বিশেষ সংবাদ

বিশেষ সংবাদ

রাজনীতি

এমপি ডিলুর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

পাবনা প্রতিনিধি:

পাবনা-৪ আসনের এমপি শামসুর রহমান শরীফ ডিলুর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শামসুর রহমান শরীফ বৃহস্পতিবার (২ এপ্রিল) ভোর সাড়ে ৫টায় ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর।

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো শোকবার্তায় শেখ হাসিনা শোক প্রকাশ করেন। তিনি '৭৫-এর ১৫ আগস্টের পর দলের দুঃসময়ে শামসুর রহমান শরীফ ডিলুর ভূমিকার কথা কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন। তিনি আরও বলেন, ভাষা সৈনিক এই ত্যাগী ও জনবান্ধব রাজনীতিবিদের মৃত্যুতে দেশ ও জাতির এক অপূরণীয় ক্ষতি হলো। প্রধানমন্ত্রী তার আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি ডিলুর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

শামসুর রহমান শরীফের মৃত্যুতে বাংলাদেশ জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী এমপি গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। এক শোক বার্তায় সংসদ উপনেতা বলেন, ‘দেশ ও দেশের জনগণের জন্য আজীবন শামসুর রহমান ডিলুর কাজ করে গেছেন। তার অবদান দেশবাসীর কাছে তাকে স্মরণীয় করে রাখবে।’ সৈয়দা সাজেদা চৌধুরী মরহুমের রুহের শান্তি কামনা করেন এবং তার পরিবারের প্রতি সমবেদনা জানান।

তার মৃত্যুতে আরও শোক প্রকাশ করেছেন- পাবনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স, পাবনা-১ আসনের সংসদ সদস্য সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকু, পাবনা-২ আসনের সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবির, পাবনা-৩ আসনের সংসদ সদস্য মকবুল হোসেন, পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লাল, জেলা প্রশাসক কবীর মাহমুদ, পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম, বিশিষ্ট শিক্ষাবিদ পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রফেসর শিবজিত নাগ, পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান, সম্পাদক সৈকত আফরোজ আসাদসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, বীর মুক্তিযোদ্ধা শামসুর রহমান শরীফ ডিলু ১৯৯৬, ২০০১, ২০০৮,২০১৪ ও সর্বশেষ ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে পরপর পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হন। দশম জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হলে ২০১৪ সালের ১২ জানুয়ারি বাংলাদেশ সরকার এর ভূমি মন্ত্রণালয়ের মন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করেন। তিনি পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতিও ছিলেন।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আচরণবিধি লঙ্ঘন করে ডিসি-এসপি'র সামনে বিদ্রোহী প্রার্থীর মিছিল

মুশফিক আরিফ, বরগুনা : বরগুনা পৌরসভায় নির্বাচনী আচরণবিধি লঙ্...

বাইডেন প্রশাসনের কর্মকর্তা ড. মঈন খানের ভাগ্নি

নিজস্ব প্রতিদেবদক : বাংলাদেশি বংশ...

৭৪-এ পা দিলেন মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক : বিএনপির মহাসচি...

রাঙামাটি পৌর নির্বাচন : দুই কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

নিজস্ব প্রতিনিধি, রাঙামাটি : আসন্ন রাঙামাটি পৌরসভা নির্বাচন...

পৌর নির্বাচন থেকে সরে দাঁড়ালেন যুবলীগ সভাপতি

নিজস্ব প্রতিনিধি, ঠাকুরগাঁও : ঠাকুরগাঁও পৌরসভা নির্বাচনে দলী...

মেয়র আতিকসহ ৭ জনের বিরুদ্ধে শুনানি ১১ ফেব্রুয়ারি

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মিরপু...

পৌর নির্বাচন : ঝিনাইদহে আ.লীগ-বিএনপির মনোনয়ন জমা

নিজস্ব প্রতিনিধি, ঝিনাইদহ : ঝিনাই...

স্বামী-স্ত্রী দিবস আজ

সান নিউজ ডেস্ক : আজকের দিনটি শুধু...

খুলনায় ভেজাল ও নকল মধু তৈরির কারখানার সন্ধান

নিজস্ব প্রতিনিধি, খুলনা : খুলনায়...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা