খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার ( ফাইল ছবি )
জাতীয়

খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছি

সান নিউজ ডেস্ক: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, আওয়ামী লীগ প্রতিষ্ঠার ৭৩ বছর পেরিয়ে এসেছে। বিএনপি এমন একটা দল, বিভিন্ন দল থেকে কেটে কেটে নিয়ে ‘খিচুড়ি দল’ তৈরি করা হয়েছে। তাদের নির্বাচনী মার্কা অন্য জায়গা থেকে নেওয়া। ভাসানির ধানের শীর্ষ মার্কা তারা নিয়েছে। তারা স্লোগান দেয়, ‘৭৫ এর হাতিয়ার গর্জে উঠুক আর একবার। এতে কী প্রমাণ হয় না, তারা যাবতীয় ষড়যন্ত্র করে বঙ্গবন্ধুকে হত্যা করেছে? তাদের কি বিচার হবে না? তাদের আইনের আওতায় এনে বিচার করা হোক।

সোমবার (২৭ জুন) জাতীয় সংসদের অধিবেশনে আগামী ২০২২-২৩ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর আলোচনায় অংশ নিয়ে খাদ্যমন্ত্রী এসব কথা বলেন। এসময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্ব করেন।

খাদ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনা বাংলাদেশের ক্ষুধা দূর করেছেন। ‘শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ’ এটা আজ তিনি সত্যি প্রমাণ করেছেন। এখন মানুষ না খেয়ে থাকে না। মঙ্গা হয় না। বাংলাদেশ সকল ক্ষেত্রে উন্নতি সাধন করছে। কৃষিতে যথেষ্ট উন্নয়ন সাধন করেছেন। আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছি। প্রস্তাবিত বাজেট কোভিড এবং রাশিয়া ইউক্রেন যুদ্ধের ফলে বিশ্ব পরিস্থিতিতে প্রস্তাবিত বাজেট বাস্তবসম্মত ও সময়োপযোগী। ইউক্রেন-রাশিয়া যুদ্ধের কারণে সারা বিশ্বেই খাদ্যের ওপর এর চাপ পড়েছে। তারমধ্যে আমাদের দেশে যাতে বিরূপ প্রভাব না পড়ে সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাজেটে ৮৩ হাজার কোটি টাকা রাখার প্রস্তাব করেছেন। খাদ্যদ্রব্যের দাম সহনীয় পর্যায়ে রাখতে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

তিনি বলেন, একটি দল রয়েছে যারা কোনও উন্নয়ন দেখতে পান না। আমার পাশের আসনে চাঁপাইনবাবগঞ্জের এমপি বিএনপির হারুনুর রশীদ বলেছেন, তার এলাকায় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী অনেকগুলো স্কুল প্রতিষ্ঠা করেছেন। তাকে উদ্বোধন অনুষ্ঠানে রাখা হয়নি। উনারা বিএনপি তো সরকারের উন্নয়ন দেখতে পান না। কিন্তু তিনি স্বীকার করে নিলেন, এতগুলো স্কুল হয়েছে। এজন্য তাকে ধন্যবাদ জানাই।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: বাস চাপায় চুয়েট...

রাজধানীতে শিক্ষার্থীর আতহত্যা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শাঁখা...

শিক্ষাপ্রতিষ্ঠানে বাড়ছে না ছুটি

নিজস্ব প্রতিবেদক : আবহাওয়া অধিদপ্...

আবারও কমলো স্বর্ণের দাম

নিজস্ব প্রতিবেদক : চলতি মাসে তিন...

রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়

রংপুর প্রতিনিধি : সারাদেশের মতো র...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা