আন্তর্জাতিক
বিশ্বজুড়ে সতর্কতা

করোনা ভাইরাসে চীনে ৪ জনের মৃত্যু

সান নিউজ ডেস্ক:

চীনে ভায়াবহভাবে ছড়িয়ে পড়া নতুন ভাইরাস ‌‘করোনা’য় আক্রান্ত হয়ে ৪ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২১ জানুয়ারি) চীন সরকার জানিয়েছে, গত ১৯ জানুয়ারি উহান শহরে চতুর্থ ব্যক্তি মারা যান। এর আগে সোমবার এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ২২৩ জনে। উহান ছাড়াও বেইজিং ও সাংহাইতেও আক্রান্ত ব্যক্তি পাওয়ার কথা জানিয়েছেন কর্মকর্তারা।

এদিকে চীনে এ ভাইরাস ছড়িয়ে পড়ায় বিশ্বজুড়ে নজরদারি জোরালো করা হয়েছে। বুবধার (২২ জানুয়ারি) আন্তর্জাতিক স্বাস্থ্য সতর্কতা জারির বিষয়ে বিবেচনা করতে বৈঠকে বসছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

মূলেত চীনের উহান শহর থেকে ছড়াচ্ছে রহস্যময় এ ভাইরাসটি। তবে চীনের বাইরে থাইল্যান্ডে দুই জন ও জাপানে একজন আক্রান্ত হওয়ার তথ্য পাওয়া গেছে। আর এতেই আতঙ্কিত হয়ে পড়েছেন বিশেষজ্ঞরা। এছাড়া আসন্ন চান্দ্র নববর্ষ উপলক্ষে বিশ্বের বিভিন্ন দেশ থেকে চীন সফরের প্রস্তুতি শুরু করেছেন চীনা নাগরিকেরা। এসব মানুষের মাধ্যমে বিশ্বজুড়ে নতুন করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার শঙ্কা তৈরি হয়েছে।

মঙ্গলবার উহার পৌর স্বাস্থ্য কমিশনের তরফে জানানো হয়েছে, গত ১৯ জানুয়ারি চতুর্থ ব্যক্তি হিসেবে মারা যান ৮৯ বছর বয়সী এক পুরুষ। গত ১৩ জানুয়ারি থেকে তার করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার লক্ষণ দেখা যায়। এর পাঁচদিন পর তিনি হাসপাতালে ভর্তি হন।

নতুন করোনা ভাইরাস মানুষ থেকে মানুষে ছড়াতে পারে বলে সোমবার নিশ্চিত করেছে চীনা কর্তৃপক্ষ। এই ভাইরাসে ১৫ জন চিকিৎসাকর্মী আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে তারা।

নতুন ধরনের এই ভাইরাসের উৎস খুঁজতে এখনও তদন্ত চলছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছে, ভাইরাসটির প্রাথমিক উৎস প্রাণী হতে পারে। তবে চীনা কর্মকর্তাদের দাবি এই ভাইরাস ছড়ানোর সঙ্গে উহানের একটি সামুদ্রিক খাবারের বাজারের সম্পর্ক রয়েছে।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

শিশু দিবাযত্ন কেন্দ্রে গুলি, নিহত ৩৪

আন্তর্জাতিক ডেস্ক: থাইল্যান্ডের এ...

বাস-মাইক্রোবাস সংঘর্ষে নিহত ৬

খায়রুল খন্দকার, টাঙ্গাইল : টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু পূর্ব গো...

ঠাকুরগাঁওয়ের বিশ্ববিদ্যালয় ছাত্র অপহরণ

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার মীর মাহবু...

বন্দুক হামলায় মেয়রসহ নিহত ১৮

আন্তর্জাতিক ডেস্ক: মেক্সিকোর একটি...

পারমাণবিক ঝুঁকির মুখোমুখি বিশ্ব

সান নিউজ ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, কিউবার...

ভুটানকে হারিয়েছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : রাজধানীর কমলাপুর...

শঙ্কা থাকলেও বাংলাদেশের ক্ষতি হবে না

সান নিউজ ডেস্ক : বৈশ্বিক মহামারি...

দাম কমছে না জ্বালানি তেলের

সান নিউজ ডেস্ক: বিদ্যুৎ জ্বালানি...

মুন্সীগঞ্জে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে র‌্যালী

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন...

গোতাবায়ার বিরুদ্ধে মামলার অনুমতি

আন্তর্জাতিক ডেস্ক : শ্রীলঙ্কার সর...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা