খেলা

আইপিএলের প্রাইজমানি কমে অর্ধেক, রয়েছে করোনা আতঙ্ক

স্পোর্টস ডেস্ক:

এই উপমহাদেশে ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। এ মাসের শেষদিকে ২৯ মার্চ মাঠে গড়াবে আইপিএল এর ত্রয়োদশ আসর। কিন্তু এবারের আসরের পুরস্কার মূল্য গতবারের তুলনায় অর্ধেকে নামিয়ে এনেছে বিসিসিআই। খরচ কমানোর জন্যই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে তারা।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে গতবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স ও মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস এর উদ্বোধনী ম্যাচের মধ্য দিয়ে মাঠে গড়াবে আইপিএল। টুর্নামেন্ট শুরুর আগেই সব ফ্র্যাঞ্চাইজিকে এ সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড।

সম্প্রতি ভারতের সংবাদ সংস্থা পিটিআইকে বিসিসিআই-এর এক কর্মকর্তা জানিয়েছেন, ফ্র্যাঞ্চাইজিগুলোর আর্থিক অবস্থা যথেষ্ট ভাল। উপার্জন করার বিভিন্ন উপায় তাদের রয়েছে। সব দিক চিন্তা-ভাবনা করেই প্রাইজমানি কমানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আইপিএলের আগের আসরগুলোতে চ্যাম্পিয়ন দল প্রাইজমানি হিসেবে পেতো ২০ কোটি রুপি। কিন্তু নতুন সিদ্ধান্ত অনুযায়ী এবার পাবে ১০ কোটি রুপি। রানার্স আপ দল সাড়ে ১২ কোটির বদলে এবার পাবে ছয় কোটি ২৫ লাখ রুপি।সেমিফাইনাল খেলা বাকি দুই দল পাবে ৪ কোটি ৩৭ লাখ ৫০ হাজার রুপি করে।

এদিকে করোনা আতঙ্কে আসন্ন আইপিএলকে ঘিরে বেশ চিন্তিত ভারতীয় ক্রিকেট বোর্ড। খেলা মাঠে গড়ালেও দর্শক শূন্য অবস্থায় হতে পারে সব খেলা। করোনার জন্য অন্যান্য অনেক দেশেও এরইমধ্যে বিভিন্ন ইভেন্ট স্থগিত করেছে।

তবে এর ফলে আইপিএলে তেমন কোনো প্রভাব পড়বে না বলে জানিয়েছেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি এবং আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল।

এবারের মেগা এই ইভেন্টের আগে করোনা আতংক নিয়ে প্রশ্ন করা হলে কমিটির চেয়ারম্যান বলেন, এখন পর্যন্ত আইপিএল নিয়ে ভয়ের কিছু দেখছি না। তবে আমরা পরিস্থিতির দিকে নজর রাখছি।

সান নিউজ/সালি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আজ বিশ্ব বই ও কপিরাইট দিবস

সান নিউজ ডেস্ক: আজ ২৩ এপ্রিল, বিশ...

কাতারের সঙ্গে ১০ চুক্তি-সমঝোতা সই 

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ও কাতা...

চরাঞ্চলে তরমুজের বাম্পার ফলন

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার চ...

দেশবিরোধী অপশক্তি ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে

নিজস্ব প্রতিবেদক : দেশবিরোধী একটি...

কাতারের আমির-প্রধানমন্ত্রীর বৈঠক আজ

নিজস্ব প্রতিবেদক: কাতারের আমির শে...

ফরিদপুরে বিজিবি মোতায়েন

নিজস্ব প্রতিবেদক: ফরিদপুর জেলার ম...

মধুখালীতে ২ ভাইকে হত্যা, গ্রেফতার ৮

জেলা প্রতিনিধি: ফরিদপুরের মধুখালী...

অসুস্থ হয়ে হাজতির মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর কেরানী...

সালমানের বাড়িতে হামলা, দ্বিতীয় বন্দুক উদ্ধার

বিনোদন ডেস্ক: বলিউড সুপারস্টার সা...

কাহালুতে শিশুর মৃত্যু দুর্ঘটনা নয়

জেলা প্রতিনিধি: বগুড়ার কাহালুতে ব...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা