সংগৃহীত
জাতীয়

নির্বাচনে ভিসা নীতি কোনো প্রভাব ফেলবে না

জেলা প্রতিনিধি: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানিয়েছেন, নির্বাচনের ক্ষেত্রে ভিসা নীতি কোনো প্রভাব ফেলবে না। সংবিধান অনুযায়ী সুষ্ঠু ও অবাধ নির্বাচন হবে। আমাদের স্বাধীন নির্বাচন কমিশন রয়েছে। নির্বাচন কমিশন সেই নির্বাচন করবে আর সংবিধান অনুযায়ী সরকার সব ধরনের সহযোগিতা করবে।

আরও পড়ুন: বাগেরহাটে পদোন্নতির দাবি শিক্ষা ক্যাডারদের

বুধবার (২৭ সেপ্টেম্বর) দুপরে সিলেট জেলা স্টেডিয়ামে ৫০তম গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা জানান।

শিক্ষামন্ত্রী আরও জানায়, ভিসা নীতি বিদেশগামী শিক্ষার্থীদের ওপর কোনো প্রভাব ফেলবে না। কারণ তারা খুব আগ্রহী যাতে বাংলাদেশের শিক্ষার্থীরা তাদের দেশে যায়। তাদের দেশের অনেক বিশ্ববিদ্যালয় বিদেশি শিক্ষার্থীদের ফি’র উপর নির্ভরশীল।

আরও পড়ুন: আইইএলটিএস ওয়ান স্কিল রিটেক চালু

দীপু মনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে সোনার মানুষ প্রয়োজন। আমাদের প্রতিটি শিক্ষার্থীকে সোনার মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে স্মার্ট নাগরিক প্রয়োজন, সততা ও যোগ্যতায় স্মার্ট হতে হবে, সোনার বাংলার জন্য, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে আমরা এগিয়ে যাব।

শিক্ষামন্ত্রী জানায়, আমরা দীর্ঘ গবেষণা ও সবার মতামত নিয়ে শিক্ষাক্রম প্রণয়ন ও বাস্তবায়ন করেছি। এ শিক্ষাক্রম শিক্ষার্থীদের মুখস্ত বিদ্যা থেকে সরিয়ে বুঝতে ও বাস্তব ক্ষেত্রে তা প্রয়োগ করতে শেখাবে। তবে আমি সবাইকে আহ্বান জানাবো, কারও কথায় বিভ্রান্ত হবেন না। বিভ্রান্ত হওয়ার কোনো অবকাশ নেই। এই শিক্ষাক্রম রূপকল্প ২০৪১ বাস্তবায়নের উপযোগী নাগরিক গড়ে তুলতে সাহায্য করবে।

আরও পড়ুন: জবিতে অর্ধশতাধিক শিক্ষার্থী বহিষ্কার

বাংলাদেশ জাতীয় স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির সভাপতি ও মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. কামাল হোসেন এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোলেমান খান প্রমুখ।

সান নিউজ/এএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

শিক্ষার্থীদের আটকাতে ব্যারিকেড

নিজস্ব প্রতিবেদক: কোটা সংস্কারের ১ দফা দাবি আদায়...

বিকেলে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন 

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা চীনে ৩ দিনের সফর...

রাজধানীর রেস্তোরাঁয় আগুন, দগ্ধ ২

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর খিলগাঁওয়ে ‘খানাস’ না...

ক্যাম্পাসে ফিরেছেন শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক: সরকারি চাকরিতে...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ রোববার (১৪ জুলাই) বেশ কিছু...

পিকআপের ধাক্কায় নিহত ২

জেলা প্রতিনিধি: নরসিংদী জেলার পাঁ...

নৌকা ডুবে ২ নারীর মৃত্যু

জেলা প্রতিনিধি: নেত্রকোণা জেলার ক...

সোনার রেকর্ড দাম

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের বাজা...

নদীতে ২ যুবকের লাশ উদ্ধার 

জেলা প্রতিনিধি: দিনাজপুর জেলার খা...

বাংলাদেশকে ঋণ দেবে চীন 

নিজস্ব প্রতিবেদক: চীনের প্রেসিডেন...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা