ছবি : সংগৃহিত
জাতীয়

টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী

জেলা প্রতিনিধি: আজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের রাষ্ট্রীয় কর্মসূচিতে যোগ দিতে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরও পড়ুন: বনানী কবরস্থানে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

মঙ্গলবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে একদিনের সফরে টুঙ্গিপাড়া যাচ্ছেন তিনি।

বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রীর এ সফরকে ঘিরে জেলা প্রশাসনের পক্ষ থেকে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সেই সাথে জেলা পুলিশের পক্ষ থেকে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

এদিকে শোক দিবস উপলক্ষে ব্যানার ফেস্টুন ও তোরণে জেলার বিভিন্ন সড়ক, মহাসড়ক ছেয়ে গেছে।

আরও পড়ুন: কেরানীগঞ্জে অগ্নিকাণ্ড, নিহত ৩

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, মঙ্গলবার সকাল ১১ টায় সড়ক পথে পদ্মা সেতু হয়ে টুঙ্গিপাড়ায় পৌঁছাবেন প্রধানমন্ত্রী। সেখানে পৌঁছে প্রথমে তিনি বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্প স্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করবেন।

এ সময় ৩ বাহিনীর একটি চৌকস দল প্রধানমন্ত্রীকে ‘গার্ড অব অনার’ দেবেন। পরে ’৭৫ -এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ তার পরিবারের সব সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে পবিত্র ফাতেহা পাঠ এবং বিশেষ দোয়া ও মোনাজাতে অংশ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দোয়া ও মোনাজাত শেষে দলের সভাপতি হিসেবে কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের নিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানাবেন সরকারপ্রধান। এরপর সব সহযোগী সংগঠনের নেতাকর্মীরা একে একে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করবেন।

আরও পড়ুন: বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন

শ্রদ্ধা নিবেদন শেষে সমাধি সৌধ কমপ্লেক্স মসজিদে আয়োজিত দোয়া ও মোনাজাতে অংশ নেবেন প্রধানমন্ত্রী। এরপর তিনি ঢাকার উদ্দেশ্যে টুঙ্গিপাড়া ত্যাগ করবেন। পরে সমাধি সৌধ কমপ্লেক্স সর্ব সাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ইতিমধ্যে বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সের সব প্রস্তুতি শেষ হয়েছে। সমাধি সৌধ কমপ্লেক্সের মূল স্তম্ভসহ বঙ্গবন্ধু কমপ্লেক্স ধোয়া-মোছা ও শোভাবর্ধন করা হয়েছে।

এছাড়া শোকের আবহ সৃষ্টি করতে টুঙ্গিপাড়ায় প্রতিটি মোড়ে মোড়ে কালো কাপড় দিয়ে তোরণ বানানো হয়েছে। সেই সাথে টাঙানো হয়েছে ব্যানার ফেস্টুনসহ কালো পতাকা।

আরও পড়ুন: রক্তঝরা ১৫ আগস্ট আজ

বিষয়টি নিশ্চিত করে গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজী মাহাবুবুল আলম জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর এ সফরকে সুষ্ঠু ও সুন্দর করার জন্য সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

জেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। জাতির পিতার সমাধি সৌধ কমপ্লেক্সে ধোয়া-মোছাসহ উন্নয়নমূলক কাজ ইতিমধ্যে সম্পন্ন হয়েছে।

গোপালগঞ্জ জেলা পুলিশ সুপার আল বেলী আফিফা জানান, জাতীয় শোক দিবস উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর এ আগমনকে ঘিরে জেলা পুলিশের পক্ষ থেকে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। এছাড়া পোশাকে ও সাদা পোশাকে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত রয়েছে।

আরও পড়ুন: ভূমিকম্পে কাঁপলো বাংলাদেশ

টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবুল বাশার খায়ের জানান, জাতির পিতার ৪৮ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে টুঙ্গিপাড়ায় আয়োজিত সব কর্মসূচি সফল করতে সর্বদা প্রস্তুত রয়েছে উপজেলা আওয়ামী লীগ।

এ দিন উপজেলা জুড়ে প্রতিটি এলাকায় দোয়া মাহফিল ও কাঙ্গালি ভোজের আয়োজন করা হবে বলেও জানিয়েছেন তিনি।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

শিক্ষার্থীদের আটকাতে ব্যারিকেড

নিজস্ব প্রতিবেদক: কোটা সংস্কারের ১ দফা দাবি আদায়...

কোপার শিরোপা আর্জেন্টিনার

স্পোর্টস ডেস্ক : কোপা আমেরিকার ফাইনালে লাউতারো মার্টিনেজের গ...

বিকেলে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন 

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা চীনে ৩ দিনের সফর...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ রোববার (১৪ জুলাই) বেশ কিছু...

রাজধানীর রেস্তোরাঁয় আগুন, দগ্ধ ২

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর খিলগাঁওয়ে ‘খানাস’ না...

নতুনবাজার ছেড়েছে শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক: কোটাবিরোধী আন্দ...

তেলের খনির সন্ধান পেল কুয়েত

আন্তর্জাতিক ডেস্ক: মধ্যপ্রাচ্যের উপসাগরীয় অঞ্চলের তেলসমৃদ্ধ...

শিক্ষার্থী-ছাত্রলীগের ধাওয়া-পাল্টা ধাওয়া

নিজস্ব প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্য...

আসামি ধরতে গিয়ে পুলিশ নিহত

জেলা প্রতিনিধি: সিরাজগঞ্জের রায়গঞ্জে হত্যা মামলার প্রধান আসা...

রাজু ভাস্কর্যে শিক্ষার্থীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রীর...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা