খেলা

আবারও ব্যর্থ সালাহরা, শেষ চারে রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক: চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটের প্রথম লেগে রিয়াল মাদ্রিদ ৩-১ গোলে জিতেও যেন স্বস্তিতে ছিল না। প্রতিপক্ষটা ছিল লিভারপুল, আর পরের লেগটা যে ছিল তাদেরই মাঠ অ্যানফিল্ডে! তবে বুধবার রাতে সেসব অস্বস্তি উড়িয়ে দিয়েছে দলটি। মোহামেদ সালাহদের সব আক্রমণ ভেস্তে দিয়ে গোলশূন্য ড্র নিয়ে পৌঁছে গেছে চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে।

বছর দুয়েক আগে বার্সেলোনার বিপক্ষে ৩-০ গোলে প্রথম লেগে হেরে এই অ্যানফিল্ডেই তাদের ৪-০ গোলে হারিয়েছিল কোচ ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। সঙ্গে প্রথম লেগ থেকে একটা ‘অ্যাওয়ে গোল’ নিয়ে ফেরায় অনুপ্রেরণা তো তাই ছিলই! তা থেকে অনুপ্রাণিত সালাহরা সুযোগ পেয়েছিলেন দ্বিতীয় মিনিটেই। তবে সাদিও মানের কাছ থেকে দারুণ এক সুযোগ পেয়েও হতাশ করেছেন সালাহ।

মিনিট দশেক পর আবারও সুযোগ আসে স্বাগতিকদের সামনে। এবার জেমস মিলনারের শটটা ঠেকিয়ে রিয়ালকে ম্যাচে পিছিয়ে পড়ার হাত থেকে রক্ষা করেন রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়া।

শুরুর আক্রমণের তোড় নির্ঝঞ্ঝাটে সামলে এরপরই নিজেদের গুছিয়ে নিতে শুরু করে রিয়াল। এরপর ২০ মিনিটে গোলের দেখা পেয়েই যাচ্ছিল জিদানের দল। কারিম বেনজেমার শটটা লিভারপুল ডিফেন্ডার ওজান কাবাকের পা ছুঁয়ে প্রতিহত হয় গোলপোস্টে।

৪০ মিনিটে সালাহ আবারও ব্যর্থ হন। বিপদজনক জায়গায় বল পেয়েও করেন এক লক্ষ্যভ্রষ্ট শট। পরের মিনিটেই জর্জিনিও ওয়াইনাল্ডাম লক্ষ্যের অনেক বাইরে দিয়ে শট নিলে প্রথমার্ধে গোলের দেখা পায়নি লিভারপুল।

এ ধারাটা অব্যহত ছিল দ্বিতীয়ার্ধেও। মাঝমাঠে বলের দখল, দারুণ আক্রমণ গড়েও গোলের দেখা পায়নি দলটি। রিয়ালের সামনেও সুযোগ এসেছিল। ৬৬ মিনিটে ভিনিসিয়াস জুনিয়রের পর বেনজেমার শট ঠেকিয়ে রিয়ালকে হতাশ করেন লিভারপুলের ব্রাজিলীয় গোলরক্ষক অ্যালিসন বেকার।

এরপরেও চলেছে লিভারপুলের ব্যর্থতার মিছিল। ফলে গোলশূন্য এই ড্র দুই মৌসুম পর আবারও রিয়াল মাদ্রিদকে তুলে দিয়েছে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে। শেষ চারে আগামী ২৭ এপ্রিল নিজেদের মাঠে চেলসির মুখোমুখি হবে জিদানের দল।

তবে শেষ চার নিশ্চিত করার দিনে অচেনা এক স্বাদই পেয়েছেন জিদান। চ্যাম্পিয়ন্স লিগের নকআউট ম্যাচে তার দল সর্বশেষ গোলশূন্য ম্যাচ কাটিয়েছিল সেই ২০১৫-১৬ মৌসুমে, এরপর থেকে সব নকআউট ম্যাচেই কমপক্ষে একটি করে গোল করেছে তার দল, এমনকি বিদায় নেওয়ার সব ম্যাচেও।

সাননিউজ/এএসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ঝালকাঠি নার্সিং কলেজে অচল অবস্থা!

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠি নার্সি...

লক্ষ্মীপুরে স্বাস্থ্য নিরাপত্তা স্কিম চালু

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে...

অবৈধ ইটভাটায় হুমকির মুখে জীববৈচিত্র্য

রংপুর ব্যুরো: রংপুর জেলাসহ বিভাগে...

মোস্তফা হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

ভোলায় বঙ্গবন্ধু সেজেছে ক্ষুদে শিক্ষার্থীরা

ভোলা প্রতিনিধি: শ্রদ্ধা ও ভালোবাস...

৬২.৩ ডিগ্রি তাপমাত্রায় পুড়ছে ব্রাজিল

আন্তর্জাতিক ডেস্ক: তীব্র তাপপ্রবা...

রংপুরে আইআরডিপির প্রতারণা, আটক ৯

রংপুর ব্যুরো: অবশেষে রংপুর নগরীতে...

স্বর্ণের দাম কমল

নিজস্ব প্রতিবেদক : দেশের বাজারে রেকর্ড পরিমাণ দাম বাড়ানোর প...

বিদ্যুৎস্পৃষ্টে বউ-শাশুড়ির মৃত্যু

জেলা প্রতিনিধি : খুলনায় ধানখেতে ইঁদুর মারার বৈদ্যুতিক ফাঁদে...

বাড়তি ভাড়া নিলে সেই পরিবহন বন্ধ

নিজস্ব প্রতিবেদক : ঈদযাত্রায় আন্তঃজেলা বা দূরপাল্লার কোনো গণ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা