রাজনীতি

‘গণতন্ত্র মঞ্চ’ একটি গুরুত্বহীন জোট

সান নিউজ ডেস্ক: তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ‘গণতন্ত্র মঞ্চ’ একটি গুরুত্বহীন জোট এবং ভোটের রাজনীতি বলুন বা দেশের সার্বিক রাজনীতি কোনো ক্ষেত্রেই তাদের কোনো ‘গুরুত্ব নেই’। তারা নিজেরা যেহেতু গুরুত্বহীন, তাই নতুন জোট গঠন করে নিজেদের গুরুত্ব বাড়ানোর চেষ্টা করছেন মাত্র, অন্য কিছু না।ৎ

আরও পড়ুন: চিকিৎসক-শিক্ষিকার অশ্লীল ভিডিও ভাইরাল

মঙ্গলবার (৯ আগস্ট) রাজধানীর মিন্টু রোডে নিজ বাসভবনে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি। এর আগে সকালে মহাখালীতে পদ্মা সেতু নিয়ে ছেলেধরা গুজবের জের ধরে নির্মম হত্যাকান্ডের শিকার তাসলিমা বেগম রেনুর পরিবারের সাথে দেখা করে তাদেরকে আওয়ামী লীগের পক্ষ থেকে নগদ অর্থ সহায়তা দেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

এ সময় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, মহাখালী থানা আওয়ামী লীগ সভাপতি মো: জসিম উদ্দিনসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: আত্মঘাতী হামলায় ৪ সেনা নিহত

তথ্যমন্ত্রী বলেন, জনগণের সঙ্গে সম্পর্কহীন ও রাজনীতিতে পরিত্যক্ত ব্যক্তিবিশেষরা নিজেদের গুরুত্ব বাড়াতে ‘গণতন্ত্র মঞ্চ’ নামে যে সাত দলীয় জোট গঠন করেছে, রাজনীতি বা ভোটের মাঠে তার কোনো ‘গুরুত্ব নেই’।

তিনি আরও বলেন, এরা প্রায় প্রত্যেকেই বহু দল বহু ঘাটের পানি খেয়ে এখন একটি নতুন জোট করেছে। আপনারা এদের সবাইকে চেনেন এবং জানেন। এরা সবাই রাজনীতিতে আসলে পরিত্যক্ত। যারা নতুন এই জেটের নেতৃত্বে এসেছেন তাদের সঙ্গে জনগণের কোনো সম্পর্ক নেই। বাংলাদেশের রাজনীতিতে এই জোট গুরুত্বহীন। সুতরাং পরিত্যক্তরা মিলে নতুন জোট গঠন করেছে তাদের একটু গুরুত্ব বাড়ানোর জন্য। এই জোটের আসলে কোনো গুরুত্ব নেই।ৎ

আরও পড়ুন: অনন্তের সিনেমা দিয়ে বিন্দুমাত্র লাভ নেই

হাছান মাহমুদ বলেন, ‘২০১৯ সালে যখন পদ্মা সেতুর কাজ পুরোদমে শুরু হয়, তখন বিএনপি-জামাত সারাদেশে গুজব ছড়িয়ে দেয় যে পদ্মা সেতুতে মানুষের রক্ত লাগবে, নরবলি দিতে হবে। তসলিমা বেগম রেনু সেসময় বাচ্চাদের স্কুলে ভর্তি করতে গিয়েছিলেন। বিএনপি-জামাত সৃষ্ট গুজবের প্রেক্ষিতে তিনি নির্মমভাবে হত্যার শিকার হন। এই ঘটনা কোনোভাবেই মেনে নেয়া যায় না। শুধু তসলিমা বেগমই নয়, বিএনপি-জামাতের গুজবের কারণে আরো অনেককে অসহায়ভাবে মৃত্যুবরণ করতে হয়েছে।’

‘প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এই ধরনের ঘটনায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াবার নির্দেশনা দিয়েছেন’ উল্লেখ করে তথ্যমন্ত্রী এ সময় রেনু বেগম হত্যার বিচারের বিষয়েও দলীয় সহায়তার আশ্বাস দেন।

আরও পড়ুন: হেলিকপ্টার দুর্ঘটনায় র‌্যাব কর্মকর্তার মৃত্যু

প্রসঙ্গত, গত ৮ আগস্ট ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে নতুন রাজনৈতিক জোট ‘গণতন্ত্র মঞ্চ’ আত্মপ্রকাশ করে। গণতন্ত্র মঞ্চের সাতটি দল হলো- আ স ম আব্দুর রবের নেতৃত্বে জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি, মাহমুদুর রহমান মান্নার নেতৃত্বে নাগরিক ঐক্য, সাইফুল হকের নেতৃত্বে বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, জোনায়েদ সাকির নেতৃত্বে গণসংহতি আন্দোলন, ড. রেজা কিবরিয়ার নেতৃত্বে গণ অধিকার পরিষদ, রফিকুল ইসলাম বাবলুর নেতৃত্বে ভাসানী অনুসারী পরিষদ ও হাসনাত কাইয়ুমের নেতৃত্বে রাষ্ট্র সংস্কার আন্দোলন।

এ সময় উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, গণ-অধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া ও সদস্য সচিব নুরুল হক নূর, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাইফুল ইসলাম প্রমুখ।

সান নিউজ/কেএমএল

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

চিকিৎসায় নোবেল পেলেন সুভান্তে প্যাবো

আন্তর্জাতিক ডেস্ক: চলতি বছরের চিকিৎসাশাস্ত্রে নোবেল পুরস্কার...

তাইওয়ানে হামলা করবে না চীন

আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন প্রতির...

মাইন বিস্ফোরণে রোহিঙ্গা কিশোর নিহত

সান নিউজ ডেস্ক: বান্দরবানের নাইক্...

শিক্ষার্থীদের ওপর পুলিশের গুলি

সান নিউজ ডেস্ক: ইরানের রাজধানী তে...

সয়াবিন তেলের দাম কমল

সান নিউজ ডেস্ক: সয়াবিন তেলের দাম প্রতি লিটারে ১৪ টাকা কমানো...

রাজধানীতে বিদ্যুৎস্পৃষ্টে নিহত ২

সান নিউজ ডেস্ক: রাজধানীতে বিদ্যুত...

বাসের ধাক্কায় দুই ভ্যান যাত্রী নিহত

সান নিউজ ডেস্ক: রংপুরের তারাগঞ্জে...

সড়ক দুর্ঘটনায় নারীসহ নিহত ৩

সান নিউজ ডেস্ক: সিরাজগঞ্জে যাত্রী...

মঙ্গলবার কখন কোথায় লোডশেডিং

সান নিউজ ডেস্ক : বাংলাদেশে বিদ্যুতের ঘাটতি কমাতে ১৯ জুলাই থে...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক : প্রতিদিনের মতো আজ মঙ্গলবার (০৪ অক্টোবর) বেশ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা