বিশেষ সংবাদ

বিশেষ সংবাদ

স্বাস্থ্য

আরো ১৬ জনের প্রাণহানি, নতুন সংক্রমিত ৭১৮

নিজস্ব প্রতিবেদক : দেশে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে একদিনে আরও ১৬ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। নতুন সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে ৭১৮ জন।

মঙ্গলবার (১২ জানুয়ারি) বিকালে স্বাস্থ্য অধিদফতরের পক্ষ থেকে অতিরিক্ত মহাপরিচালক নাছিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ মাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তির মাধ্যমে দেশে করোনা ভাইরাস পরিস্থিতির এই সবশেষ তথ্য জানানো হয়।

সেখানে বলা হয়, সকাল ৮টা পর্যন্ত শনাক্ত ৭১৮ জনকে নিয়ে দেশে মোট করোনা ভাইরাসে সংক্রমিত সনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লাখ ২৪ হাজার ২০ জন। আর গত একদিনে মারা যাওয়া ১৬ জনসহ দেশে করোনা ভাইরাসে মোট প্রাণহানির সংখ্যা দাঁড়িয়েছে ৭ হাজার ৮১৯ জন।

স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ১১৫টি আরটি-পিসিআর ল্যাব, ২৮টি জিন-এক্সপার্ট ল্যাব ও ৫১টি র‌্যাপিড এ্যান্টিজেন ল্যাবে অর্থাৎ সর্বমোট ১৯৪টি ল্যাবে ১৪ হাজার ৩৬৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৩৩ লাখ ৮৫ হাজার ৭৭৯টি নমুনা।

স্বাস্থ্য অধিদফতরের হিসাব মতে, একদিনে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ৯৬৩ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। একই সময়ে এ পর্যন্ত মোট সুস্থ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লাখ ৬৮ হাজার ৬৮১ জন।

বাংলাদেশে করোনা ভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়ে গত ৮ মার্চ ২০২০। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদফতর। ২৯ ডিসেম্বর তা সাড়ে ৭ হাজার ছাড়িয়ে যায়। এর মধ্যে ৩০ জুন ১ দিনেই ৬৪ জনের মৃত্যুর খবর জানানো হয়, যা ১ দিনের সর্বোচ্চ মৃত্যু।

বিশ্বে সংক্রমিত শনাক্ত করোনা রোগীর সংখ্যা ইতোমধ্যে সাড়ে ৯ কোটি ৯ লাখ পেরিয়েছে, মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১৯ লাখ ৪৬ হাজার। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তালিকায় বিশ্বে শনাক্তের দিক থেকে ২৭তম স্থানে আছে বাংলাদেশ, আর মৃতের সংখ্যায় রয়েছে ৩৭তম অবস্থানে।

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৫ শতাংশ, এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৫ দশমিক ৪৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৪৪ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।

সান নিউজ/এসএ/এস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

শিল্পকলা থেকে মূল্যবান চিত্রকর্ম সরানোর অভিযোগ

হাসনাত শাহীন : প্রধানমন্ত্রী শেখ...

‘সব মানুষকে বীমার আওতায় আনা দরকার’

নিজস্ব প্রতিবেদক : সব শ্রেণি-পেশা...

সিরাজগঞ্জে আ’লীগ নেতার বাড়িতে বোমা নিক্ষেপ! 

নিজস্ব প্রতিনিধি, সিরাজগঞ্জ : সিরাজগঞ্জে পূর্ব শত্রুতার জের...

লাভেলো আইসক্রিমের আইপিও লটারির ড্র মঙ্গলবার

নিজস্ব প্রতিবেদক : লাভেলো ব্রান্ড...

লক্ষ্মীপুরে ছাত্র পরিষদের সভাপতি রাফসান, সম্পাদক ওসমান

নিজস্ব প্রতিনিধি, লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরে আওয়ামী ছাত্র সংগঠ...

অনলাইন নিবন্ধন ছাড়া টিকা নয়

নিজস্ব প্রতিবেদক : অনলাইনে নিবন্ধন ছাড়া কাউকে টিকা দেওয়া হবে...

‘চলতি বছর পরীক্ষার্থীদের অটোপাস দেয়া সম্ভব নয়’

নিজস্ব প্রতিবেদক : চলতি বছরে এসএস...

প্রাণের বইমেলা ১৮ মার্চ শুরু

হাসনাত শাহীন : নানা জল্পনা-কল্পনা...

প্যান্ট-স্যুট পরে বিয়ের কনের প্রথা ভাঙার গল্প

বিনোদন ডেস্ক: সাধারণত বিয়ের সময় ভ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা