ছবি-সংগৃহীত
খেলা

ফুটবল বিশ্বের ‘শাসক’ মেসি!

স্পোর্টস ডেস্ক: লাতিন আমেরিকান ফুটবল কনফেডারেশনের (কনমেবল) প্রেসিডেন্ট আলেজান্দ্রো ডোমিঙ্গেজ বলেছেন, ফুটবল বিশ্বের ‘শাসক’ লিওনেল মেসি।

আরও পড়ুন: এক মাইল দৌড়ালেন ৯ মাসের অন্তঃসত্ত্বা

প্যারাগুয়েতে অবস্থিত লাতিন আমেরিকান ফুটবল কনফেডারেশনের (কনমেবল) সদর দপ্তারে অনুষ্ঠিত হলো কোপা লিবারতোদেরেসের ড্র অনুষ্ঠান। সেখানে বিশেষভাবে আমন্ত্রণ জানানো হয়েছে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী দলকে।

বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা দলের পাশাপাশি বিশেষ সংবর্ধনা দেয়া হলো লিওনেল মেসিকে। বিশ্বকাপ এবং ফাইনালিসিমা জয়ের ট্রফির রেপ্লিকা তুলে দেয়া হলো মেসির হাতে। এ সময় কনমেবলের প্রেসিডেন্ট আলেজান্দ্রো ডোমিঙ্গেজ একটি ব্যাটন তুলে দেন মেসির হাতে।

‘ফুটবলের ব্যাটন’ তুলে দিয়ে ডোমিঙ্গেজ বলেন, ‘দক্ষিণ আমেরিকা ও বিশ্ব ফুটবলের নামে আজ বিশ্ব ফুটবলের নেতৃত্ব ও শাসনভার তোমার হাতে তুলে দিলাম।’

আরও পড়ুন: বিশ্রামে বার্লবির্নি, অধিনায়ক স্টার্লিং

এ সময় কনমেবল সদর দপ্তরে উম্মোচন করা হয় একটি ভাস্কর্য। মেসি নিজেই নিজের ভাস্কর্যটি উম্মোচন করেন। বিশ্বকাপ ট্রফি হাতে ধরা মেসির সেই ভাস্কর্যটি ঠাঁই পাবে কনমেবলের জাদুঘরে, পেলে এবং ম্যারাডোনার ভাস্কর্যের পাশে।

গত বছর ১৮ ডিসেম্বর কাতার বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সকে ট্রাব্রেকারে হারিয়ে বিশ্বকাপ শিরোপা জয় করেন মেসি এবং তার দল আর্জেন্টিনা। তার আগেও দুটি শিরোপা জয় করেছিলেন তারা। ২০২১ সালে ব্রাজিলকে হারিয়ে জয় করেন কোপা আমেরিকা শিরোপা। ২০২২ সালের মাঝামাঝি এসে ইতালিকে হারিয়ে জেতেন ফাইনালিসিমার শিরোপা।

কনমেবলের সদর দপ্তরে মেসির হাতে ফাইনালিসিমা এবং বিশ্বকাপের ট্রফির রেপ্লিকা তুলে দেয়া হয়। এ সময় একটি করে রেপ্লিকা তুলে দেয়া হয় মেসির সতীর্থদের হাতেও।

আরও পড়ুন: তৃতীয় দেশে খেলবে ভারত

এ সময় উচ্ছ্বসিত মেসিও সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘সবাইকে ধন্যবাদ, ফুটবল ক্যারিয়ারে আমি সবকিছুই অর্জন করতে পেরেছি। আমার সব সতীর্থদের ধন্যবাদ, এত সুন্দর উপহার দেওয়ার জন্য। কনমেবলকেও ধন্যবাদ জানাচ্ছি। আমরা খুবই বিশেষ আর দারুণ একটি মুহূর্তে কাটাচ্ছি। অনেক অনেক ভালোবাসা পাচ্ছি। লাতিন আমেরিকান কোনো দেশের বিশ্বকাপ জেতার সময়ই ছিল এটা।’

কনমেবল জাদুঘরে নিজের ভাস্কর্য হবে, এমনটা কখনো ভাবেননি মেসি। এমন সম্মান পেয়ে উচ্ছ্বসিত মেসি বলেছেন,‘ এটা আসলেই অনেক বড় অর্জন। আমি কখনো এমন কিছু পাওয়ার কথা ভাবিওনি।’

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ পৌরসভার বৈ...

আইসিসির এলিট প্যানেলে সৈকত

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের প্রথম আম্পায়ার হিসেবে আইসিসির এল...

কেশবপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত 

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুর প্রতিনিধ:

ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩

মোঃ মনির হোসেন স্টাফ রিপোর্টার :...

মুন্সীগঞ্জে বিএনপির ইফতার মাহফিল

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জে বাংলাদেশ জাতীয়তাবা...

আমরা লগি-বৈঠার রাজনীতি করি না

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড....

আবারও নেতৃত্বে বাবর!

স্পোর্টস ডেস্ক : আসন্ন বিশ্বকাপের আগে ফের বাবর আজমকে অধিনায়ক...

সরকার মানুষের পাশে আছে

নিজস্ব প্রতিবেদক : সরকার সবসময় মানুষের পাশে আছে। মানুষের জীব...

রাজধানীতে এসবির রিপোর্টার নিহত

নিজস্ব প্রতিবেদক : রাজধানীতে সড়ক দুর্ঘটনায় তোফাজ্জল হোসেন...

দ. আফ্রিকায় বাংলাদেশিকে হত্যা

নিজস্ব প্রতিবেদক : দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে এ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা