেদী হাসান মিরাজ আগে থেকেই ছিলেন ওপেনারের ভূমিকায়, এই ম্যাচে তার সঙ্গী লেগ স্পিনার আমিনুল। বয়সভিত্তিক ক্রিকেটে অলরাউন্ডারের ভূমিকায় খেললেও আন্তর্জাতিক ক্রিকেট তার শুরু হয়েছে শুধুই বোলার হিসেবে। খুলনা অধিনায়ক মুশফিকের বাজি অবশ্য কাজে আসেনি। মাত্র ৪ রান করে প্যাভিলিয়নে ফেরেন আমিনুল। কিছুক্ষণ পর ফিরে যান মিরাজও (১৫)। শামসুর রহমান (৩) ও রাইলি রুশো (১৮) তাদের পথে হাঁটলে ৪৪ রানে ৪ উইকেট হারায় খুলনা।

ওই জায়গা থেকে নাজিবউল্লাহ জাদরানকে নিয়ে লড়াই করেছেন মুশফিক। নাজিবউল্লাহ ২৯ বলে ৩১ রান করে ফিরলেও মুশফিক আশা বাঁচিয়ে রেখেছিলেন খুলনার। ঝড়ো ব্যাটিংয়ে হাফসেঞ্চুরি পূরণ করেও অবশ্য দলকে জয়ের গন্তব্যে নিতে পারেননি। ৩৩ বলে ৬ বাউন্ডারি ও ৪ ছক্কায় ৬৪ রান করে আউট হয়েছেন এই উইকেটকিপার ব্যাটসম্যান।

ঢাকার সবচেয়ে সফর বোলার হাসান মাহমুদ। ২০ বছর বয়সী পেসার ৪ ওভারে ৩২ রান দিয়ে পেয়েছেন ৪ উইকেট। আর একটি করে উইকেট নিয়েছেন মাশরাফি মুর্তজা, শাদাব খান ও থিসারা পেরেরা।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে জনপ্রিয়তার শীর্ষে ফিরোজ চৌধুরী 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: ২য় ধাপে...

জেলা প্রশাসকের গাড়ি ভাংচুর, যুবক আটক

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

লক্ষ্মীপুরে জনপ্রিয়তার শীর্ষে প্রার্থী আশরাফুল 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে গণসং...

দৌলতখানে ১৩ জনের মনোনয়নপত্র দাখিল

দৌলতখান প্রতিনিধি: ভোলার দৌলতখান...

ভোলার ৩ উপজেলায় ৩৮ জনের মনোনয়ন দাখিল

ভোলা প্রতিনিধি: ২য় ধাপের উপজেলা প...

চতুর্থ ধাপের ভোটগ্রহণ ৫ জুন

নিজস্ব প্রতিবেদক: ষষ্ঠ উপজেলা পরি...

বাংলাদেশে কাতারের বিনিয়োগ আহ্বান রাষ্ট্রপতির

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে (এসইজেড)...

পদ্মায় গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে পদ্মা...

রাজধানীতে হিট স্ট্রোকে পথচারীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর গুলিস্তানে রাস্তা দিয়ে হেঁটে যাও...

আ’লীগের শান্তি সমাবেশ স্থগিত

নিজস্ব প্রতিবেদক: আগামী ২৬ এপ্রিল রাজধানীতে শান্তি ও উন্নয়ন...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা